ঢাকা | মঙ্গলবার, ২১ মে ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১

হাসানের দুঃসময়েও আস্থা অটুট বাবরের

নিউজ ডেস্ক
প্রকাশিত: ১২ এপ্রিল ২০২২ ২১:১৪

সময়টা মোটেও পক্ষে কথা বলছেনা হাসানের। ফাইল ছবি সময়টা মোটেও পক্ষে কথা বলছেনা হাসানের। ফাইল ছবি

নিউজ ডেস্কঃ পাকিস্তান ক্রিকেটে হাসান আলীর অবদান অনস্বীকার্য। বিভিন্ন সময়ে বল হাতে জাদু প্রদর্শনে নিজেদের করে নিয়েছে ম্যাচ জয়। ২০১৭ সালের চ্যাম্পিয়ন ট্রফি জয়ে এই পেসারের প্রত্যক্ষ ভূমিকা ছিল। তবে বর্তমান সময়টা মোটেও ভালো যাচ্ছেনা হাসান আলীর। 

দুই যুগ পর পাকিস্তান সফরে এসে তিন সিরিজের দুই সিরিজ জিতে নিজ ঘরে ফিরেছে অজি ক্রিকেট দল। এই সিরিজে নিজেকে কোন ভাবেই ছন্দে রাখতে পারেননি তিনি। যার ফলে শঙ্কায় তার ক্যারিয়ার। তবে বাজে সময়ে অধিনায়ক বাবর আজমকে পাশে পাচ্ছেন এ পেসার।

অজিদের বিপক্ষে তিন ম্যাচের টেস্ট সিরিজি দুটি টেস্টে ছিলেন হাসান। এক টেস্টের দুই ইনিংসে একটি করে উইকেট পেলেও অপর টেস্টে ছিলেন উইকেট শূন্য। এরপর ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচে ছিলেন। বেদম পিটুনি খেয়ে থেকেছেন সেই উইকেট শূন্য। সেই ম্যাচে হারে দলটি। পরের দুই ম্যাচে তাকে বাদ দিয়ে জয় পায় পাকিস্তান। টি-টোয়েন্টি ম্যাচে ফেরেন, যথারীতি মার খান এবং ম্যাচও হারে পাকিস্তান। সবমিলিয়ে দলের জন্য যেন দুর্ভাগ্যই বয়ে বেড়াচ্ছেন এ পেসার।

হাসানের চরম ব্যর্থতার পরেও তার প্রতি অটুট বিশ্বাস রাখছেন অধিনায়ক বাবর আজম। তার হারানো আত্মবিশ্বাস ফিরিয়ে আনতে সব ধরণের সহযোগিতা করার আশ্বাস দেন অধিনায়ক, 'হাসান খুব বাজে সময়ের মধ্যে যাচ্ছে এবং তার আমাদের সমর্থনের প্রয়োজন। আমরা তার হারানো ছন্দ ও আত্মবিশ্বাস ফিরিয়ে আনতে তাকে সব ধরণের সাহায্য করব।'

অথচ আন্তর্জাতিক ক্যারিয়ারটা বেশ ঈর্ষনীয় হাসানের। ১৯ টেস্টের ৩৬ ইনিংসে বল করে পেয়েছেন ৭৪ উইকেট। ৫৮টি ওয়ানডে ম্যাচের ৫৬ ইনিংস বলে করে ৮৯টি উইকেট পেয়েছেন তিনি। আর ৬০টি উইকেট পেয়েছেন ৪৯টি টি-টোয়েন্টি ম্যাচ খেলে।

 

-নট আউট/এমআরএস/টিএ

 



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

বাবরের বিশ্বরেকর্ড, রান পাহাড়ে চড়ল পাকিস্তান

আগা সালমানকে নিয়ে দিনের বাকিটা শেষ করেন বাবর আজম।

হৃদয় জিতলেন সরফরাজ, ‘ড্র’ হলো করাচি টেস্ট

জিততে হলে শেষ ১১ ওভারে পাকিস্তানের প্রয়োজন ছিল ৪৯ রান, হাতে ৪ উইকেট।

‘তিন’ সেঞ্চুরিতে পাল্টা জবাব পাকিস্তানের

১১৪ রানে শফিক ফিরলে ভাঙে ইমামের সঙ্গে ২২৫ রানের জুটি৷