ঢাকা | শুক্রবার, ১৭ মে ২০২৪, ২ জ্যৈষ্ঠ ১৪৩১

ট্রফির উপর পা তুলে নতুন বিতর্কে মার্শ

নট আউট ডেস্ক
প্রকাশিত: ২০ নভেম্বর ২০২৩ ১৪:৪৬

বির্তকে জড়ালেন মার্শ। ছবি: টুইটার বির্তকে জড়ালেন মার্শ। ছবি: টুইটার

নট আউট ডেস্কঃ দশ দলের বিশ্বকাপে একমাত্র ভারত ছিল অপরাজেয়। অন্যদিকে টানা দুই হারে বিশ্বকাপ মিশন শুরু করেছিল পাঁচ বারের বিশ্ব চ্যাম্পিয়ন অস্ট্রেলিয়া। রবিবার সেই অপরাজেয় ভারতকেই হারিয়ে রেকর্ড ষষ্ঠ বিশ্বকাপ শিরোপা ঘরে তুললো প্যাট কামিন্সের দল। বিশ্বকাপ জয়টা অস্ট্রেলিয়ার জন্য নেহাতেই খুব একটা কঠিন কাজ নয়। বরং অন্যদের যেখানে স্বপ্ন থাকে একবারের জন্য হলেও বিশ্বকাপ ট্রফি চুমু আঁকা, সেখানে অজিরা শেষ ৬ বিশ্বকাপে তিন বারই জিতেছে বিশ্ব জয়ের খেতাব।

ভারতকে হারিয়ে রেকর্ড ষষ্ঠ বিশ্বকাপ জয়ের পর স্বাভাবিকভাবেই আনন্দে ভাসছে অজিরা। তবে সেই আনন্দে খানিকটা বেশিই যেন আত্মহারা হয়ে পড়েছেন অজি অলরাউন্ডার মিচেল মার্শ। তাতেই তারকা ঘটিয়ে ফেলেছেন এক লজ্জার কাণ্ড। যার জের ধরেই সামাজিক যোগাযোগমাধ্যমে মার্শকে রীতিমতো ধুয়ে দিচ্ছেন ক্রিকেট সমর্থকরা। 

বিশ্বকাপ জয়ের পরে দলের উল্লাসের বেশ কয়েকটি ছবি নিজের ইনস্টাগ্রাম একাউন্টে আপলোড করেন অজি অধিনায়ক প্যাট কামিন্স। সেখানেই একটি ছবি নিয়ে শুরু হয়েছে বির্তক। ছবিতে দেখা যাগ ফুরফুরে মেজাজে দুই পা ট্রফির উপর তুলে হাসি মুখে বসে আছেন মার্শ। মূহুর্তেই ভাইরাল হয়ে যায় সেই ছবি।

মার্শের এমন কাণ্ডকে ক্রিকেট সমর্থকেরা খুব একটা ভালো চোখে নেয়নি। অনেকেই মার্শের এমন কাণ্ডকে ‘অসম্মানজনক’ বলে অভিহিত করেছেন। অবশ্য বিতর্কিত কাণ্ড ঘটানো মার্শের জন্য নতুন কিছু নয়। বিশ্বকাপের মেগা ফাইনালের আগেই খোদ ভারতকে হেয় করেছেন এই অজি অলরাউন্ডার। ভারতকে ছোট করে তিনি জানিয়েছিলেন, ফাইনালে ভারতকে গুঁড়িয়ে দেবেন। প্রথমে ব্যাট করে তারা ৪২০ রান করবেন। তারপর ভারতকে ৬৫ রানে অল আউট করে দেবেন।

 

-নট আউট/টিএ



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

যুক্তরাষ্ট্রের বিশ্বকাপ দলে জায়গা হয়নি অ্যান্ডারসন...

চলতি বছরের শুরুর দিকে যুক্তরাষ্ট্রের হয়ে খেলার যোগ্যতা অর্জন করেছেন কোরি অ্যান্ডারসন।

ম্যাচ সেরার পুরস্কার আফগানে ভূমিকম্প ক্ষতিগ্রস্তদে...

এটা গর্ব করার মতো মুহূর্ত। বিশ্বকাপে আমরা বিশ্ব চ্যাম্পিয়নদেরই হারিয়েছি। এটা পুরো দলে...

বুমরাহদের আলাদা বল দিচ্ছে আইসিসি, অভিযোগ পাক তারকা...

ভারতীয় বোলরা যাতে বাড়তি সুইং পায় সেজন্য আলাদা বল দেওয়া হয় বলে অভিযোগ করেছেন রাজা।