ঢাকা | বৃহঃস্পতিবার, ১৬ মে ২০২৪, ১ জ্যৈষ্ঠ ১৪৩১

প্রতিপক্ষ সেরা অবস্থানে থাকলেও বিশ্বকাপ জিতবে ভারত

নট আউট ডেস্ক
প্রকাশিত: ১৮ নভেম্বর ২০২৩ ১০:১৬

ছবি সংগৃহীত ছবি সংগৃহীত

নট আউট ডেস্কঃ বিশ্বকাপ ফাইনালের মহাযজ্ঞ অনুষ্ঠিত হতে যাচ্ছে আগামীকাল (রবিবার)। ক্রিকেটের দুই মোড়লের কে জিতবে ট্রফি তা নিয়েই  চলছে আলোচনা। এদিকে ইংল্যান্ডের সাবেক তারকা মাইকেল ভন মনে করেন ভারত ৭০ ভাগ খেলতে পারলেও ম্যাচ জিতবে। 

টেলিগ্রাফে নিজের কলামে ভন লিখেছেন, ‘এই মুহূর্তে, ভারত কোন পিচে খেলবে তা বিবেচ্য নয়। আমার মনে হয় তারা এই বিশ্বকাপের অন্য দলগুলোর চেয়ে এতটাই ভালো যে তারা ৭০ ভাগ খেলতে পারলেও জিতবে। এমনকি তাদের প্রতিপক্ষ নিজেদের সেরা অবস্থায় থাকলেও।’

বিশ্বকাপে ব্যাট-বলে ছন্দে রয়েছে ভারত। ৭১১ রান নিয়ে সর্বোচ্চ রানের মালিক বিরাট কোহলি, আর ২৩  উইকেটে সর্বোচ্চ মোহাম্মদ শামি। 

এছাড়াও রোহিত শর্মা ৫৫০, শুভমান গিল, ৩৫০, শ্রেয়াস আইয়ার ৫২৬ এবং রাহুল করেছেন ৩৮৬ রান। বল হাতে জসপ্রিত বুমরাহ নিয়েছেন ১৮ উইকেট, রবীন্দ্র জাদেজা ১৬টি এবং কুলদ্বীপ যাদব ১৫টি।  


২০১১ বিশ্বকাপে ভারতের দারুণ বোলিং অ্যাটাক থাকলেও শামি, বুমরাহদেরই খানিকটা এগিয়ে রাখছেন ভন। সেই সঙ্গে এবার ভারত বিশ্বকাপ জিততে না পারলে অবাক হবেন তিনি।


তিনি বলেন, ‘তারা জিততে (বিশ্বকাপ) না পারলে আমি অবাক হবো। তাদের সেরা পাঁচের সবাই দারুণ ছন্দে আছে এবং তাদের দেশের সেরা বোলিং অ্যাটাক রয়েছে। ২০১১ সালে তাদের বোলিং অ্যাটাক ভালো ছিল কিন্তু এবারেরটা অন্যরকম কিছু। তাদের পাঁচজনের সবাই উইকেট নিচ্ছে। ওয়ানডে ক্রিকেটে সাধারণত কয়েকজন অ্যাটাকিং বোলার থাকে বাকিরা সহায়তা করে। শামি এবার দুর্দান্ত।’

 

-নট আউট/এমআরএস



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

যুক্তরাষ্ট্রের বিশ্বকাপ দলে জায়গা হয়নি অ্যান্ডারসন...

চলতি বছরের শুরুর দিকে যুক্তরাষ্ট্রের হয়ে খেলার যোগ্যতা অর্জন করেছেন কোরি অ্যান্ডারসন।

ম্যাচ সেরার পুরস্কার আফগানে ভূমিকম্প ক্ষতিগ্রস্তদে...

এটা গর্ব করার মতো মুহূর্ত। বিশ্বকাপে আমরা বিশ্ব চ্যাম্পিয়নদেরই হারিয়েছি। এটা পুরো দলে...

বুমরাহদের আলাদা বল দিচ্ছে আইসিসি, অভিযোগ পাক তারকা...

ভারতীয় বোলরা যাতে বাড়তি সুইং পায় সেজন্য আলাদা বল দেওয়া হয় বলে অভিযোগ করেছেন রাজা।