ঢাকা | সোমবার, ১৩ মে ২০২৪, ২৯ বৈশাখ ১৪৩১

টস জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত দক্ষিণ আফ্রিকার

নট আউট ডেস্ক
প্রকাশিত: ১৬ নভেম্বর ২০২৩ ১৪:১৯

প্রোটিয়া অধিনায়ক টেম্বা বাভুমা। গেটি ইমেজ প্রোটিয়া অধিনায়ক টেম্বা বাভুমা। গেটি ইমেজ

নট আউট ডেস্কঃ নিউজিল্যান্ডকে হারিয়ে প্রথম দল হিসেবে বিশ্বকাপের ফাইনাল নিশ্চিত করেছে কোন ম্যাচ না হারা ভারত। দ্বিতীয় দল হিসেবে কারা খেলবে ফাইনালে? উত্তরটা মিলবে বৃহস্পতিবার রাতেই। যেখানে পাঁচ বারের বিশ্ব চ্যাম্পিয়ন অস্ট্রেলিয়ার মুখোমুখি হবে উড়তে থাকা দক্ষিণ আফ্রিকা। প্রথম রাউন্ডে দেখায় অবশ্য অজিদের হারিয়ে দিয়েছিল টেম্বা বাভুমার দল। সেই সুখস্মৃতি নিয়েই ইডেনে মাঠে নামছে প্রোটিয়ারা।

ভারত ও দক্ষিণ আফ্রিকার বিপক্ষে হার দিয়ে আসর শুরু করা অস্ট্রেলিয়া এরপরের সাত ম্যাচেই তুলে নিয়েছে জয়। আফগানিস্তানের বিপক্ষে নিশ্চিত হারতে যাওয়া ম্যাচে গ্লেন ম্যাক্সওয়েলের দুর্দান্ত এক ডাবল সেঞ্চুরি অজিদের আত্নবিশ্বাসে দিচ্ছে হাওয়া। 

কোলকাতার ইডেন গার্ডেন্সে দ্বিতীয় সেমিফাইনালে একটু বাদেই মুখোমুখি হবে এই দু'দল। যেখানে টস ভাগ্যটা সহায় হয়েছে দক্ষিণ আফ্রিকার। আর টস জিতে আগে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নিয়েছেন প্রোটিয়া অধিনায়ক টেম্বা বাভুমা। 

মেগা সেমিফাইনালে দু'দলের একাদশেই এসেছে একাধিক পরিবর্তন। দক্ষিণ আফ্রিকার একাদশে ফিরেছেন মার্কো ইয়ানসেন ও তাবরেজ শামসি। তাদের জায়গা করে দিতে বাদ পড়েছেন লুঙ্গি এনগিদি ও ফেলুকাওয়ো। অন্য দিকে বাংলাদেশ ম্যাচে বিশ্রাম পাওয়া গ্লেন ম্যাক্সওয়েল ও মিচেল স্টার্ক ফিরেছেন একাদশে। দল থেকে বাদ পড়েছেন মার্কাস স্টয়নিস ও শন অ্যাবট। 

দক্ষিণ আফ্রিকার একাদশ: কুইন্টন ডি কক, টেম্বা বাভুমা (অধিনায়ক), রাসি ভ্যান ডার ডুসেন, এইডেন মার্করাম, হেনরিখ ক্লাসেন, ডেভিড মিলার, মার্কো ইয়ানসেন, কেশব মহারাজ, জেরাল্ড কোয়েটজি, কাগিসো রাবাদা ও তাবরেজ শামসি।

অস্ট্রেলিয়ার একাদশ: ট্র্যাভিস হেড, ডেভিড ওয়ার্নার, মিচেল মার্শ, স্টিভেন স্মিথ, মার্নাস ল্যাবুশেন, গ্লেন ম্যাক্সওয়েল, জশ ইঙ্গলিস, প্যাট কামিন্স (অধিনায়ক), মিচেল স্টার্ক, অ্যাডাম জাম্পা ও জশ হ্যাজেলউড।

 

-নট আউট/টিএ



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

যুক্তরাষ্ট্রের বিশ্বকাপ দলে জায়গা হয়নি অ্যান্ডারসন...

চলতি বছরের শুরুর দিকে যুক্তরাষ্ট্রের হয়ে খেলার যোগ্যতা অর্জন করেছেন কোরি অ্যান্ডারসন।

ম্যাচ সেরার পুরস্কার আফগানে ভূমিকম্প ক্ষতিগ্রস্তদে...

এটা গর্ব করার মতো মুহূর্ত। বিশ্বকাপে আমরা বিশ্ব চ্যাম্পিয়নদেরই হারিয়েছি। এটা পুরো দলে...

বুমরাহদের আলাদা বল দিচ্ছে আইসিসি, অভিযোগ পাক তারকা...

ভারতীয় বোলরা যাতে বাড়তি সুইং পায় সেজন্য আলাদা বল দেওয়া হয় বলে অভিযোগ করেছেন রাজা।