ঢাকা | রবিবার, ১৯ মে ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১

বাঁচা-মরার ম্যাচে মুখোমুখি শ্রীলঙ্কা ও নিউজিল্যান্ড

নট আউট ডেস্ক
প্রকাশিত: ৯ নভেম্বর ২০২৩ ১৪:২২

ব্যাঙ্গালোরে মুখোমুখি নিউজিল্যান্ড ও শ্রীলঙ্কা। ছবি: টুইটার ব্যাঙ্গালোরে মুখোমুখি নিউজিল্যান্ড ও শ্রীলঙ্কা। ছবি: টুইটার

নট আউট ডেস্কঃ টানা চার ম্যাচ জিতে ভারত বিশ্বকাপ শুরু করেছিল গেলবারের ফাইনালিস্ট নিউজিল্যান্ড। কিন্তু এরপরেই কিউইরা হারিয়েছে খেই। হেরেছে টানা চার ম্যাচে। তাতেই সেমিফাইনালে খেলা এখন শঙ্কায় কেন উইলিয়ামসনের দলের। এমনকি নিজেদের শেষ ম্যাচ জিতলেই যে সেমিতে খেলবে তারা, সেটারও নেই কোন নিশ্চয়তা। কেননা নিউজিল্যান্ডের সমান ৮ পয়েন্ট নিয়ে এই রেসে রয়েছে পাকিস্তান ও আফগানিস্তানও।

অন্যদিকে সেমির রেস থেকে আগেই ছিটকে যাওয়া শ্রীলঙ্কার জন্যও শেষ ম্যাচটি হয়ে দাঁড়িয়েছে সমান গুরুত্বপূর্ণ। কেননা, জিতলেই ২০২৫ চ্যাম্পিয়নস ট্রফিতে খেলার স্বপ্ন বাঁচিয়ে রাখতে পারবে কুশল মেন্ডিসের দল। হারলেই চ্যাম্পিয়নস ট্রফিতে খেলার স্বপ্নটা ফিঁকে হয়ে যাবে দলটির। 

এই সমীকরণ মাথায় রেখেই ব্যাঙ্গালোরে মুখোমুখি হচ্ছে শ্রীলঙ্কা ও নিউজিল্যান্ড। যেখানে টস ভাগ্য সহায় হয়েছে কিউই অধিনায়ক কেন উইলিয়ামসনের। আর টস জিতে লঙ্কানদের ব্যাটিংয়ে পাঠিয়েছে নিউজিল্যান্ড। 

গুরুত্বপূর্ণ এই ম্যাচে দু'দলের একাদশে এসেছে একটি করে পরিবর্তন। কিউই একাদশে ফিরেছেন লুকি ফার্গুসন। বাদ পড়তে হয়েছে তাই ইশ সোধিকে। অন্যদিকে কাসুন রাজিথার পরিবর্তে চামিকা করুণারত্নকে দলে ফিরিয়েছে শ্রীলঙ্কা। 

শ্রীলঙ্কা একাদশ: প্রাথুম নিসাঙ্কা, কুশল পেরেরা, কুশল মেন্ডিস (অধিনায়ক), সাদিরা সামারাবিক্রমা, চরিথ আসালাঙ্কা, অ্যাঞ্জেলো ম্যাথিউস, ধনঞ্জয়া ডি সিলভা, চামিকা করুণারত্নে, মহেশ থিকশানা, দুশমেন্থ চামিরা ও দিলশান মাধুশাঙ্কা। 

নিউজিল্যান্ড একাদশ: ডেভন কনওয়ে, রাচিন রবীন্দ্র, কেন উইলিয়ামসন (অধিনায়ক), ড্যারিল মিচেল, মার্ক চ্যাপম্যান, গ্লেন ফিলিপস, মিচেল স্যান্টনার, টম ল্যাথাম, টিম সাউদি, লুকি ফার্গুসন ও ট্রেন্ট বোল্ট।

 

-নট আউট/টিএ



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

যুক্তরাষ্ট্রের বিশ্বকাপ দলে জায়গা হয়নি অ্যান্ডারসন...

চলতি বছরের শুরুর দিকে যুক্তরাষ্ট্রের হয়ে খেলার যোগ্যতা অর্জন করেছেন কোরি অ্যান্ডারসন।

ম্যাচ সেরার পুরস্কার আফগানে ভূমিকম্প ক্ষতিগ্রস্তদে...

এটা গর্ব করার মতো মুহূর্ত। বিশ্বকাপে আমরা বিশ্ব চ্যাম্পিয়নদেরই হারিয়েছি। এটা পুরো দলে...

বুমরাহদের আলাদা বল দিচ্ছে আইসিসি, অভিযোগ পাক তারকা...

ভারতীয় বোলরা যাতে বাড়তি সুইং পায় সেজন্য আলাদা বল দেওয়া হয় বলে অভিযোগ করেছেন রাজা।