ঢাকা | রবিবার, ১৯ মে ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১

ইনজুরিতে বিশ্বকাপ থেকে ছিটকে গেলেন সাকিব

নট আউট ডেস্ক
প্রকাশিত: ৭ নভেম্বর ২০২৩ ১৬:৫৬

বিশ্বকাপ শেষ সাকিবের। গেটি ইমেজ বিশ্বকাপ শেষ সাকিবের। গেটি ইমেজ

নট আউট ডেস্কঃ বিশ্বকাপে টানা ছয় হারের পর অবশেষে জয়ের দেখা পেয়েছে বাংলাদেশ। শ্রীলঙ্কার বিপক্ষে সাকিব আল হাসানের অলরাউন্ড পারফরম্যান্সে চ্যাম্পিয়নস ট্রফিতে খেলাও এখন অনেকটা নিশ্চিত বলা চলে। কিন্তু এমন ম্যাচেই আবার অধিনায়ক সাকিব আল হাসান দিয়েছেন দুঃসংবাদ। ইনজুরি বিশ্বকাপ থেকে ছিটকে গেছেন বিশ্বসেরা অলরাউন্ডার। অর্থাৎ ওয়ানডে বিশ্বকাপে ক্যারিয়ারে নিজের শেষ ম্যাচটি সাকিব খেলে ফেলেছেন শ্রীলঙ্কার বিপক্ষেই।

গতকাল (৬ নভেম্বর) শ্রীলঙ্কার বিপক্ষে ম্যাচ খেলতে গিয়ে বাঁ হাতের তর্জনীতে চোট পান সাকিব। এক্সরে রিপোর্টে সাকিবের হাতের আঙুলে চিড় ধরা পড়েছে। ফলে, আগামী ১১ নভেম্বর পুনেতে অস্ট্রেলিয়ার বিপক্ষে বাংলাদেশের বিশ্বকাপের শেষ ম্যাচে খেলতে পারবেন না সাকিব। সাকিবের ছিটকে যাওয়ার বিষয়টি এক বিজ্ঞপ্তিতে আজ (৭ নভেম্বর) দেশের ক্রিকেটের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা বিসিবির পক্ষ থেকে জানানো হয়েছে।

জাতীয় দলের ফিজিও বায়োজেদুল ইসলাম এই প্রসঙ্গে জানিয়েছেন, ‘ইনিংসের শুরুতেই (শ্রীলঙ্কার বিপক্ষে) সাকিব তার বাঁ হাতের তর্জনীতে চোট পান। কিন্তু টেপ লাগিয়ে এবং ব্যথানাশক ওষুধ খেয়ে ব্যাটিং চালিয়ে যান তিনি। দিল্লিতে ম্যাচ শেষে জরুরি ভিত্তিতে তার আঙুলের এক্স-রে করা হয়। যেখানে চিড়ের বিষয়টি নিশ্চিত হয়েছে।’

চোটের কারণে সাকিবকে মাঠের বাইরে থাকতে হবে প্রায় মাস খানেকের জন্য। ফলে, নিউজিল্যান্ডের বিপক্ষে আসন্ন দুই টেস্টের সিরিজে খেলা হচ্ছে না টাইগার অধিনায়কের। এমনকি নিউজিল্যান্ড সফরেও সাকিবকে পাওয়া নিয়ে তৈরি হয়েছে সংশয়। 

কবে নাগাদ সাকিব ফিরতে পারবেন ক্রিকেটে, এই প্রসঙ্গে বিসিবির ফিজিও জানিয়েছেন, ‘এমন চোট থেকে সেরে উঠতে তিন থেকে চার সপ্তাহ সময় লাগে। যার অর্থ একমাসের জন্য মাঠের বাইরে ছিটকে গেছেন সাকিব।’

উল্লেখ্য, সাকিবকে ছাড়াই অস্ট্রেলিয়ার বিপক্ষে গুরুত্বপূর্ণ ম্যাচে মাঠে নামতে হবে বাংলাদেশকে। চ্যাম্পিয়নস ট্রফি নিশ্চিত করতে ম্যাচটি বাংলাদেশের জন্য বাঁচা-মরার। জিতলেই কোন সমীকরণ ছাড়াই চ্যাম্পিয়নস ট্রফিতে খেলার যোগ্যতা অর্জন করবে বাংলাদেশ। আর হারলেই তাকিয়ে থাকতে হবে অন্য দল গুলোর দিকে।

-নট আউট/টিএ



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

যুক্তরাষ্ট্রের বিশ্বকাপ দলে জায়গা হয়নি অ্যান্ডারসন...

চলতি বছরের শুরুর দিকে যুক্তরাষ্ট্রের হয়ে খেলার যোগ্যতা অর্জন করেছেন কোরি অ্যান্ডারসন।

ম্যাচ সেরার পুরস্কার আফগানে ভূমিকম্প ক্ষতিগ্রস্তদে...

এটা গর্ব করার মতো মুহূর্ত। বিশ্বকাপে আমরা বিশ্ব চ্যাম্পিয়নদেরই হারিয়েছি। এটা পুরো দলে...

বুমরাহদের আলাদা বল দিচ্ছে আইসিসি, অভিযোগ পাক তারকা...

ভারতীয় বোলরা যাতে বাড়তি সুইং পায় সেজন্য আলাদা বল দেওয়া হয় বলে অভিযোগ করেছেন রাজা।