ঢাকা | শুক্রবার, ১৭ মে ২০২৪, ২ জ্যৈষ্ঠ ১৪৩১

টস জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত আফগানিস্তানের

নট আউট ডেস্ক
প্রকাশিত: ৭ নভেম্বর ২০২৩ ১৪:২১

ফাইল ছবি ফাইল ছবি

নট আউট ডেস্কঃ চলমান বিশ্বকাপে ইতিমধ্যেই স্বাগতিক ভারত ও দক্ষিণ আফ্রিকা সেমিফাইনালে খেলা নিশ্চিত করেছে। আজ (৭ নভেম্বর) জিতলেই তৃতীয় দল হিসেবে সেমির টিকিট কাটবে পাঁচ বারের বিশ্ব চ্যাম্পিয়ন অস্ট্রেলিয়া। প্রতিপক্ষ হিসেবে এই ম্যাচে অজিরা পাচ্ছে আফগানদের। আপাতদৃষ্টিতে আফগানরা সহজ প্রতিপক্ষ হলেও, অস্ট্রেলিয়ার জন্য কাজটা খুব একটা সহজ হবে না।

এবারের বিশ্বকাপে চমক জাগানিয়া পারফর্মেন্স উপহার দিয়েছে আফগানিস্তান। অস্ট্রেলিয়ার সমান ৭ ম্যাচ খেলে আফগানরা জয় পেয়েছে ৪ ম্যাচেই। তাতেই সেমির দৌড়ে বেশ ভালোভাবেই টিকে আছে হাশমতউল্লাহ শহীদির দল। দু'দলের জন্যই গুরুত্বপূর্ণ এই ম্যাচে টস ভাগ্য সহায় হয়েছে আফগানিস্তানের। এর টস জিতে আগে ব্যাট করার সিদ্ধান্ত নিয়েছে তারা।

দু'দলের একাদশেই এসেছে একাধিক পরিবর্তন। চোট কাটিয়ে দলে ফিরেছেন অজি তারকা গ্লেন ম্যাক্সওয়েল। অন্য দিকে অসুস্থতার কারণে এই ম্যাচে খেলছেন না আরেক তারকা ক্রিকেটার স্টিভেন স্মিথ। এছাড়া দলে ফিরেছেন মিচেল মার্শ। বাদ পড়তে হয়েছে ক্যামেরুন গ্রিনকে। অন্য দিকে আফগানিস্তানের একাদশে ফিরেছেন নাভিন উল হক। বাদ পড়েছেন তারকা পেসার ফজল হক ফারুকী। 

অস্ট্রেলিয়া একাদশ: ট্র্যাভিস হেড, ডেভিড ওয়ার্নার, মিচেল মার্শ, মার্নাস ল্যাবুশেন, জশ ইঙ্গলিস, গ্লেন ম্যাক্সওয়েল, মার্কাস স্টয়নিস, প্যাট কামিন্স (অধিনায়ক), মিচেল স্টার্ক, অ্যাডাম জাম্পা ও জশ হ্যাজেলউড।

আফগানিস্তান একাদশ: রহমানুল্লাহ গুরবাজ, ইব্রাহিম জাদরান, রহমত শাহ, হাশমতুল্লাহ শাহিদি (অধিনায়ক), আজমতুল্লাহ ওমরজাই, মোহাম্মদ নবী, ইকরাম আলীখিল, রশিদ খান, মুজিব উর রহমান, নূর আহমেদ ও নবীন-উল হক।

 

-নট আউট/টিএ



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

যুক্তরাষ্ট্রের বিশ্বকাপ দলে জায়গা হয়নি অ্যান্ডারসন...

চলতি বছরের শুরুর দিকে যুক্তরাষ্ট্রের হয়ে খেলার যোগ্যতা অর্জন করেছেন কোরি অ্যান্ডারসন।

ম্যাচ সেরার পুরস্কার আফগানে ভূমিকম্প ক্ষতিগ্রস্তদে...

এটা গর্ব করার মতো মুহূর্ত। বিশ্বকাপে আমরা বিশ্ব চ্যাম্পিয়নদেরই হারিয়েছি। এটা পুরো দলে...

বুমরাহদের আলাদা বল দিচ্ছে আইসিসি, অভিযোগ পাক তারকা...

ভারতীয় বোলরা যাতে বাড়তি সুইং পায় সেজন্য আলাদা বল দেওয়া হয় বলে অভিযোগ করেছেন রাজা।