ঢাকা | রবিবার, ১৯ মে ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১

টস জিতে ফিল্ডিংয়ে সাকিবের বাংলাদেশ

নট আউট ডেস্ক
প্রকাশিত: ৬ নভেম্বর ২০২৩ ১৪:১০

টস জিতলেন সাকিব। ছবি: টুইটার টস জিতলেন সাকিব। ছবি: টুইটার

নট আউট ডেস্কঃ টানা ৬ হারে বিশ্বকাপ থেকে বিদায় নিশ্চিত হয়েছিল আগেই। ২০২৫ সালের চ্যাম্পিয়ন ট্রফিতে খেলার স্বপ্ন বাঁচিয়ে রাখতে শেষ দুই ম্যাচের অন্তত একটিতে জয় পেতেই হবে বাংলাদেশকে। অন্য দিকে কাগজে কলমে সেমির দৌড়ে টিকে থাকলেও কার্যত বিশ্বকাপ রেস থেকে ছিটকে গেছে শ্রীলঙ্কাও। তাই অনেকটা নিয়মরক্ষার ম্যাচে মাঠে নামছে এই দুই দল। 

দিল্লির অরুণ জেটলি স্টেডিয়ামে টস ভাগ্য সহায় হয়েছে টাইগার অধিনায়ক সাকিব আল হাসানের। আর টস জিতে আগে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নিয়েছে বাংলাদেশ অধিনায়ক। চ্যাম্পিয়ন ট্রফির স্বপ্ন বাঁচিয়ে রাখতে একাদশে একটি পরিবর্তন এনেছে টাইগাররা। বিশ্রাম দেওয়া হয়েছে মোস্তাফিজকে। একাদশে ফিরেছেন তানজিম সাকিব।

অন্য দিকে শ্রীলঙ্কার একাদশে এসেছে দুটি পরিবর্তন। দলে এসেছেন ধনাঞ্জয়া ডি সিলভা ও কুশল পেরেরা। তাদের জায়গা করে দিতে বাদ পড়েছেন দুশান হেমন্ত ও দিমুথ করুনারত্নে।

বাংলাদেশ একাদশ: লিটন দাস, তানজিদ হাসান তামিম, নাজমুল হোসেন শন্ত , সাকিব আল হাসান (অধিনায়ক), মুশফিকুর রহিম, তাওহিদ হৃদয়, মাহমুদউল্লাহ রিয়াদ, মেহেদী হাসান মিরাজ, তাসকিন আহমেদ, তানজিম হাসান ও শরীফুল ইসলাম।

শ্রীলঙ্কা একাদশ: প্রাথুম নিশাঙ্কা, কুশল পেরেরা, কুশল মেন্ডিস (অধিনায়ক), সাদিরা সামারাবিক্রমা, চারিত আসালাঙ্কা, অ্যাঞ্জেলো ম্যাথুস, ধনাঞ্জয়া ডি সিলভা, মহীশ তিকশানা, কাসুন রাজিতা, দুষ্মন্ত চামিরা ও দিলশান মাদুশঙ্কা। 

 

-নট আউট/টিএ



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

যুক্তরাষ্ট্রের বিশ্বকাপ দলে জায়গা হয়নি অ্যান্ডারসন...

চলতি বছরের শুরুর দিকে যুক্তরাষ্ট্রের হয়ে খেলার যোগ্যতা অর্জন করেছেন কোরি অ্যান্ডারসন।

ম্যাচ সেরার পুরস্কার আফগানে ভূমিকম্প ক্ষতিগ্রস্তদে...

এটা গর্ব করার মতো মুহূর্ত। বিশ্বকাপে আমরা বিশ্ব চ্যাম্পিয়নদেরই হারিয়েছি। এটা পুরো দলে...

বুমরাহদের আলাদা বল দিচ্ছে আইসিসি, অভিযোগ পাক তারকা...

ভারতীয় বোলরা যাতে বাড়তি সুইং পায় সেজন্য আলাদা বল দেওয়া হয় বলে অভিযোগ করেছেন রাজা।