ঢাকা | সোমবার, ১৩ মে ২০২৪, ২৯ বৈশাখ ১৪৩১

ব্যর্থতার দায় নিলেন হাথুরুসিংহে, বিশ্বকাপে শেষে শুরু করবেন আসল কাজ

নট আউট ডেস্ক
প্রকাশিত: ৬ নভেম্বর ২০২৩ ১০:২৩

চন্ডিকা হাথুরুসিংহে। ছবি: বিসিবি চন্ডিকা হাথুরুসিংহে। ছবি: বিসিবি

নট আউট ডেস্কঃ সময়টা খুব একটা ভালো যাচ্ছে না বাংলাদেশ ক্রিকেটের। নিজেদের ইতিহাসের সেরা দল নিয়েও স্বপ্নের বিশ্বকাপে রীতিমতো ভরাডুবি হয়েছে সাকিবদের। বিশ্বকাপে এখন পর্যন্ত সাত ম্যাচ খেলা টাইগাররা জয় পেয়েছে কেবল আফগানিস্তানের বিপক্ষে। এমনকি হার‍তে হয়েছে নেদারল্যান্ডসের কাছেও। এমন যখন অবস্থা, তখন স্বাভাবিকভাবেই দেওয়ালে পিঠ ঠেকেছে বাংলাদেশ দলের।

বিশ্বকাপে বাংলাদেশ দলের এমন পারফরম্যান্সের জন্য ক্রিকেটার থেকে শুরু করে টিম ম্যানেজমেন্ট, কোচ সবাই হচ্ছেন সমালোচিত। এমনকি অনেকেই কোচের পদত্যাগ চেয়েও রীতিমতো আলোচনা শুরু করে দিয়েছেন। এবার টাইগারদের ব্যর্থতার দায় নিচ্ছেন হেড কোচ চন্ডিকা হাথুরুসিংহে। তবে এই লঙ্কান মাস্টারমাইন্ডের মনে করেন, বিশ্বকাপের পরই শুরু হবে তার আসল কাজ। 

শ্রীলঙ্কার বিপক্ষে ম্যাচের আগে ম্যাচ পূর্ব সংবাদ সম্মেলনে হাথুরুসিংহে বলেছেন, ‘হ্যাঁ, দলের আরও যে কারও মতোই সমান দায় আমি নিচ্ছি। কারণ সমর্থকদের আমরা হতাশ করেছি, নিজেদেরও হতাশ করেছি। আমরা নিজেদের সেরাটা খেলতে পারিনি। তবে ব্যাপার হলো, প্রথম ম্যাচের পর থেকে এখনও পর্যন্ত কিছুই বদলায়নি। বদল এসেছে কেবল আমাদের ভাবনায়। স্কিলে বদল আসেনি।’

বিশ্বকাপে এমন হতশ্রী পারফরম্যান্স এর পর, স্বাভাবিকভাবেই বিশ্বকাপ শেষে পরিবর্তন আসবে দেশের ক্রিকেটে। সবকিছু ঢেলে সাজাতে পরিবর্তন আসতে পারে বাংলাদেশ দলের দায়িত্বে থাকা কোচিং স্টাফেও। অনেকেই তাই শেষটা দেখে ফেলছেন হাথুরুসিংহের। যদিও এই লঙ্কান এমনটা মানতে নারাজ। বিশ্বকাপে চরম ভরাডুবির পরও তিনি থাকতে চান বহাল তবিয়তে। 

তিনি বলেছেন ‘মাত্র সাত মাস হলো দায়িত্ব পেয়েছি, এর মধ্যে খুব বেশি কিছু করার নেই। আমি যেটা করেছি, তা হলো দল যেখানে ছিল, সেখান থেকে এগিয়ে নিতে এবং তারা যে প্রস্তুতি নিচ্ছিল, তা নিশ্চিত করা। সত্যি বলতে, আমার আসল কাজ শুরু বিশ্বকাপের পর। কারণ বিশ্বকাপের প্রস্তুতি আলাদা, এরপর এখান থেকে দলকে সামনে এগিয়ে নিতে হবে। সেটা ভিন্ন চ্যালেঞ্জ।’

 

-নট আউট/টিএ

 



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

যুক্তরাষ্ট্রের বিশ্বকাপ দলে জায়গা হয়নি অ্যান্ডারসন...

চলতি বছরের শুরুর দিকে যুক্তরাষ্ট্রের হয়ে খেলার যোগ্যতা অর্জন করেছেন কোরি অ্যান্ডারসন।

ম্যাচ সেরার পুরস্কার আফগানে ভূমিকম্প ক্ষতিগ্রস্তদে...

এটা গর্ব করার মতো মুহূর্ত। বিশ্বকাপে আমরা বিশ্ব চ্যাম্পিয়নদেরই হারিয়েছি। এটা পুরো দলে...

বুমরাহদের আলাদা বল দিচ্ছে আইসিসি, অভিযোগ পাক তারকা...

ভারতীয় বোলরা যাতে বাড়তি সুইং পায় সেজন্য আলাদা বল দেওয়া হয় বলে অভিযোগ করেছেন রাজা।