ঢাকা | রবিবার, ১৯ মে ২০২৪, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১

সেমির স্বপ্ন বেঁচে আছে পাকিস্তানের

নট আউট ডেস্ক
প্রকাশিত: ১ নভেম্বর ২০২৩ ১৪:১৮

ছবি সংগৃহীত ছবি সংগৃহীত

নট আউট ডেস্কঃ বাংলাদেশকে হারিয়ে কিছুটা প্রাণ পেয়েছে পাকিস্তান ক্রিকেট দল। টানা ব্যর্থতার পর এই জয় ঘুরে দাঁড়ানোর আত্মবিশ্বাস পাকিস্তানের জন্য। কেননা এই জয়ে এখনও সেমিফাইনাল খেলার সুযোগ থাকছে বাবর আজমের দলের। এজন্য অবশ্য নিজেদের সাফল্যের পাশাপাশি প্রার্থনা করতে হবে ভারতের সফলতা। 

সেরা তিনে যাওয়ার সুযোগ নেই পাকিস্তানের। চার নাম্বার পজিশনের জন্য লড়াই করতে হবে দলটিকে। এজন্য হাতে থাকা দুইটি ম্যাচ জিততে হবে বড় ব্যবধানেই। যে সমীকরণ সামনে রয়েছে পাকিস্তানের। 

৭ ম্যাচে পাকিস্তানের জয় ৩টিতে। বাকি দুইটি জিতলে পয়েন্ট দাঁড়াবে ১০। জিতলেই শুধু হবে না। তাকিয়ে থাকতে হবে বাকি দলগুলোর দিকে। 

পাকিস্তানের মত আফগানিস্তানের জয়ের সংখ্যা তিন। বাকি দুই ম্যাচে দলটি যেন হারে এই দোয়া করতে হবে বাবরদের। এছাড়াও নিউজিল্যান্ডের হারও প্রার্থনাতে রাখতে হবে তাদের। 

এখানেই শেষ নয়, বাবরদের মুখাপেক্ষী হয়ে থাকতে হবে ভারতেরও। ভারত যেন নেদারল্যান্ডস ও শ্রীলংকাকে হারিয়ে টানা জয় ধরে রাখতে পারে সেটিই এখন বড় চাওয়া। 

ক্রিকেটে সামান্য সুযোগ থাকলেও সেটি কাজে লাগাতে হয়। তবে বাবর আজমদের এখন সেমিফাইনাল খেলতে ভাগ্য মেনে নেওয়া ছাড়া কিছু করার নেই। এত এত সমীকরণের একটি মিস হলেই বিশ্বকাপ শেষ ১৯৯২ চ্যাম্পিয়নদের। 

 

-নট আউট/এমআরএস



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

যুক্তরাষ্ট্রের বিশ্বকাপ দলে জায়গা হয়নি অ্যান্ডারসন...

চলতি বছরের শুরুর দিকে যুক্তরাষ্ট্রের হয়ে খেলার যোগ্যতা অর্জন করেছেন কোরি অ্যান্ডারসন।

ম্যাচ সেরার পুরস্কার আফগানে ভূমিকম্প ক্ষতিগ্রস্তদে...

এটা গর্ব করার মতো মুহূর্ত। বিশ্বকাপে আমরা বিশ্ব চ্যাম্পিয়নদেরই হারিয়েছি। এটা পুরো দলে...

বুমরাহদের আলাদা বল দিচ্ছে আইসিসি, অভিযোগ পাক তারকা...

ভারতীয় বোলরা যাতে বাড়তি সুইং পায় সেজন্য আলাদা বল দেওয়া হয় বলে অভিযোগ করেছেন রাজা।