ঢাকা | শনিবার, ১৮ মে ২০২৪, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১

জয়রথ ছুটছে নিউজিল্যান্ডের, চেন্নাইয়ে বিধ্বস্ত আফগানরা

নট আউট ডেস্ক
প্রকাশিত: ১৮ অক্টোবর ২০২৩ ২১:৪৩

উড়ে গেল আফগানিস্তান । গেটি ইমেজ উড়ে গেল আফগানিস্তান । গেটি ইমেজ

নট আউট ডেস্কঃ আগের ম্যাচেই ইংল্যান্ডকে হারিয়ে অঘটনের জন্ম দিয়েছিল আফগানিস্তান। সেই সুখস্মৃতি নিয়ে কিউইদের বিপক্ষে মাঠে নেমেও বড় ব্যবধানেই হেরেছে রশিদ খানরা। চেন্নাইয়ে ২৮৮ রানের জবাবে আফগানিস্তান থেমেছে মাত্র ১৩৯ রানে। ফলে, ১৪৯ রানের বড় জয়ে টানা চর্তুথ জয় তুলে নিয়েছে নিউজিল্যান্ড। 

২৮৯ রানের টার্গেটে ব্যাট করতে নেমে দলীয় ২৭ রানের মধ্যেই দুই ওপেনার রহমানউল্লাহ গুরবাজ (১১) ও ইব্রাহিম জাদরানের (১৪) উইকেট হারায় আফগানিস্তান। এরপর মিচেল স্যান্টনারের দুর্দান্ত এক ক্যাচে ফিরে যান আফগান অধিনায়ক হাশমতউল্লাহ শহীদি। চর্তুথ উইকেট জুটিতে দলের হাল ধরেন রহমত শাহ ও আজমত উল্লাহ ওমরজাই। 

ওমরজাই একপ্রান্তে বলের সঙ্গে পাল্লা দিয়ে রান তুললেও অন্যপ্রান্তে রহমত করেছেন টেস্ট মেজাজে ব্যাটিং। এই দু'জন মিলে গড়েন পঞ্চাশোর্ধ রানের জোট। ২ চারে ২৭ রান করা ওমরজাইয়ের বিদায়ে ভাঙে এই জুটি। রহমত শাহও টিকতে পারেননি বেশিক্ষণ। ফিরেন ব্যক্তিগত ৩৬ রান করে। এরপর তাসের ঘরের মতোই গুটিয়ে যায় আফগানিস্তানের ব্যাটিং অর্ডার। শেষ পর্যন্ত সবকটি উইকেট হারিয়ে মাত্র ১৩৯ রান সংগ্রহ করে আফগানরা। ফলে, ১৪৯ রানের দাপুটে জয় পায় নিউজিল্যান্ড। দলটির পক্ষে তিনটি করে উইকেট নেন লুকি ফার্গুশন ও মিচেল স্যান্টনার। ২ উইকেট নেন ট্রেন্ট বোল্ট। 

এর আগে ব্যাট করে নির্ধারিত ৫০ ওভারে ৬ উইকেট হারিয়ে ২৮৮ রান সংগ্রহ করে নিউজিল্যান্ড। ৪টি করে চার ও ছক্কায় গ্লেন ফিলিপসের ব্যাট থেকে আসে ৭১ রান। ৩ চার ও ২ ছক্কায় অধিনায়ক টম ল্যাথাম করেন ৬৮ রান। উইল ইয়ংয়ের ব্যাট থেকে আসে ৫৪ রান। আফগানিস্তানের পক্ষে ২ উইকেট করেন নেন নাভিন উল হক ও আজমত উল্লাহ ওমরজাই। 

 

-নট আউট/টিএ



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

যুক্তরাষ্ট্রের বিশ্বকাপ দলে জায়গা হয়নি অ্যান্ডারসন...

চলতি বছরের শুরুর দিকে যুক্তরাষ্ট্রের হয়ে খেলার যোগ্যতা অর্জন করেছেন কোরি অ্যান্ডারসন।

ম্যাচ সেরার পুরস্কার আফগানে ভূমিকম্প ক্ষতিগ্রস্তদে...

এটা গর্ব করার মতো মুহূর্ত। বিশ্বকাপে আমরা বিশ্ব চ্যাম্পিয়নদেরই হারিয়েছি। এটা পুরো দলে...

বুমরাহদের আলাদা বল দিচ্ছে আইসিসি, অভিযোগ পাক তারকা...

ভারতীয় বোলরা যাতে বাড়তি সুইং পায় সেজন্য আলাদা বল দেওয়া হয় বলে অভিযোগ করেছেন রাজা।