ঢাকা | শনিবার, ১৮ মে ২০২৪, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১

বিশ্বকাপ খরা কাটাবে নিউজিল্যান্ড

নট আউট ডেস্ক
প্রকাশিত: ১৩ অক্টোবর ২০২৩ ২২:৪৬

ছবি সংগৃহীত ছবি সংগৃহীত

নট আউট ডেস্কঃ ২০১৫ ও ২০১৯ এই দুই বিশ্বকাপের ফাইনালিস্ট ছিল নিউজিল্যান্ড। ক্রিকেট নিয়ে যারা সামান্য খবর রাখে তাদের কারও অজানা নয় দুইবারই হতাশ হয়েছে কিউইরা। সবশেষ বিশ্বকাপে সুপার ওভারের নাটকীয়তায় কাঁদতে হয়েছে মার্টিন গাপটিল, কেন উইলিয়ামসনদের। 

সবশেষ আসরে যেখানে শেষ করেছিলেন এবার সেখানেই শুরু করেছিল নিউজিল্যান্ড। আসরের উদ্বোধনী ম্যাচ খেলেছে হতাশা উপহার দেওয়া ইংল্যান্ডের বিপক্ষে। ব্রিটিশদের শুধু অবাক করেনি দলটি, করেছে হতবাক। ২৮৩ রানের লক্ষ্য তাড়া করেছিল ৩৬ দশমিক ২ ওভারেই। হাতে ছিল আরও ৯টি উইকেট। 

নিজেদের দ্বিতীয় ম্যাচে নেদারল্যান্ডসের বিপক্ষে ৯৯ রানের জয় পেয়েছিল নিউজিল্যান্ড। আর তৃতয়টিতে বাংলাদেশকে হারিয়েছে ৮ উইকেটে। 

নিজের প্রথম তিন ম্যাচ জিতে বর্তমানে পয়েন্ট টেবিলে সবার উপরে নিউজিল্যান্ড। ক্রিকেট বড্ড অনিশ্চয়তার খেলা। তবে তিন বিভাগে দলটি যেভাবে পারফর্ম করছে তাতে করে বলা যায় সেমিফাইনালে এক পা দিয়েই রেখেছে নিউজিল্যান্ড। 

বিশ্বকাপ শুরুর আগে নিউজিল্যান্ডকে খুব একটা পাত্তা দেয়না বিশ্লেষকরা। সহজ করে বললে এই দলকে সেমিফাইনালে দেখে মোটে দুই একজন। তবে প্রতিবারই চমক দেখায় দলটি। ধারাবাহিকতা রক্ষা করে এবার কি ট্রফি খরা কাটাতে পারবে নিউজিল্যান্ড। নাকি অতীতের মতই হতাশ হবে সমর্থকদের। অজানা উত্তর তোলা থাক ভবিষ্যতের হাতেই।

 

-নট আউট/এমআরএস



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

যুক্তরাষ্ট্রের বিশ্বকাপ দলে জায়গা হয়নি অ্যান্ডারসন...

চলতি বছরের শুরুর দিকে যুক্তরাষ্ট্রের হয়ে খেলার যোগ্যতা অর্জন করেছেন কোরি অ্যান্ডারসন।

ম্যাচ সেরার পুরস্কার আফগানে ভূমিকম্প ক্ষতিগ্রস্তদে...

এটা গর্ব করার মতো মুহূর্ত। বিশ্বকাপে আমরা বিশ্ব চ্যাম্পিয়নদেরই হারিয়েছি। এটা পুরো দলে...

বুমরাহদের আলাদা বল দিচ্ছে আইসিসি, অভিযোগ পাক তারকা...

ভারতীয় বোলরা যাতে বাড়তি সুইং পায় সেজন্য আলাদা বল দেওয়া হয় বলে অভিযোগ করেছেন রাজা।