ঢাকা | রবিবার, ১৯ মে ২০২৪, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১

ধর্মশালায় টাইগার হুঙ্কারে কাঁপল আফগানিস্তান

নট আউট ডেস্ক
প্রকাশিত: ৭ অক্টোবর ২০২৩ ১৪:০৪

অল্পতেই শেষ আফগানিস্তান। ছবি: বিসিবি অল্পতেই শেষ আফগানিস্তান। ছবি: বিসিবি

নট আউট ডেস্কঃ ধর্মশালায় টস জিতে আফগানদের আগে ব্যাটিংয়ে পাঠিয়েছিল বাংলাদেশ। আগে বোলিংয়ে নেমে শুরুতে খানিকটা সংগ্রামই করতে হয়েছে টাইগার বোলারদের। এরপর বরাবরই দৃশ্যপটে টাইগার অধিনায়ক সাকিব আল। ভাঙেন আফগানদের উদ্বোধনী জুটি। দ্বিতীয় উইকেটেও রহমত-গুরবাজের জুটি জমে উঠে বেশ। এবারও ত্রাতার ভূমিকায় সাকিব।

 ২ উইকেট হারিয়েই আফগানরা পার করে দলীয় একশ রানের গণ্ডি। এরপর চোখে রীতিমতো সর্ষে ফুল দেখে আফগানরা। টাইগার বোলারদের দুর্দান্ত বোলিংয়ে ১১২ রানে তৃতীয় উইকেট হারানোর পর আফগানরা গুটিয়ে যায় মাত্র ১৫৬ রানে। ফলে জয় দিয়ে বিশ্বকাপ মিশন শুরু করতে বাংলাদেশের প্রয়োজন ছিল ১৫৭ রান।

ধর্মশালায় টস হেরে ব্যাটিংয়ে নেমে উড়ন্ত সূচনা পায় আফগানরা। উদ্বোধনী জুটিতে ৪৭ রান যোগ করেন ইব্রাহিম জাদরান ও রহমান উল্লাহ গুরবাজ। ২২ রান করা ইব্রাহিমকে ফিরিয়ে বাংলাদেশকে দিনের প্রথম সাফল্য এনে দেন কাপ্তান সাকিব। দ্বিতীয় উইকেট জুটিতে আফগানিস্তানের হাল ধরেন গুরবাজ ও রহমত শাহ। এই জুটিও জমে উঠার আগেই আঘাত হানেন সাকিব।

তুলে নেন ১৮ রান করা রহমতকে। এরপর অধিনায়ক হাশমতউল্লাহ শাহিদীকে নিয়ে দলীয় একশ পার করেন গুরবাজ। এরপরই যেন তেঁতে উঠে টাইগার বোলাররা। দলীয় ১১২ রানের মাথায় বাংলাদেশ ফেরায় দুই সেট ব্যাটাররা। ১৮ রান করা হাশমত উল্লাহ ফিরেন মিরাজের শিকার হয়ে। ৪ চার ও ১ ছক্কায় দারুণ ব্যাট করতে থাকা ৪৭ রান করা গুরবাজকে ফেরান মুস্তাফিজুর রহমান। 

এরপর তাসের ঘরের মতোই ভেঙেছে আফগানিস্তানের ব্যাটিং অর্ডার। শেষ পর্যন্ত মাত্র ১৫৬ রানেই গুটিয়ে যায় আফগানিস্তান। বাংলাদেশের পক্ষে সাকিব আল হাসান ও মেহেদী মিরাজ নেন ৩ উইকেট করে। এছাড়া শরিফুল ইসলাম নেন ২ উইকেট। 

 

-নট আউট/টিএ 



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

যুক্তরাষ্ট্রের বিশ্বকাপ দলে জায়গা হয়নি অ্যান্ডারসন...

চলতি বছরের শুরুর দিকে যুক্তরাষ্ট্রের হয়ে খেলার যোগ্যতা অর্জন করেছেন কোরি অ্যান্ডারসন।

ম্যাচ সেরার পুরস্কার আফগানে ভূমিকম্প ক্ষতিগ্রস্তদে...

এটা গর্ব করার মতো মুহূর্ত। বিশ্বকাপে আমরা বিশ্ব চ্যাম্পিয়নদেরই হারিয়েছি। এটা পুরো দলে...

বুমরাহদের আলাদা বল দিচ্ছে আইসিসি, অভিযোগ পাক তারকা...

ভারতীয় বোলরা যাতে বাড়তি সুইং পায় সেজন্য আলাদা বল দেওয়া হয় বলে অভিযোগ করেছেন রাজা।