ঢাকা | রবিবার, ১৯ মে ২০২৪, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১

বিশ্বকাপের জন্য শক্তিশালী দল ঘোষণা আফগানিস্তানের

নট আউট ডেস্ক
প্রকাশিত: ১৩ সেপ্টেম্বর ২০২৩ ২৩:৪১

আফগানিস্তান জাতীয় ক্রিকেট দল। ফাইল ছবি আফগানিস্তান জাতীয় ক্রিকেট দল। ফাইল ছবি

নট আউট ডেস্কঃ বিশ্বকাপের জন্য ১৫ জনের শক্তিশালী দল ঘোষণা করেছে আফগানিস্তান ক্রিকেট বোর্ড। ঘোষিত দলে চমক না থাকলেও ফিরেছেন একাধিক তারকা ক্রিকেটার। এছাড়া সবশেষ এশিয়া কাপের দল থেকে বাদ পড়েছেন একাধিক অভিজ্ঞ ক্রিকেটারও।

পেসার নাভিন উল হক ভারতে বিশ্বকাপের জন্য প্রায় দুই বছর পর আফগানিস্তানের ওয়ানডে দলে ফিরেছেন। যদিও চলমান এশিয়া কাপে ভাল বোলিং করা সত্ত্বেও অভিজ্ঞ অলরাউন্ডার গুলবাদিন নাইব বাদ পড়েছেন। এছাড়া এশিয়া কাপের দলে থাকা করিম জানাত, শরাফুদ্দিন আশরাফ এবং সুলিমান সাফিরাও বাদ পড়েছেন।

চোটের কারণে এশিয়া কাপ মিস করা পেস বোলিং অলরাউন্ডার আজমতুল্লাহ ওমরজাই ফিরেছেন আফগানিস্তানের বিশ্বকাপ স্কোয়াডে। বরাবরের মতোই বিশ্বকাপে আফগানদের নেতৃত্বে থাকবে স্পিন বোলিং অ্যাটাক। যেখানে রশিদ খান ও মোহাম্মদ নবী ছাড়াও রয়েছেম মুজিব উর রহমান ও নূর আহমেদ।

দুই দুই বছর পর ওয়ানডে দলে ফেরা নাভিন উল হক আফগানদের পেস আক্রমণকেও করেছেন শক্তিশালী। এছাড়া দলে রয়েছেন ফজলহক ফারুকী, আব্দুল রহমান এবং ওমরজাইয়ের মতো পেসাররা।

আফগানিস্তানের বিশ্বকাপ স্কোয়াড: হাশমতুল্লাহ শাহিদি (অধিনায়ক), রহমানুল্লাহ গুরবাজ, ইব্রাহিম জাদরান, রিয়াজ হাসান, রহমত শাহ, নাজিবুল্লাহ জাদরান, মোহাম্মদ নবী, ইকরাম অলীখিল, আজমতুল্লাহ ওমরজাই, রশিদ খান, মুজিব উর রহমান, নূর আহমেদ, ফজলহক ফারুকী, আবদুল রহমান ও নাভিন উল হক।

 

-নট আউট/টিএ



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

যুক্তরাষ্ট্রের বিশ্বকাপ দলে জায়গা হয়নি অ্যান্ডারসন...

চলতি বছরের শুরুর দিকে যুক্তরাষ্ট্রের হয়ে খেলার যোগ্যতা অর্জন করেছেন কোরি অ্যান্ডারসন।

ম্যাচ সেরার পুরস্কার আফগানে ভূমিকম্প ক্ষতিগ্রস্তদে...

এটা গর্ব করার মতো মুহূর্ত। বিশ্বকাপে আমরা বিশ্ব চ্যাম্পিয়নদেরই হারিয়েছি। এটা পুরো দলে...

বুমরাহদের আলাদা বল দিচ্ছে আইসিসি, অভিযোগ পাক তারকা...

ভারতীয় বোলরা যাতে বাড়তি সুইং পায় সেজন্য আলাদা বল দেওয়া হয় বলে অভিযোগ করেছেন রাজা।