ঢাকা | রবিবার, ১৯ মে ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১

মিচেল মার্শের চোখে বিশ্বকাপের দুই ফাইনালিস্ট

নট আউট ডেস্ক
প্রকাশিত: ১১ সেপ্টেম্বর ২০২৩ ০০:২৯

ছবি সংগৃহীত ছবি সংগৃহীত

নট আউট ডেস্কঃ ভারতে অনুষ্ঠেয় ওয়ানডে বিশ্বকাপের ১৩তম আসর আগামী ৫ অক্টোবর থেকে মাঠে গড়াবে। তবে এরই মধ্যে বৈশ্বিক এই টুর্নামেন্টের দামামা বাজতে শুরু করেছে। আর সময়ের হিসেবেও খুব বেশি দিন বাকি নেই বিশ্বকাপের।

সীমিত ওভারের এই শ্রেষ্ঠত্বের লড়াইয়ে সুপার ফোরে জায়গা করে নেবে পয়েন্ট তালিকার প্রথম ৪ দল। যদিও এ নিয়ে এখন থেকেই শুরু হয়েছে নানান সমীকরণ। কার হাতে উঠতে যাচ্ছে, এবারকার শিরোপা! শুধু শিরোপার ভবিষ্যদ্বাণীই না। সর্বোচ্চ রান সংগ্রাহক, সর্বোচ্চ উইকেটশিকারি, সেমিফাইনালিস্ট, ফাইনালিস্ট নিয়েও ভবিষ্যদ্বাণী চলছে।

সমীকরণ মেলানোর তালিকায় প্রতিবারই ক্রিকেটবোদ্ধা, বিশ্লেষকদের পাশাপাশি নাম লেখান ক্রিকেটাররা। তবে এর আগে যারা ভবিষ্যদ্বাণী করেছেন, তাদের সবাই সাবেক ক্রিকেটার। এবার বিশ্বকাপের দুই ফাইনালিস্ট নিয়ে ভবিষ্যদ্বাণী করেছেন অস্ট্রেলিয়ার অলরাউন্ডার মিচেল মার্শ। দক্ষিণ আফ্রিকা সিরিজে অজিদের নেতৃত্ব দিচ্ছেন তিনি।

সম্প্রতি ক্লাব প্রেইরি ফায়ার নামের ইউটিউব চ্যানেলের এক অনুষ্ঠানে হাজির হয়েছিলেন মার্শ। ওই অনুষ্ঠানে অস্ট্রেলিয়ান কিংবদন্তি অ্যাডাম গিলক্রিস্ট ও ইংলিশ কিংবদন্তি মাইকেল ভনও অতিথি ছিলেন।

ঘরের মাঠে বিশ্বকাপ হওয়ায় ভারতকেই এগিয়ে রাখছেন অনেকেই। কেননা, সর্বশেষ ঘরের মাঠেই বিশ্বকাপ জিতেছিল ভারতীয়রা। বিশ্বসেরা পেস ইউনিট ও টপ-অর্ডার বিবেচনায় পাকিস্তানকেও তর্ক-সাপেক্ষে ফেবারিটের তালিকায় রাখা হচ্ছে। এ ছাড়া বর্তমান চ্যাম্পিয়ন ইংল্যান্ডও থাকছে এই তালিকায়। বিশ্বকাপের সম্ভাব্য চ্যাম্পিয়নের তালিকায় এই তিন দলকেই রাখছেন ইংলিশ কিংবদন্তি ভন।

তবে এই তিন দলের মধ্যে কে হবে চ্যাম্পিয়ন; এমন প্রশ্নে দুই ফাইনালিস্টের নাম জানিয়েছেন মার্শ। তবে সেখানে ইংলিশ কিংবা ভারতীদের রাখেননি অজি এই অলরাউন্ডার। তার মতে, তার দল অস্ট্রেলিয়া ও পাকিস্তান খেলবে ফাইনাল।

অস্ট্রেলিয়ার এই অলরাউন্ডারের ভাষ্য, সত্যি বলতে, আমার মনে হয় অস্ট্রেলিয়া ও পাকিস্তান ফাইনাল খেলবে।

এ সময় মার্শকে ভন স্মরণ করিয়ে দেন, ফাইনালে ভারতকে না রাখায় ভারতীয় সমর্থকেরা সামাজিক যোগাযোগমাধ্যমে মার্শকে ধুয়ে দেবেন।

 

-নট আউট/এমআরএস

 



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

যুক্তরাষ্ট্রের বিশ্বকাপ দলে জায়গা হয়নি অ্যান্ডারসন...

চলতি বছরের শুরুর দিকে যুক্তরাষ্ট্রের হয়ে খেলার যোগ্যতা অর্জন করেছেন কোরি অ্যান্ডারসন।

ম্যাচ সেরার পুরস্কার আফগানে ভূমিকম্প ক্ষতিগ্রস্তদে...

এটা গর্ব করার মতো মুহূর্ত। বিশ্বকাপে আমরা বিশ্ব চ্যাম্পিয়নদেরই হারিয়েছি। এটা পুরো দলে...

বুমরাহদের আলাদা বল দিচ্ছে আইসিসি, অভিযোগ পাক তারকা...

ভারতীয় বোলরা যাতে বাড়তি সুইং পায় সেজন্য আলাদা বল দেওয়া হয় বলে অভিযোগ করেছেন রাজা।