ঢাকা | বৃহঃস্পতিবার, ১৬ মে ২০২৪, ১ জ্যৈষ্ঠ ১৪৩১

ওয়ানডে বিশ্বকাপ; ম্যাককালামের চোখে শেষ চারে বাংলাদেশ

নট আউট ডেস্ক
প্রকাশিত: ২৩ আগস্ট ২০২৩ ০২:৪০

ছবি সংগৃহীত ছবি সংগৃহীত

নট আউট ডেস্ক: ওয়ানডে বিশ্বকাপ বলেই স্বপ্ন চওড়া বাংলাদেশের৷ একই সাথে অন্য দলও যে সমীহ করবে সাকিবদের তা বলা বাহুল্য৷ এই যেমন বিশ্বকাপের শেষ চারে বাংলাদেশকে দেখছেন ইংল্যান্ড টেস্ট দলের কোচ ব্রেন্ডন ম্যাককালাম ৷

বিশ্বকাপের শেষ চার দল নিয়ে ম্যাককালাম বলেন, 'এই বিশ্বকাপের শেষ চারটি দল বাছাই করা খুব কঠিন। সেই দিক থেকে ভারত প্রথমে থাকবে এরপর অস্ট্রেলিয়া, পাকিস্তান, ইংল্যান্ড, নিউজিল্যান্ডেরও ভালো সুযোগ আছে। অন্যদিকে বাংলাদেশও এর থেকে পিছিয়ে নেই। এই বিশ্বকাপ সবার কাছে উন্মুক্ত।

ইনজুরি কাটিয়ে বুমরাহ'র প্রত্যাবর্তন ভারতের জন্য সুখকর বলে মনে করছেন ম্যাককালাম৷ তার ভাষ্যতে-'আমার মনে হয় ভারত খুব শক্তিশালী দল। সেই জায়গা থেকে বুমরাহর প্রত্যাবর্তন অনেকটাই ভালো খবর ভারতের জন্য। বুমরাহ অনেক অভিজ্ঞ বোলার। ও জানে কঠিন পরিস্থিতিতে কেমন ভাবে বল করতে হয়। স্বাভাবিকভাবেই ভারতীয় দলে ওর ফিরে আসা দল হিসেবে ভারতকে অনেক শক্তিশালী করে তুলবে।

এদিকে ইংল্যান্ড দলের বেলাতেও বেন স্টোকসের ফেরাকে ভালো গুরুত্ব দিয়েছেন ম্যাককালাম৷ অবসর ভেঙ্গে ওয়ানডেতে ফিরেছেন এই অলরাউন্ডার৷

ম্যাককালাম বলেন, ইংল্যান্ডের ওয়ানডে বেন স্টোকসের ফিরে আসা ফলে বিশ্বকাপে ইংল্যান্ড দল স্পষ্টতই অনেকটা শক্তিশালী হবে। সে এমন ক্রিকেটার যে বড় মুহূর্তগুলিকে নিজে উইকেটে দাঁড়িয়ে থেকে খেলে এবং দলকে ম্যাচ জেতানোর চেষ্টা করে। বেনের জন্য হ্যারি ব্রুকের মতো ক্রিকেটারকে বাদ দেওয়া হয়েছে।



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

যুক্তরাষ্ট্রের বিশ্বকাপ দলে জায়গা হয়নি অ্যান্ডারসন...

চলতি বছরের শুরুর দিকে যুক্তরাষ্ট্রের হয়ে খেলার যোগ্যতা অর্জন করেছেন কোরি অ্যান্ডারসন।

ম্যাচ সেরার পুরস্কার আফগানে ভূমিকম্প ক্ষতিগ্রস্তদে...

এটা গর্ব করার মতো মুহূর্ত। বিশ্বকাপে আমরা বিশ্ব চ্যাম্পিয়নদেরই হারিয়েছি। এটা পুরো দলে...

বুমরাহদের আলাদা বল দিচ্ছে আইসিসি, অভিযোগ পাক তারকা...

ভারতীয় বোলরা যাতে বাড়তি সুইং পায় সেজন্য আলাদা বল দেওয়া হয় বলে অভিযোগ করেছেন রাজা।