ঢাকা | শনিবার, ১৮ মে ২০২৪, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১

শেবাগের চোখে বিশ্বকাপের চার সেমি-ফাইনালিস্ট

নট আউট ডেস্ক
প্রকাশিত: ১১ আগস্ট ২০২৩ ০২:০৭

বিশ্বকাপের ট্রফি উন্মোচনে শেবাগ ও মুরালিধরন। ছবি: আইসিসি বিশ্বকাপের ট্রফি উন্মোচনে শেবাগ ও মুরালিধরন। ছবি: আইসিসি

নট আউট ডেস্কঃ দরজায় কড়া নাড়ছে ওয়ানডে বিশ্বকাপ। পর্দা উঠার বাকি নেই আর মাস দুয়েকও। ইতিমধ্যেই বিশ্বকাপ নিয়ে বিশ্লেষকরা শুরু করে দিয়েছেন আলোচনা। কার হাতে উঠবে এবারের বিশ্বকাপ, কারাই বা খেলবে শেষ চারে—আপাতত আলোচনা এসব ঘিরেই। 

এদিকে ভারতের সাবেক তারকা ব্যাটার বীরেন্দর শেবাগ বেছে নিয়েছেন তার সম্ভাব্য চার সেমি-ফানালিস্টকে। যেখানে অনুমেয়ভাবেই সবার আগে রেখেছেন এবারের বিশ্বকাপের আয়োজক ও বিশ্বকাপের হট ফেভারিট ভারতকে। এছাড়া চিরপ্রতিদ্বন্দ্বী পাকিস্তানকেও শেষ চারে দেখছেন শেবাগ। 

বাকিদের মধ্যে গত বারের চ্যাম্পিয়ন ইংল্যান্ড ও সর্বোচ্চ বিশ্বকাপ জয়ী দল অস্ট্রেলিয়াকে শেবাগ রেখেছেন সেমি-ফাইনালিস্টের কাতারে। উপমহাদেশের কন্ডিশনে সেনা দেশগুলোর সম্ভবনা এমনিতেই থাকে কম। তবে সাম্প্রতিক সময়ে ইংল্যান্ড ও অস্ট্রেলিয়ার পারফরম্যান্সই মূলত সেমির দৌড়ে রাখতে বাধ্য করেছে শেবাগকে।

বিশ্বকাপ নিয়ে এক সাক্ষাৎকারে তিনি বলেন, 'আমাকে যদি বেছে নিতে হয় তাহলে অস্ট্রেলিয়া, ইংল্যান্ড, ভারত ও পাকিস্তান। এই চারটা দল হতে পারে আমার চোখে সেমি-ফাইনালিস্ট। অস্ট্রেলিয়া ও ইংল্যান্ড অবশ্যই এই তালিকায় থাকবে।'

কারণ তারা যে ধরনের ক্রিকেট খেলছে। তারা প্রথাগত শটের চেয়ে অপ্রথাগত শট বেশি খেলছে। দুইটা দলই খুব ভালো করছে। উপ-মহাদেশের বাইরের দল হিসেবে অস্ট্রেলিয়া ও ইংল্যান্ড এই দুইটা দলই উপ-মহাদেশে ভালো খেলতে পারে।' যোগ করে বলেছেন শেবাগ। 

 

-নট আউট/টিএ

 

 



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

যুক্তরাষ্ট্রের বিশ্বকাপ দলে জায়গা হয়নি অ্যান্ডারসন...

চলতি বছরের শুরুর দিকে যুক্তরাষ্ট্রের হয়ে খেলার যোগ্যতা অর্জন করেছেন কোরি অ্যান্ডারসন।

ম্যাচ সেরার পুরস্কার আফগানে ভূমিকম্প ক্ষতিগ্রস্তদে...

এটা গর্ব করার মতো মুহূর্ত। বিশ্বকাপে আমরা বিশ্ব চ্যাম্পিয়নদেরই হারিয়েছি। এটা পুরো দলে...

বুমরাহদের আলাদা বল দিচ্ছে আইসিসি, অভিযোগ পাক তারকা...

ভারতীয় বোলরা যাতে বাড়তি সুইং পায় সেজন্য আলাদা বল দেওয়া হয় বলে অভিযোগ করেছেন রাজা।