ঢাকা | শুক্রবার, ১৭ মে ২০২৪, ২ জ্যৈষ্ঠ ১৪৩১

রাজার অলরাউন্ড নৈপুণ্যে ক্যারিবীয়দের হারাল জিম্বাবুয়ে

নট আউট ডেস্ক
প্রকাশিত: ২৫ জুন ২০২৩ ০৪:০৬

দুর্দান্ত জয় পেয়েছে জিম্বাবুয়ে। গেটি ইমেজ দুর্দান্ত জয় পেয়েছে জিম্বাবুয়ে। গেটি ইমেজ

নট আউট ডেস্কঃ নেদারল্যান্ডসের কাছে নেপালের বড় ব্যবধানের হারে সুপার সিক্স আগেই নিশ্চিত হয়ে যায় স্বাগতিক জিম্বাবুয়ে ও ওয়েস্ট ইন্ডিজের। যার কারণে দুদলের হাইভোল্টেজ ম্যাচটি অনেকটা নিয়মরক্ষার হয়ে যায়। যদিও মাঠের খেলায় হয়েছে প্রতিদ্বন্দ্বিতায় ছিল সেয়ানে সেয়ান। আর তাতেই দুই বারের বিশ্ব চ্যাম্পিয়ন উইন্ডিজকে হারিয়েছে জিম্বাবুয়ে। 

হারারেতে এদিন আগে ব্যাট করে, সিকান্দার রাজা ও রায়ান বার্লের হাফ সেঞ্চুরিতে ২৬৮ রানের মাঝারি সংগ্রহ গড়ে। জবাব দিতে নেমে জিম্বাবুয়ের বোলারদের নিয়ন্ত্রিত বোলিংয়ে চাপে পড়ে ওয়েস্ট ইন্ডিজ। শেষ পর্যন্ত রাজা-মুজারাবানিদের আঁটোসাঁটো বোলিংয়ে ২৩৩ রানেই গুটিয়ে যায় ওয়েস্ট ইন্ডিজ। ফলে ৩৫ রানের জয় পেয়েছে জিম্বাবুয়ে। 

২৬৯ রানের টার্গেটে ব্যাট করতে নেমে দুই ওপেনার ক্যারিবীয়দের এনে দেয় উড়ন্ত সূচনা। কিন্তু দলীয় পঞ্চাশ পার করার আগেই জোড়া উইকেট হারায় তারা। দারুণ শুরু করা ব্র‍্যান্ডন কিং ২০ রানে মুজারাবানির শিকার হওয়ার পর, জনসন চার্লস ফিরেন এনগারাভার শিকার হয়ে। তৃতীয় উইকেট জুটিতে দলের হাল ধরেন ওপেনার কাইল মায়ার্স ও অধিনায়ক শাই হোপ। 

দু'জন মিলে গড়েন অবিচ্ছিন্ন পঞ্চাশোর্ধ রানের জোট। তাতেই দলীয় একশ পার করে ওয়েস্ট ইন্ডিজকে। হাফ সেঞ্চুরি তুলে নেন কাইল মায়ার্স। এরপরেই এই ওপেনার ফিরেন ওয়েলিংটন মাসাকাদজার শিকার হয়ে। ফেরার আগে ৮ চার ও ১ ছক্কায় মায়ার্স করেন ৫৬ রান। এরপর নিকোলাস পুরান, শাই হোপরা থিতু হয়েও ইনিংস লম্বা করতে হয়েছে ব্যর্থ।

তাতেই জিম্বাবুয়ের ২৬৮ রান ক্যারিবীয়দের জন্য হয়ে যায় পাহাড়সম। শেষ পর্যন্ত সবকটি উইকেট হারিয়ে ২৩৩ রানেই থামে ক্যারিবিয়ানদের ইনিংস। ফলে ৩৫ রানের দারুণ জয় পায় জিম্বাবুয়ে। ওয়েস্ট ইন্ডিজের পক্ষে রোস্টন চেজ করেন ৪৪ রান। এছাড়া নিকোলাস পুরান ৩৪ ও শাই হোপ করেন ৩০ রান। স্বাগতিকদের পক্ষে টেন্ডাই চাতারা নেন ৩ উইকেট। এছাড়া ব্লেসিং মুজারাবানি রিচার্ড এনগারাভা ও সিকান্দার রাজা নেন ২ উইকেট করে।

এর আগে ব্যাট করা জিম্বাবুয়ে সবকটি উইকেট হারিয়ে ২৬৮ রান সংগ্রহ করে। আগের ম্যাচেই জিম্বাবুয়ের ইতিহাসে দ্রুততম সেঞ্চুরি তুলে নেওয়া সিকান্দার রাজা এদিন খেলেন, ৬ চার ও ২ ছক্কায় ৬৮ রানের ইনিংস। এছাড়া ৫ চার ও ১ ছক্কায় রায়ান বার্ল করেন ৫০ রান। দুই ওপেনার ক্রেইগ আরভিন ৪৭ ও জয়লর্ড গাম্বে করেন ২৬ রান। উইন্ডিজের পক্ষে ৩ উইকেট নেন কিমো পল। এছাড়া আকিল হোসেন ও আলজেরি জোসেফ নেন ২ উইকেট করে।

-নট আউট/টিএ



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

যুক্তরাষ্ট্রের বিশ্বকাপ দলে জায়গা হয়নি অ্যান্ডারসন...

চলতি বছরের শুরুর দিকে যুক্তরাষ্ট্রের হয়ে খেলার যোগ্যতা অর্জন করেছেন কোরি অ্যান্ডারসন।

ম্যাচ সেরার পুরস্কার আফগানে ভূমিকম্প ক্ষতিগ্রস্তদে...

এটা গর্ব করার মতো মুহূর্ত। বিশ্বকাপে আমরা বিশ্ব চ্যাম্পিয়নদেরই হারিয়েছি। এটা পুরো দলে...

বুমরাহদের আলাদা বল দিচ্ছে আইসিসি, অভিযোগ পাক তারকা...

ভারতীয় বোলরা যাতে বাড়তি সুইং পায় সেজন্য আলাদা বল দেওয়া হয় বলে অভিযোগ করেছেন রাজা।