ঢাকা | শনিবার, ১৮ মে ২০২৪, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১

ম্যাক্স ও’ডাউডের শতক মিসের আক্ষেপ, উড়ে গেল নেপাল

নট আউট ডেস্ক
প্রকাশিত: ২৫ জুন ২০২৩ ০১:৩১

৯০ রানের ইনিংস খেলেন ম্যাক্স ও ডাউড। গেটি ইমেজ ৯০ রানের ইনিংস খেলেন ম্যাক্স ও ডাউড। গেটি ইমেজ

নট আউট ডেস্কঃ সুপার সিক্সের দৌড়ে থাকা নেপাল ও নেদারল্যান্ডসের কাছে ম্যাচটি ছিল সমান গুরুত্বপূর্ণই। আগের দুই ম্যাচে নেদারল্যান্ডস যেকোনো পেয়েছিল এক জয়ের দেখা, সেখানে তিন ম্যাচ খেলা নেপালীরা ও পায় এক জয়ের দেখা।

বিশ্বকাপ বাছাইয়ে টিকে থাকার মিশনে এদিন আগে ব্যাট করা নেপাল, সবকটি উইকেট হারিয়ে সংগ্রহ করে মাত্র ১৬৭ রান। সেই রান টপকাতে নেমে ডাচ ওপেনার ম্যাক্স ও ডাউডের ঝড়ে ৭ উইকেটের বড় জয় পেয়েছে নেদারল্যান্ডস। তাতেই জিম্বাবুয়ে ও ওয়েস্ট ইন্ডিজের সঙ্গে তৃতীয় দল হিসেবে সুপার সিক্স নিশ্চিত হয়েছে ডাচদের।

১৬৮ রানের সহজ লক্ষ্য তাড়া করতে নেমে, দুই ওপেনার ম্যাক্স ও’ডাউড ও বিক্রম জিৎ সিংয়ের ব্যাটে ঝড়ো শুরু পায় নেদারল্যান্ডস। নেপালের বোলারদের কোন সুযোগই না দিয়ে প্রথম দশ ওভারেই ডাচরা পার করে দলীয় পঞ্চাশের গণ্ডি। ৩ চার ও ৪ ছক্কায় ৩০ বলে বিধ্বংসী হাফ সেঞ্চুরি তুলে নেন ম্যাক্স ও’ডাউড। 

দলীয় ৮৬ রানের মাথায় বিক্রম জিৎ সিংয়ের বিদায়ে ভাঙে এই জুটি। ফেরার আগে ৩ চার ও ১ ছক্কায় এই ওপেনার করেন ৩০ রান। এরপর দলীয় একশ পার করার আগে ওয়েসলি বারেসির উইকেট হারায় নেদারল্যান্ডস। অন্যদিকে হাফ সেঞ্চুরি তুলে নেওয়া ম্যাক্স ও’ডাউডকে তৃতীয় উইকেটে সঙ্গ দেন ব্যাস ডি লিডে। দু'জন মিলে গড়েন অবিচ্ছিন্ন পঞ্চাশোর্ধ রানের জোট। 

এই জুটিতে ভর করেই দলীয় দেড় শ পার করে নেদারল্যান্ডস। দারুণ ব্যাট করতে থাকা ডাচ ওপেনার ম্যাক্স ও ডাউড চাইলেই করে ফেলতে পারতেন ব্যক্তিগত শতকটা। কিন্তু শতক থেকে মাত্র ১০ রান দূরে থাকতেই হারিয়েছেন খেই। গুলসান জার শিকার হয়ে ফেরার আগে, ৮ চার ও ৪ ছক্কায় খেলেছেন ৯০ রানের ইনিংস। এরপর দলের বড় জয় নিশ্চিতের বাকি কাজটা সারেন ব্যাস ডি লিডে ও তেজা নিদামানুরু।

শেষ পর্যন্ত ১৩৭ বল ও ৭ উইকেট হাতে রেখেই বড় জয় নিশ্চিত করে নেদারল্যান্ডস। ৬ চারে ৪১ রানে অপরাজিত থাকেন ব্যাস ডি লিডে। নেপালের পক্ষে লামিচানের শিকার ২ উইকেট।

 

-নট আউট/টিএ

 

এর আগে ব্যাট করে ডাচ বোলারদের তোপে মাত্র ১৬৭ রানে গুটিয়ে যায় নেপাল। দলের পক্ষে সর্বোচ্চ ৩৭ রান আসে অধিনায়ক রোহিত পাউডেলের ব্যাট থেকে। এছাড়া কুসাল ও শেষ দিকে লামিচানের ব্যাট থেকে আসে ২৭ রান করে। নেদারল্যান্ডসের পক্ষে একাই ৪ উইকেট নেন লোগান ভ্যান বেক। এছাড়া ব্যাস ডি লিডে ও বিক্রম জিৎ সিংয়ের শিকার ২ উইকেট করে।



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

যুক্তরাষ্ট্রের বিশ্বকাপ দলে জায়গা হয়নি অ্যান্ডারসন...

চলতি বছরের শুরুর দিকে যুক্তরাষ্ট্রের হয়ে খেলার যোগ্যতা অর্জন করেছেন কোরি অ্যান্ডারসন।

ম্যাচ সেরার পুরস্কার আফগানে ভূমিকম্প ক্ষতিগ্রস্তদে...

এটা গর্ব করার মতো মুহূর্ত। বিশ্বকাপে আমরা বিশ্ব চ্যাম্পিয়নদেরই হারিয়েছি। এটা পুরো দলে...

বুমরাহদের আলাদা বল দিচ্ছে আইসিসি, অভিযোগ পাক তারকা...

ভারতীয় বোলরা যাতে বাড়তি সুইং পায় সেজন্য আলাদা বল দেওয়া হয় বলে অভিযোগ করেছেন রাজা।