ঢাকা | শনিবার, ১৮ মে ২০২৪, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১

বেরিংটনের সেঞ্চুরিতে বড় জয় পেল স্কটিশরা

নট আউট ডেস্ক
প্রকাশিত: ২৪ জুন ২০২৩ ০৩:৫০

১২৭ রানের দুর্দান্ত এক ইনিংস খেলেন রিচি বেরিংটন। গেটি ইমেজ ১২৭ রানের দুর্দান্ত এক ইনিংস খেলেন রিচি বেরিংটন। গেটি ইমেজ

নট আউট ডেস্কঃ শ্বাসরুদ্ধকর ম্যাচে আইরিশদের শেষ বলে হারানোর পর, আরব আমিরাতের বিপক্ষে বড় জয় পেয়েছে স্কটল্যান্ড। তাতেই বিশ্বকাপ বাছাইয়ে ‘বি’ গ্রুপে টেবিল টপার শ্রীলঙ্কার সঙ্গে টক্কর দিচ্ছে স্কটিশরা। বুলাওয়েতে শুক্রবার লঙ্কানদের দাপুটের জয়ের দিনে, আরব আমিরাতের বিপক্ষে স্কটল্যান্ডের জয়টা এসেছে ১১১ রানের বড় ব্যবধানে। 

এদিন আগে ব্যাট করে রিচি বেরিংটনের সেঞ্চুরিতে ৮ উইকেট হারিয়ে ২৮২ রানের বিশাল সংগ্রহ গড়ে স্কটল্যান্ড। জবাবে সাফিয়ান শরীফের বোলিংয়ে তোপে আরব আমিরাত গুটিয়ে যায় মাত্র ১৭১ রানে। ফলে ১১১ রানের বড় জয়ে স্কটিশরা দুই ম্যাচ খেলেই পেয়েছে দুই জয়। অন্যদিকে তিন ম্যাচ খেলা আরব আমিরাত করেছে হারের হ্যাটট্রিক পূর্ণ। 

স্কটিশদের দেওয়া ২৮৩ রানের লক্ষ্য তাড়া করতে নেমে, দলীয় ৩৪ রানের মাথায় হারায় টপ অর্ডারের তিন ব্যাটারকে। আরিয়ানশ শর্মা (৮) ও অরবিন্দকে (০) ফিরিয়েছেন ক্রিস সোল। অন্যদিকে ১২ রান করা রোহান মুস্তাফা ফিরেন ম্যাকমুলানের শিকার হয়ে। চর্তুথ উইকেট জুটিতে দলের হাল ধরেন ওপেনার মোহাম্মদ ওয়াসিম ও আসিফ খান।

কিন্তু থিতু হয়েও ইনিংস লম্বা হয়নি আসিফের। ফিরেন ব্যক্তিগত ১৭ রান করে। অন্যদিকে দারুণ শুরু করা ওপেনার মোহাম্মদ ওয়াসিম ফিরেন ব্যক্তিগত ৩৬ রানে। তাতেই দলীয় একশ পার করার আগে ৫ উইকেট খুইয়ে ম্যাচ থেকে ছিটকে যায় আরব আমিরাত। এরপর স্কটিশদের সামনে খুব একটা প্রতিরোধ গড়তে পারেনি আরব আমিরাত ব্যাটাররা। ফলে নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকে দলটি।

এর মাঝে বাসিল হামিদ ৩০, কার্তিক মায়াপ্পান ২৩ ও আয়ান আফজাল খান করেন ২১ রান। শেষ পর্যন্ত ৩৫.৩ ওভারেই সবকটি উইকেট হারিয়ে আরব আমিরাত অল আউট হয় ১৭১ রানে। স্কটল্যান্ডের পক্ষে সাফিয়ান শরীফ একাই নেন ৪ উইকেট। এছাড়া ক্রিস সোল নেন ৩ উইকেট। 

এর আগে ব্যাট করে নির্ধারিত ৫০ ওভারে, রিচি বেরিংটনের সেঞ্চুরিতে ৮ উইকেট হারিয়ে ২৮২ রান সংগ্রহ করে স্কটল্যান্ড। ৯ চার ও ৩ ছক্কায় বেরিংটন খেলেন ১২৭ রানের দুর্দান্ত এক ইনিংস। এছাড়া আইরিশ বধের নায়ক মাইকেল লিস্ক খেলেন ৪১ রানের ইনিংস। শেষ দিকে ৪ চার ও ২ ছক্কায় মার্ক ওয়াট অপরাজিত থাকেন ঝড়ো ৪৪ রান করে। আরব আমিরাতের পক্ষে জুনায়েদ সিদ্দিকী নেন ৩ উইকেট। আলি নাসেরের শিকার ২ উইকেট। 

 

-নট আউট/টিএ



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

যুক্তরাষ্ট্রের বিশ্বকাপ দলে জায়গা হয়নি অ্যান্ডারসন...

চলতি বছরের শুরুর দিকে যুক্তরাষ্ট্রের হয়ে খেলার যোগ্যতা অর্জন করেছেন কোরি অ্যান্ডারসন।

ম্যাচ সেরার পুরস্কার আফগানে ভূমিকম্প ক্ষতিগ্রস্তদে...

এটা গর্ব করার মতো মুহূর্ত। বিশ্বকাপে আমরা বিশ্ব চ্যাম্পিয়নদেরই হারিয়েছি। এটা পুরো দলে...

বুমরাহদের আলাদা বল দিচ্ছে আইসিসি, অভিযোগ পাক তারকা...

ভারতীয় বোলরা যাতে বাড়তি সুইং পায় সেজন্য আলাদা বল দেওয়া হয় বলে অভিযোগ করেছেন রাজা।