ঢাকা | শনিবার, ১৮ মে ২০২৪, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১

আইরিশদের হারিয়ে শুভসূচনা ওমানের

নট আউট ডেস্ক
প্রকাশিত: ২০ জুন ২০২৩ ০৪:৪৭

দুর্দান্ত জয় পেয়েছে ওমান। গেটি ইমেজ দুর্দান্ত জয় পেয়েছে ওমান। গেটি ইমেজ

নট আউট ডেস্কঃ বিশ্বকাপ বাছাইপর্বে শুরুতেই হোঁচট খেয়েছে আয়ারল্যান্ড। শক্তিমত্তায় পিছিয়ে থাকা ওমানের কাছে হেরে বিশ্বকাপ বাছাই শুরু করেছে দলটি। বুলাওয়েতে এদিন আইরিশরা সংগ্রহ করেছিল ২৮১ রান। জবাবে জিসান মাকসুদ, আকিব ইলিয়াস ও প্রজাপতির হাফ সেঞ্চুরিতে ৫ উইকেটের জয় তুলে নিয়েছে ওমান।

বুলাওয়েতে এদিন আইরিশদের দেওয়া ২৮২ রানের টার্গেটে ব্যাট করতে নেমে, শুরুতেই ওপেনার জিতেন্দর সিংয়ের উইকেট হারায় ওমান। দ্বিতীয় উইকেট জুটিতে দলের হাল ধরেন আকিব ইলিয়াস ও প্রজাপতি। এই দু'জনের অবিচ্ছিন্ন পঞ্চাশোর্ধ রানের জোট স্বপ্ন দেখায় ওমানকে। হাফ সেঞ্চুরি তুলে ইলিয়াস। এই জুটিতে চড়েই দলীয় একশ পার করে ওমান। 

৫২ রান করা আকিব ইলিয়াস ফিরলে ভাঙে এই জুটি৷ এরপর প্রজাপতিকে সঙ্গ দেন অধিনায়ক জিসান মাকসুদ। হাফ সেঞ্চুরি তুলে নেন প্রজাপতি। তৃতীয় উইকেটে ওমান পায় পঞ্চাশোর্ধ রানের জোট। ৬ চার ও ১ ছক্কায় ৭২ রান করা প্রজাপতির বিদায়ে ভাঙে এই জুটি। এরপর দলের ভীত গড়ার কাজটা করেন জিসান মাকসুদ ও মোহাম্মদ নাদিম। হাফ সেঞ্চুরি তুলে নেওয়া জিসান মাকসুদের ইনিংস হয়নি বেশিক্ষণ স্থায়ী। 

জস লিটলের শিকার হয়ে ফেরার আগে ওমান অধিনায়ক করেন ৫৯ রান। শেষ দিকে নাদিমের আনবিটেন ৪৬, আয়ান খানের ২১ ও শোয়াইব খানের ১৯ রানে চড়ে ১১ বল ও ৫ উইকেট হাতে রেখেই লক্ষ্যে পৌঁছে যায় ওমান৷ আয়ারল্যান্ডের পক্ষে মার্ক অ্যাডার ও জস লিটল নেন ২ উইকেট করে।

এর আগে ব্যাট করে নির্ধারিত ৫০ ওভারে ৭ উইকেট হারিয়ে ২৮১ রান সংগ্রহ করে আয়ারল্যান্ড। ৭ চার ও ২ ছক্কায় দলের পক্ষে সর্বোচ্চ ৯১ রান আসে জর্জ ডকরেলের ব্যাট থেকে। এছাড়া হ্যারি টেক্টর করেন ৫২ রান। ওমানের পক্ষে বিলাল ও বাটের শিকার ২ উইকেট করে।

 

-নট আউট/টিএ



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

যুক্তরাষ্ট্রের বিশ্বকাপ দলে জায়গা হয়নি অ্যান্ডারসন...

চলতি বছরের শুরুর দিকে যুক্তরাষ্ট্রের হয়ে খেলার যোগ্যতা অর্জন করেছেন কোরি অ্যান্ডারসন।

ম্যাচ সেরার পুরস্কার আফগানে ভূমিকম্প ক্ষতিগ্রস্তদে...

এটা গর্ব করার মতো মুহূর্ত। বিশ্বকাপে আমরা বিশ্ব চ্যাম্পিয়নদেরই হারিয়েছি। এটা পুরো দলে...

বুমরাহদের আলাদা বল দিচ্ছে আইসিসি, অভিযোগ পাক তারকা...

ভারতীয় বোলরা যাতে বাড়তি সুইং পায় সেজন্য আলাদা বল দেওয়া হয় বলে অভিযোগ করেছেন রাজা।