ঢাকা | শুক্রবার, ১৭ মে ২০২৪, ২ জ্যৈষ্ঠ ১৪৩১

আরভিন-উইলিয়ামসের শতকে দাপুটে জয় জিম্বাবুয়ের

নট আউট ডেস্ক
প্রকাশিত: ১৯ জুন ২০২৩ ০৩:৫৭

জিম্বাবুয়ের জোড়া সেঞ্চুরিতে পাত্তাই পেল না নেপাল। গেটি ইমেজ জিম্বাবুয়ের জোড়া সেঞ্চুরিতে পাত্তাই পেল না নেপাল। গেটি ইমেজ

নট আউট ডেস্কঃ রোববার থেকে শুরু হয়েছে আসন্ন ওয়ানডে বিশ্বকাপের বাছাইপর্ব। উদ্বোধনী দিনে গ্রুপ ‘এ’র ম্যাচে স্বাগতিক জিম্বাবুয়ের মুখোমুখি হয়েছে নেপাল। আর রান বন্যার ম্যাচে ক্রেইগ আরভিন ও শন উইলিয়ামসের জোড়া সেঞ্চুরিতে দাপুটে জয়ে শুভসূচনা করেছে স্বাগতিকরা।

হারারেতে এদিন আগে ব্যাট করে কুশল ও আসিফের হাফ সেঞ্চুরিতে ৮ উইকেট হারিয়ে ২৯০ রানের চ্যালেঞ্জিং সংগ্রহ দাঁড় করায় নেপাল। জবাব দিতে নেমে অধিনায়ক ক্রেইগ আরভিনের আনবিটেন ১২১ ও শন উইলিয়ামসের ১০২ রানে ভর করে ৩৫ বল ও ৮ উইকেট হাতে দেখেই বড় জয় তুলে নেয় জিম্বাবুয়ে।

২৯১ রানের টার্গেটে ব্যাট করতে নেমে উদ্বোধনী জুটিতে ৪৫ রান যোগ দুই জিম্বাবুয়ে ওপেনার জয়লর্ড গাম্বি ও ক্রেইগ আরভিন। ৫ চারে ২৫ রান করা গাম্বির বিদায়ে ভাঙে এই জুটি। এরপর ওয়েসলে মাধভেরেকে নিয়ে দলকে কক্ষপথে রাখেন অধিনায়ক ক্রেইগ আরভিন। দ্বিতীয় উইকেট দু'জন মিলে গড়েন অবিচ্ছিন্ন পঞ্চাশোর্ধ রানের জোট। তাতেই দলীয় একশ পার করে জিম্বাবুয়ে। হাফ সেঞ্চুরি তুলে নেন আরভিন।

২ চারে ৩৮ বলে ৩২ রান করা মাধভেরের বিদায়ে ভাঙে জিম্বাবুয়ে দ্বিতীয় উইকেট। তৃতীয় উইকেট দলকে জয়ের পথে রাখেন ক্রেইগ আরভিন ও শন উইলিয়ামস। হাফ সেঞ্চুরি তুলে নেওয়া আরভিন ওয়ানডে মেজাজে রান তুললেও, অন্যপ্রান্তে রীতিমতো ঝড় তোলেন উইলিয়ামস। এই দুজনের ব্যাটে দলীয় দুইশ পার করে জিম্বাবুয়ে। 

৭ চারে ৪১ বলে হাফ সেঞ্চুরি তুলে নেওয়া উইলিয়ামস এরপরেই নেপালের বোলারদের বানিয়ে দেন পাড়ার বোলার। অন্যপ্রান্তে ১১১ বলে শতক তুলে নেন আরভিন। শেষ দিকে এসে শতক তুলে নেন উইলিয়ামসও। শেষ পর্যন্ত ৩৫ বল হাতে রেখেই বড় জয় নিশ্চিত করে জিম্বাবুয়ে। ১৫ চার ও ১ ছক্কায় ১২১ রানে অপরাজিত থাকেন ক্রেইগ আরভিন। ১৩ চার ও ১ ছক্কায় ৭০ বলে ১০২ রানে অপরাজিত থাকেন শন উইলিয়ামস। 

এর আগে ব্যাট করে নির্ধারিত ৫০ ওভারে ৮ উইকেট হারিয়ে ২৯০ রান সংগ্রহ গড়ে নেপাল। যেখানে উদ্বোধনী জুটিতেই ১৭১ রান তোলেন কুশল ভর্তেল ও আসিফ শেখ। সেঞ্চুরি থেকে মাত্র এক রান দূরে থাকতে কুশলের বিদায়ে ভাঙে এই জুটি। এছাড়া আসিফের ব্যাট থেকে আসে ৬৬ রান। বাকিদের মধ্যে কুশল মাল্লা ৪১ ও রোহিত করেন ৩১ রান। জিম্বাবুয়ের পক্ষে ৪ উইকেট নেন এনগারাভা।

 

-নট আউট/টিএ



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

যুক্তরাষ্ট্রের বিশ্বকাপ দলে জায়গা হয়নি অ্যান্ডারসন...

চলতি বছরের শুরুর দিকে যুক্তরাষ্ট্রের হয়ে খেলার যোগ্যতা অর্জন করেছেন কোরি অ্যান্ডারসন।

ম্যাচ সেরার পুরস্কার আফগানে ভূমিকম্প ক্ষতিগ্রস্তদে...

এটা গর্ব করার মতো মুহূর্ত। বিশ্বকাপে আমরা বিশ্ব চ্যাম্পিয়নদেরই হারিয়েছি। এটা পুরো দলে...

বুমরাহদের আলাদা বল দিচ্ছে আইসিসি, অভিযোগ পাক তারকা...

ভারতীয় বোলরা যাতে বাড়তি সুইং পায় সেজন্য আলাদা বল দেওয়া হয় বলে অভিযোগ করেছেন রাজা।