ঢাকা | শনিবার, ১৮ মে ২০২৪, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১

বিশ্বকাপ বাছাইপর্বের দল ঘোষণা নেদারল্যান্ডসের

নট আউট ডেস্ক
প্রকাশিত: ২৪ মে ২০২৩ ২০:৩৭

নেদারল্যান্ডসের দল ঘোষণা। ফাইল ছবি নেদারল্যান্ডসের দল ঘোষণা। ফাইল ছবি

নট আউট ডেস্কঃ জুনের ১৮ জুন থেকে শুরু হচ্ছে আসন্ন ওয়ানডে বিশ্বকাপের বাছাই পর্ব। যেটা অনুষ্ঠিত হবে জিম্বাবুয়েতে। আসন্ন এই বিশ্বকাপ বাছাই পর্বে অংশ নিতে ১৫ সদস্যের দল ঘোষণা করেছে নেদারল্যান্ডস। দলে তারকার ছড়াছড়ি না থাকলেও ডাচরা পাচ্ছে না একাধিক গুরুত্বপূর্ণ ক্রিকেটারকে।

অভিজ্ঞ উইকেট-রক্ষক ব্যাটার স্কট এডওয়ার্ডসের নেতৃত্বেই বিশ্বকাপ বাছাই খেলতে নামবে নেদারল্যান্ডস। ইংল্যান্ডের কাউন্টি চ্যাম্পিয়নশিপে চুক্তিবদ্ধ থাকায় ডাচরা পাচ্ছে না অভিজ্ঞ রোয়েলফ ভ্যান ডার মারওয়ে এবং কলিন অ্যাকারম্যানকে। এছাড়া একাধিক গুরুত্বপূর্ণ ক্রিকেটারও মিস করতে যাচ্ছেন বিশ্বকাপ বাছাই। তবে তরুণ অলরাউন্ডার ব্যাস ডি লিড দলের সঙ্গেই উড়াল দিবেন জিম্বাবুয়েতে। 

একাধিক গুরুত্বপূর্ণ ক্রিকেটার না থাকলেও। দলে রয়েছে অভিজ্ঞ ম্যাক্স ও'ডাউড, বিক্রমজিৎ সিং, তেজা নিদামানুরু এবং এডওয়ার্ডসের মতো ব্যাটাররা। এছাড়া লোগান ভ্যান বেক, ভিভ কিংমা এবং আরিয়ান দত্তরা সামলাবেন বোলিং ইউনিটকে।

অ্যাকারম্যান-রোয়েলফের মতো ক্রিকেটাররা না থাকলেও, অধিনায়ক স্কট এডওয়ার্ডস আত্মবিশ্বাসী সুযোগ পাওয়া ক্রিকেটারদের নিয়ে। তিনি বলেছেন, ‘কয়েক মাস আগে জিম্বাবুয়েতে তিন ম্যাচের সিরিজ খেলে এসেছি আমরা। যা বাছাইপর্বের জন্য বেশ ভালোই প্রস্তুতি হিসেবে কাজ করবে। আমরা আত্মবিশ্বাসী যে আমরা যে স্কোয়াড বেছে নিয়েছি তারা এমন একটি ব্র্যান্ডের ক্রিকেট খেলতে পারবে যা সফল হবে।’

‘আমাদের কাছে কিছু উত্তেজনাপূর্ণ তরুণ খেলোয়াড়ের সাথে অভিজ্ঞ খেলোয়াড়দের একটি ভাল মিশ্রণ রয়েছে যারা এই টুর্নামেন্টে নেতৃত্ব দেওয়া ঘরোয়াতে এবং ক্লাব মৌসুমে ভাল পারফর্ম করেছে।’ যোগ করে বলেছেন তিনি।

নেদারল্যান্ডসের স্কোয়াড: স্কট এডওয়ার্ডস (অধিনায়ক), ম্যাক্স ও'ডাউড, লোগান ভ্যান বেক, বিক্রমজিৎ সিং, আরিয়ান দত্ত, ভিভ কিংমা, ব্যাস ডি লিড, নোয়া ক্রোস, রায়ান ক্লেইন, তেজা নিদামানুরু, ওয়েসলি বারেসি, শরিজ আহমেদ, ক্লেটন ফ্লয়েড, মাইকেল লেভিট ও সাকিব জুলফিকার।

 

-নট আউট/টিএ



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

যুক্তরাষ্ট্রের বিশ্বকাপ দলে জায়গা হয়নি অ্যান্ডারসন...

চলতি বছরের শুরুর দিকে যুক্তরাষ্ট্রের হয়ে খেলার যোগ্যতা অর্জন করেছেন কোরি অ্যান্ডারসন।

ম্যাচ সেরার পুরস্কার আফগানে ভূমিকম্প ক্ষতিগ্রস্তদে...

এটা গর্ব করার মতো মুহূর্ত। বিশ্বকাপে আমরা বিশ্ব চ্যাম্পিয়নদেরই হারিয়েছি। এটা পুরো দলে...

বুমরাহদের আলাদা বল দিচ্ছে আইসিসি, অভিযোগ পাক তারকা...

ভারতীয় বোলরা যাতে বাড়তি সুইং পায় সেজন্য আলাদা বল দেওয়া হয় বলে অভিযোগ করেছেন রাজা।