ঢাকা | শনিবার, ১৮ মে ২০২৪, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১

বিশ্বকাপ বাছাইয়ের দল ঘোষণা স্কটিশদের

নট আউট ডেস্ক
প্রকাশিত: ১৮ মে ২০২৩ ১৭:৪৫

স্কটল্যান্ড দল। ফাইল ছবি স্কটল্যান্ড দল। ফাইল ছবি

নট আউট ডেস্কঃ ভারতে অনুষ্ঠেয় ২০২৩ ওয়ানডে বিশ্বকাপের বাছাইপর্বের জন্য ১৫ সদস্যের স্কোয়াড ঘোষণা করেছে স্কটল্যান্ড। অভিজ্ঞ ও তরুণের সমন্বয়ে গড়া এই দলে নেই খুব একটা চমক। দলে ফেরানো হয়েছে অ্যালাসডেয়ার ইভান্স এবং আদ্রিয়ান নেইলকে। 

২০২৩ ওয়ানডে বিশ্বকাপের সুপার ‘এইট’ ইতিমধ্যেই মধ্যে নিশ্চিত হয়ে গেছে। দশ দলের বিশ্বকাপে বাকি দুই স্পটের জন্য বাছাইপর্বে খেলবে আরও ১০টি দল। সেখানে সরাসরি বিশ্বকাপে উঠতে ব্যর্থ হওয়া পাঁচ দলের সঙ্গে লড়বে প্রাক-বাছাই পেরিয়ে আসা আরও পাঁচটি দল। 

আগামী জুন-জুলাইয়ে জিম্বাবুয়েতে অনুষ্ঠিত হবে দশ দলের এই বিশ্বকাপ বাছাই। যেখানে লিগ-২ এর দলগুলোর মধ্যে স্কটিশরা ছাড়াও রয়েছে নেপাল ও ওমান। আগামী ১৮ জুন থেকে মাঠে গড়াবে বিশ্বকাপ বাছাইপর্ব।

 

দল ঘোষণার পর স্কটিশদের হেড কোচ ডগ ওয়াটসন বলেছেন, ‘আমি মনে করি, দলটিতে তরুণ এবং অভিজ্ঞ ক্রিকেটারের দারুণ এক মিশেল আছে। জর্জ এবং রিচির মতো অভিজ্ঞ যেমন এই দলে আছে তেমনি জার্ভিস এবং ম্যাকব্রাইডের মতো তরুণ ক্রিকেটারও এই দলে আছে। জিম্বাবুয়েতে আমাদের সামনে দারুণ সুযোগ অপেক্ষা করছে। যেসব ছেলেদের স্কোয়াডে রাখা হয়েছে তারা প্রত্যেকেই পারফর্ম করার জন্য মুখিয়ে আছে। তারা জানে, কঠিন চ্যালেঞ্জ কীভাবে উতরে যেতে হয়।’

স্কটল্যান্ড স্কোয়াড: রিচি বেরিংটন (অধিনায়ক), ম্যাথু ক্রস, অ্যালাসডেয়ার ইভান্স, ক্রিস গ্রেভস, জ্যাক জারভিস, মাইকেল লিস্ক, টম ম্যাকটিঙ্কস, ক্রিস ম্যাকব্রাইড, ব্রেন্ডন ম্যাকমুলেন, জর্জ মানসী, আদ্রিয়ান নেইল, সাফায়ন শরিফ, ক্রিস সোল, হামজা তাহির এবং মার্ক ওয়াট।

 

-নট আউট/টিএ



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

যুক্তরাষ্ট্রের বিশ্বকাপ দলে জায়গা হয়নি অ্যান্ডারসন...

চলতি বছরের শুরুর দিকে যুক্তরাষ্ট্রের হয়ে খেলার যোগ্যতা অর্জন করেছেন কোরি অ্যান্ডারসন।

ম্যাচ সেরার পুরস্কার আফগানে ভূমিকম্প ক্ষতিগ্রস্তদে...

এটা গর্ব করার মতো মুহূর্ত। বিশ্বকাপে আমরা বিশ্ব চ্যাম্পিয়নদেরই হারিয়েছি। এটা পুরো দলে...

বুমরাহদের আলাদা বল দিচ্ছে আইসিসি, অভিযোগ পাক তারকা...

ভারতীয় বোলরা যাতে বাড়তি সুইং পায় সেজন্য আলাদা বল দেওয়া হয় বলে অভিযোগ করেছেন রাজা।