ঢাকা | বৃহঃস্পতিবার, ২০ জুন ২০২৪, ৫ আষাঢ় ১৪৩১

হোয়াইটওয়াশ এড়ানোর লক্ষ্যে রাতে মাঠে নামছে বাংলাদেশ

নট আউট ডেস্ক
প্রকাশিত: ২৫ মে ২০২৪ ১২:৩৩

ছবি সংগৃহীত ছবি সংগৃহীত

নট আউট ডেস্কঃ হোয়াইটওয়াশ এড়ানোর মিশনে সিরিজের তৃতীয় ও শেষ টি-টোয়েন্টিতে যুক্তরাষ্ট্রের মুখোমুখি হচ্ছে বাংলাদেশ। শনিবার (২৫ মে) বাংলাদেশ সময় রাত ৯টায় প্রেইরি ভিউ ক্রিকেট কমপ্লেক্সে শুরু হবে ম্যাচটি।

এর আগে, আইসিসির সহযোগী সদস্য দেশ যুক্তরাষ্ট্রের কাছে টানা দুই ম্যাচে হেরে সিরিজ হাতছাড়া করেছে বাংলাদেশ। সিরিজের প্রথম টি-টোয়েন্টিতে ৫ উইকেটে এবং দ্বিতীয়টিতে ৬ হারে মনোবল চূর্ণবিচূর্ণ হয়েছে সফরকারীদের।

নবীন এই দলের বিপক্ষে এখন হোয়াইটওয়াশের লজ্জা এড়ানোটাই বড় চ্যালেঞ্জ শান্ত-সাকিবদের। তাই টি-টোয়েন্টি বিশ্বকাপে মাঠে নামার আগে যুক্তরাষ্ট্রের বিপক্ষে এই ম্যাচে জয় নিয়ে আত্মবিশ্বাস ফিরে পেতে চায় টিম টাইগার্স।

পরপর দুই ম্যাচে হারের পেছনে ক্রিকেটারদের আত্মবিশ্বাসকে দুষছেন বাংলাদেশের অধিনায়ক নাজমুল হোসেন শান্ত। তার ভাষ্য, ‘আমার মনে হয়, স্কিলে কোনো সমস্যা নেই। মানসিকতা ও মনোবৃত্তি বদলাতে হবে আমাদের। গত দুই ম্যাচে আমরা তা করতে ও ভালো খেলতে পারিনি। আমাদের জন্য খুবই হতাশাজনক। মাঝের ওভারগুলোয়, আমরা প্রায় প্রতি ওভারেই উইকেট হারিয়েছি। ম্যাচ হারার মূল কারণ এটিই।’


এদিকে সিরিজ নিজেদের করায় বেশ ফুরফুরে মেজাজে রয়েছে স্বাগতিকরা। শেষ ম্যাচেও জয়ের ছন্দ ধরে রেখে বাংলাদেশকে হোয়াইটওয়াশের স্বাদ দিতে চায় যুক্তরাষ্ট্র।

তৃতীয় টি-টোয়েন্টির আগে দলটির অধিনায়ক মোনাঙ্ক প্যাটেলের ভাষ্য, ‘বাংলাদেশকে দুই ম্যাচ হারিয়েছি আমরা। এখানে থামতে চাই না। শেষ ম্যাচ জিতে হোয়াইটওয়াশ করতে চাই। বিশ্বকাপের আগে এটি আমাদের অনুপ্রেরণা জোগাবে।’

 

-নট আউট/এমআরএস



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

প্রথম ওয়ানডেতে হোঁচট খেল বিসিবি একাদশ

ভারতের এমএ চিরাম্বরম স্টেডিয়ামে সোমবার প্রথম ওয়ানডেতে মুখোমুখি হয়েছিল তামিলনাড়ু ক্রিক...

ভারত সিরিজের দল ঘোষণা বাংলাদেশের

জিম্বাবুয়ে সফরের দল থেকে বাদ পড়েছেন মোসাদ্দেক সৈকত, শরিফুল ইসলাম ও তাইজুল ইসলাম।

জয়ের স্বপ্ন দেখিয়ে হেরে গেল বাংলাদেশ

৭৪ রানের মধ্যে ৭ উইকেট হারিয়ে ১৪৫ রানের টার্গেটেই কঠিন বানিয়ে ফেলে ভারত।