ঢাকা | মঙ্গলবার, ২৮ মে ২০২৪, ১৩ জ্যৈষ্ঠ ১৪৩১

জয়ের সুবাস ছড়িয়ে চা বিরতিতে শ্রীলঙ্কা

নট আউট ডেস্ক
প্রকাশিত: ২ এপ্রিল ২০২৪ ১৪:৪৮

ফিফটির পর ফিরেছেন মমিনুল। গেটি ইমেজ ফিফটির পর ফিরেছেন মমিনুল। গেটি ইমেজ

নট আউট ডেস্কঃ ৫১১ রানের টার্গেটে ব্যাট করতে নেমে দুই ওপেনার জাকির হাসান ও মাহমুদুল জয়ের ব্যাটে ৩১ রান তুলে লাঞ্চে যায় বাংলাদেশ। লাঞ্চের পর ফিরে যেন টাইগার ব্যাটাররা ছিল আসা যাওয়ার মিছিলে। দুই ওপেনারের বিদায়ের সঙ্গে ফিরেছিলেন অধিনায়ক নাজমুল শান্ত। তবে একপ্রান্ত আগলে ফিফটি তুলে নেন মুমিনুল। তবে, চা বিরতিতে যাওয়ার আগে এই তারকা ব্যাটারও দিয়ে এসেছেন উইকেট। তাতেই চট্টগ্রাম টেস্টে জয়ের সুবাস পাচ্ছে শ্রীলঙ্কা। বাংলাদেশের ৩৭৯ রানের বিপরীতে চট্টগ্রাম টেস্টে জয় পেতে শ্রীলঙ্কার প্রয়োজন আর মাত্র ৬ উইকেট। সাকিব অপরাজিত আছেন ১৪ রান করে। 

দুই ওপেনারের ব্যাটে ৩১ রান তুলেই লাঞ্চে যায় বাংলাদেশ। লাঞ্চে থেকে ফিরে বাংলাদেশ হারায় ওপেনার মাহমুদুল জয় এর উইকেট। ৩ চারে এই ওপেনার ফিরেন ২৪ রানে। এরপর দলীয় পঞ্চাশ পেরোতেই বাংলাদেশ হারায় আরেক ওপেনার জাকির হাসানের উইকেট। তৃতীয় উইকেট জুটিতে দলকে লড়াইয়ে রাখার চেষ্টা করেন নাজমুল শান্ত ও মুমিনুল হক।

দু'জনই লঙ্কান বোলারদের দেখেশুনে থাকেন সামলাতে। গড়েন চল্লিশোর্ধ্ব রানের এক জোট। ২ চারে ২০ রানে শান্ত ফিরলে ভাঙে এই জুটি। এরপর সাকিবকে নিয়ে দলীয় শতরানের গণ্ডি পার হয়েছেন মুমিনুল হক। দারুণ খেলতে থাকা মুমিনুল হকের ব্যাট থেকে এসেছে ফিফটির দেখা। কিন্তু এরপরেই এই তারকা ব্যাটার হারিয়েছেন খেই।

চা বিরতিতে যাওয়ার ঠিক আগেই ফিরেছেন সাজঘরে। ফেরার আগে ৮ চার ও ১ ছক্কায় ওয়ানডে মেজাজে মুমিনুল করেন ৫০ রান। কার্যত তাতেই ম্যাচ থেকে ছিটকে যায় বাংলাদেশ। এরপর লিটন দাসকে নিয়েই চা বিরতিতে যান সাকিব। চা বিরতিতে যাওয়ার আগে ৪ উইকেট হারিয়ে ১৩২ রান তুলেছে বাংলাদেশ। 

 

-নট আউট/টিএ



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

প্রথম ওয়ানডেতে হোঁচট খেল বিসিবি একাদশ

ভারতের এমএ চিরাম্বরম স্টেডিয়ামে সোমবার প্রথম ওয়ানডেতে মুখোমুখি হয়েছিল তামিলনাড়ু ক্রিক...

ভারত সিরিজের দল ঘোষণা বাংলাদেশের

জিম্বাবুয়ে সফরের দল থেকে বাদ পড়েছেন মোসাদ্দেক সৈকত, শরিফুল ইসলাম ও তাইজুল ইসলাম।

জয়ের স্বপ্ন দেখিয়ে হেরে গেল বাংলাদেশ

৭৪ রানের মধ্যে ৭ উইকেট হারিয়ে ১৪৫ রানের টার্গেটেই কঠিন বানিয়ে ফেলে ভারত।