ঢাকা | রবিবার, ২১ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১

দেড় মাসের বিপিএলও ক্রিকেটারদের করেনি ক্লান্ত

নট আউট ডেস্ক
প্রকাশিত: ৪ মার্চ ২০২৪ ১৪:৪০

নাজমুল হোসেন শান্ত। ফাইল ছবি নাজমুল হোসেন শান্ত। ফাইল ছবি

নট আউট ডেস্কঃ জানুয়ারির মাঝামাঝিতে শুরুতে হওয়া বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) পর্দা নামে মার্চের ১ তারিখ। দীর্ঘ প্রায় দেড় মাস ধরে চলা বিপিএলে স্বাভাবিকভাবেই ব্যস্ত সময় পার করতে হয়েছে ক্রিকেটারদের। গ্রুপ পর্বে সবকটি দলকেই খেলতে হয়েছে অন্তত ১২টি করে ম্যাচ। এছাড়া শেষ চারে যাওয়া দলগুলো খেলেছে বাড়তি একাধিক ম্যাচ।

বিপিএলের সেই রেশ কাটতে না কাটতেই ফের মাঠে নামছে ক্রিকেটার। বিপিএল শেষ হওয়ার ৭২ ঘণ্টা পার হওয়ার আগেই শুরু হচ্ছে বাংলাদেশ ও শ্রীলঙ্কার তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ। টানা খেলার মধ্যে থাকায় বিশ্রাম না পাওয়ায়, স্বাভাবিকভাবেই খানিকটা ক্লান্ত হয়েই শ্রীলঙ্কা সিরিজ খেলতে নামছে টাইগাররা।

তাই প্রশ্নও উঠতে শুরু করেছে। ক্রিকেটাররা ক্লান্ত কিনা? আন্তর্জাতিক ক্রিকেটের জন্যও ক্রিকেটাররা আসলে কতটা প্রস্তুত? ম্যাচ পূর্ব সংবাদ সম্মেলনে টাইগার অধিনায়ক নাজমুল শান্তর কাছেও ছিল সেই প্রশ্নটা। জবাবে শান্ত বলেছেন, ‘না না। আমার মনে হয় এখন বাংলাদেশ ক্রিকেট যে জায়গায়, সবাই ওইভাবে মেন্টেইন করে মানসিকভাবে, শারীরিকভাবে। আমার মনে হয় না এটা নিয়ে কেউ চিন্তা করছে বা ক্লান্ত আছে।’

 

বরং বিপিএল শেষ হওয়ার পরপর টি-টোয়েন্টি সিরিজ হওয়ায় এটাকে প্লাস পয়েন্ট মনে করেছেন টাইগার নয়া কাপ্তান। টানা খেলার মধ্যে থাকায় শ্রীলঙ্কার বিপক্ষে নিজেদের সেরাটা দেওয়ারও বাড়তি সুযোগ পাবে বলে মনে করে তিনি।

 

-নট আউট/টিএ



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

প্রথম ওয়ানডেতে হোঁচট খেল বিসিবি একাদশ

ভারতের এমএ চিরাম্বরম স্টেডিয়ামে সোমবার প্রথম ওয়ানডেতে মুখোমুখি হয়েছিল তামিলনাড়ু ক্রিক...

ভারত সিরিজের দল ঘোষণা বাংলাদেশের

জিম্বাবুয়ে সফরের দল থেকে বাদ পড়েছেন মোসাদ্দেক সৈকত, শরিফুল ইসলাম ও তাইজুল ইসলাম।

জয়ের স্বপ্ন দেখিয়ে হেরে গেল বাংলাদেশ

৭৪ রানের মধ্যে ৭ উইকেট হারিয়ে ১৪৫ রানের টার্গেটেই কঠিন বানিয়ে ফেলে ভারত।