ঢাকা | রবিবার, ২১ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১

তাসকিন-শরিফুলরা জিতিয়ে দেবেন ম্যাচ, বিশ্বাস শান্ত'র

নট আউট ডেস্ক
প্রকাশিত: ৩ মার্চ ২০২৪ ১৯:০৪

লঙ্কা মিশনে টাইগাররা। গেটি ইমেজ লঙ্কা মিশনে টাইগাররা। গেটি ইমেজ

নট আউট ডেস্কঃ শেষ হয়েছে বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) দশম আসর। এবার টাইগারদের ব্যস্ততা শুরু হচ্ছে জাতীয় দল কেন্দ্রিক। পূর্ণাঙ্গ সিরিজ খেলতে বাংলাদেশ সফরে এসেছে শ্রীলঙ্কা দল। আগামীকাল (৪মার্চ) থেকে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ দিয়ে শুরু হচ্ছে বাংলাদেশের লঙ্কা মিশন।

এই সিরিজের জন্য ঘোষিত টাইগার স্কোয়াডে রয়েছে বোলারদের আধিক্য। দলে একাধিক স্পিনারের পাশাপাশি রয়েছে বেশ ক'জন পেসারও। স্পিন আক্রমণ সামলানোর জন্য তরুণ রিশাদ হোসেন থেকে তাইজুল ইসলাম, সবারই সামর্থ্য রয়েছে লঙ্কানদের স্পিন বিষে নিল করতে। তেমনি তাসকিন-শরিফুলরা জুটি বেঁধে প্রস্তুত লঙ্কান ব্যাটারদের বুকের কাঁপন ধরাতে। টাইগারদের নয়া অধিনায়ক নাজমুল শান্ত তাই বোলারদের খানিকটা বেশিই আত্মবিশ্বাসী। অধিনায়কের বিশ্বকাপ বোলারদের যেকেউ একাই জিতিয়ে দেবেন ম্যাচ।

সোমবার ম্যাচ পূর্ব সংবাদ সম্মেলনে নাজমুল শান্ত বলেছেন,‘আমার মনে হয়, দলে যে ৫-৬ জন বোলার আছে, সবাই বেশ সক্ষম। যেকেউ একাই খেলা জিতিয়ে দেবে। আমি মনে করি, তাদের দল বেশ ভালো। বিশেষ করে তাদের বেশ কয়েকজন অলরাউন্ডার আছেন। তবে আমরা ঘরের মাঠে খেলছি। কিছুটা সুবিধা আমরা অবশ্যই পাবো। সামনে কী হয় সেটা দেখার জন্য মুখিয়ে আছি। আশা করি, আমরা এখানে ভালো খেলব।’

বাংলাদেশের ব্যাটারদের আটকাতে লঙ্কানরা এসেছে শক্তিশালী দল নিয়ে। দলে আছেন থিকসানা ও পাথিরানার মতো রহস্য বোলার। স্বাভাবিকভাবেই তাই এদের নিয়ে বাড়তি পরিকল্পনা আঁটছে স্বাগতিকরা। ম্যাচের আগের দিন অবশ্য বেশ নির্ভারই ছিলেন টাইগার কপ্তান। সংবাদ সম্মেলনেও স্রেফ জানিয়েছেন, তাদের নিয়ে আলাদাভাবে ভাবছে না বাংলাদেশের ব্যাটাররা।

থিকসানা-পাথিরানাদের প্রসঙ্গে বাংলাদেশ অধিনায়ক বলেছেন, ‘আমার মনে হয় দলে এখন যারা আছে, সবার এখন মিস্ট্রি স্পিনারকে খেলার ধরন আগের থেকে ভালো হয়েছে। তাই আমার মনে হয় সবগুলো বোলারের বিপক্ষে পরিকল্পনা থাকাটা জরুরি। আলাদাভাবে কোনো বোলারকে নিয়ে চিন্তা ব্যাটিং গ্রুপ হিসেবে আমরা করছি না। আমার মনে হয় না খুব একটা কঠিন হবে আমাদের জন্যে। অবশ্যই চ্যালেঞ্জ থাকবে। সেই চ্যালেঞ্জটা নেয়ার জন্য সব ব্যাটার প্রস্তুত।’

 

 

-নট আউট/টিএ



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

প্রথম ওয়ানডেতে হোঁচট খেল বিসিবি একাদশ

ভারতের এমএ চিরাম্বরম স্টেডিয়ামে সোমবার প্রথম ওয়ানডেতে মুখোমুখি হয়েছিল তামিলনাড়ু ক্রিক...

ভারত সিরিজের দল ঘোষণা বাংলাদেশের

জিম্বাবুয়ে সফরের দল থেকে বাদ পড়েছেন মোসাদ্দেক সৈকত, শরিফুল ইসলাম ও তাইজুল ইসলাম।

জয়ের স্বপ্ন দেখিয়ে হেরে গেল বাংলাদেশ

৭৪ রানের মধ্যে ৭ উইকেট হারিয়ে ১৪৫ রানের টার্গেটেই কঠিন বানিয়ে ফেলে ভারত।