ঢাকা | মঙ্গলবার, ৫ মার্চ ২০২৪, ২০ ফাল্গুন ১৪৩০

আইসিসির মাসসেরা হওয়ার দৌড়ে বাংলাদেশের নাহিদা-ফারজানা

নট আউট ডেস্ক
প্রকাশিত: ৭ ডিসেম্বর ২০২৩ ১৮:২১

ছবি সংগৃহীত ছবি সংগৃহীত

নট আউট ডেস্কঃ রেকর্ড গড়া বোলিংয়ে পাকিস্তানের বিপক্ষে বাংলাদেশের টি-টোয়েন্টি সিরিজ জয়েবড় অবদান রেখেছিলেন নাহিদা আক্তার। অক্টোবরে মাসসেরার মনোনয়ন পেলেও হেইলি ম্যাথিউসের সঙ্গে পেরে উঠতে পারেননি বাঁহাতি এই স্পিনার। নভেম্বর মাসেও নিজের স্পিন জাদু দেখিয়েছেন নাহিদা। যার ফলে টানা দুই মাসে আইসিসির ‘প্লেয়ার অব দা মান্থ’ পুরস্কারের জন্য মনোনয়ন পেলেন তিনি।


নভেম্বর মাসের সেরা হওয়ার লড়াইয়ে নাহিদার সঙ্গে রয়েছেন বাংলাদেশের ফারজানা হক পিকিংও। বাংলাদেশের এই দুই ক্রিকেটারের সঙ্গে মনোনয়ন পেয়েছেন পাকিস্তানের সাদিয়া ইকবাল।

ছেলেদের ক্রিকেটে তিনজনের সংক্ষিপ্ত তালিকায় জায়গা পেয়েছেন বিশ্বকাপজয়ী ট্রাভিস হেড এবং গ্লেন ম্যাক্সওয়েল। এ ছাড়া সেই তালিকায় আছেন ভারতের মোহাম্মদ শামি।

পাকিস্তানের বিপক্ষে ওয়ানডে সিরিজে ১৪.১৪ গড়ে ৭ উইকেট নিয়েছিলেন নাহিদা। সিরিজ জয়ে বড় অবদান রাখায় জিতেছেন সিরিজ সেরার পুরস্কারও। প্রথম ম্যাচে বাংলাদেশ ৮১ রানে অল আউট হলেও সেদিন ৩০ রানে ৩ উইকেট নিয়েছিলেন বাঁহাতি এই স্পিনার। দ্বিতীয় ম্যাচে অবশ্য ৪৩ রান খরচায় নিয়েছিলেন ১ উইকেট। তবে ডায়না বেগ এবং নাজিহা আলভির গুরুত্বপূর্ণ জুটি ভেঙেছিলেন।

দ্বিতীয় ওয়ানডেতে সুপার ওভারে মাত্র ৭ রান দিয়ে ২ উইকেট নিয়েছিলেন নাহিদা। শেষ ম্যাচে বাঁহাতি এই স্পিনারের শিকার ছিল ২৬ রানে ৩ উইকেট। তাতে করে সিরিজ জয়ে বড় অবদান রেখেছিলেন তিনি। এদিকে পাকিস্তানের বিপক্ষে ৩৬.৬৬ গড়ে ১১০ রান করেছিলেন ফারজানা। সর্বোচ্চ ৬২ রানের ইনিংস খেলেছিলেন ডানহাতি এই ব্যাটার। পাকিস্তানের সাদিয়া বাংলাদেশের বিপক্ষে ১২.৫ গড়ে ৬ উইকেট নিয়ে মনোনয়ন পেয়েছেন।



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

প্রথম ওয়ানডেতে হোঁচট খেল বিসিবি একাদশ

ভারতের এমএ চিরাম্বরম স্টেডিয়ামে সোমবার প্রথম ওয়ানডেতে মুখোমুখি হয়েছিল তামিলনাড়ু ক্রিক...

ভারত সিরিজের দল ঘোষণা বাংলাদেশের

জিম্বাবুয়ে সফরের দল থেকে বাদ পড়েছেন মোসাদ্দেক সৈকত, শরিফুল ইসলাম ও তাইজুল ইসলাম।

জয়ের স্বপ্ন দেখিয়ে হেরে গেল বাংলাদেশ

৭৪ রানের মধ্যে ৭ উইকেট হারিয়ে ১৪৫ রানের টার্গেটেই কঠিন বানিয়ে ফেলে ভারত।