ঢাকা | বুধবার, ১ মে ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১

পিছিয়ে থেকেই দ্বিতীয় দিন পার নিউজিল্যান্ডের

নট আউট ডেস্ক
প্রকাশিত: ২৯ নভেম্বর ২০২৩ ১৭:১৬

মুমিনুলও পেলেন উইকেট। ছবি: বিসিবি মুমিনুলও পেলেন উইকেট। ছবি: বিসিবি

নট আউট ডেস্কঃ জমে উঠতে শুরু করেছে বাংলাদেশ ও নিউজিল্যান্ডের চলমান সিলেট টেস্ট৷ তাইজুলের স্পিন ঘূর্ণিতে দ্বিতীয় দিন শেষে লিডের হাতছানি বাংলাদেশের সামনে। অন্যদিকে কেন উইলিয়ামসনের সেঞ্চুরি স্বত্বেও পিছিয়ে থেকেই দিন শেষ করে নিউজিল্যান্ড। হাতে ২ উইকেট নিয়ে, ৪৪ রানে পিছিয়ে থেকে তৃতীয় দিনের খেলা শুরু করবে সফরকারীরা।

৪ উইকেটে ১৬৮ রান নিয়ে দিনের শেষ সেশনের খেলা শুরু করা নিউজিল্যান্ড, চা বিরতি থেকে ফিরেই হারায় টম ব্ল্যান্ডেলের উইকেট। এরপর গ্লেন ফিলিপসকে নিয়ে কিউইদের লড়াইয়ে রাখেন কেন উইলিয়ামসন। এই দুজনের ব্যাটে চড়ে কিউইরা পার করে দলীয় দুইশত রানের গণ্ডি। ক্রমশ এই জুটি কিউইদের নিতে থাকে লিডের পথে। কিন্তু শেষ বিকেলে এসে দাপট দেখায় বাংলাদেশের বোলাররা।

৫ চার ও ১ ছক্কায় ৪২ রান করা গ্লেন ফিলিপসকে ফিরিয়ে পঞ্চাশোর্ধ রানের জুটি ভাঙেন মুমিনুল হক। অন্যপ্রান্তে বেশ ঠাণ্ডা মাথায় শতক তুলে নেন কেন উইলিয়ামসন। শতকের পর খুব একটা স্থায়ী হয়নি এই কিউই তারকার ইনিংস। দিনের শেষ বেলায় তাইজুল ইসলাম তুলে নেন জোড়া উইকেট। ১১ চারে ১০৪ রান করা কেন উইলিয়ামসনকে তাইজুল ফেরান বোল্ড করে। এরপর ইশ সোধিও ফিরে যান টাইগার স্পিনারের শিকার হয়ে।

দিনের বাকি সময়টা অধিনায়ক টিম সাউদিকে নিয়ে কাটিয়ে দেন কাইল জেমিসন। শেষ পর্যন্ত ৮ উইকেট হারিয়ে ২৬৬ রান তুলে, ৪৪ রানে পিছিয়ে থেকে দ্বিতীয় দিনের খেলা শেষ করে কিউইরা। বাংলাদেশের পক্ষে তাইজুল ইসলাম একাই নেন ৪ উইকেট। 

 

-নট আউট/টিএ



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

প্রথম ওয়ানডেতে হোঁচট খেল বিসিবি একাদশ

ভারতের এমএ চিরাম্বরম স্টেডিয়ামে সোমবার প্রথম ওয়ানডেতে মুখোমুখি হয়েছিল তামিলনাড়ু ক্রিক...

ভারত সিরিজের দল ঘোষণা বাংলাদেশের

জিম্বাবুয়ে সফরের দল থেকে বাদ পড়েছেন মোসাদ্দেক সৈকত, শরিফুল ইসলাম ও তাইজুল ইসলাম।

জয়ের স্বপ্ন দেখিয়ে হেরে গেল বাংলাদেশ

৭৪ রানের মধ্যে ৭ উইকেট হারিয়ে ১৪৫ রানের টার্গেটেই কঠিন বানিয়ে ফেলে ভারত।