ঢাকা | রবিবার, ৫ মে ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১

আফগান সিরিজের হারের দায়টা সম্পূর্ণ তামিমের: সাকিব

নট আউট ডেস্ক
প্রকাশিত: ২৯ সেপ্টেম্বর ২০২৩ ১১:০৪

আমিমের সমালোচনায় মাতলেন সাকিব। ফাইল ছবি আমিমের সমালোচনায় মাতলেন সাকিব। ফাইল ছবি

নট আউট ডেস্কঃ আফগানিস্তানের বিপক্ষে দেশের মাটিতে গত জুলাইয়ে তিন ম্যাচ ওয়ানডে সিরিজে ২-১ ব্যবধানে হেরছিল বাংলাদেশ। ওই সিরিজের মাঝ পথেই অবসরের ঘোষণা দিয়ে আলোচনার জন্ম দিয়েছিলেন বাংলাদেশের ওয়ানডে অধিনায়ক তামিম ইকবাল। আফগানিস্তানের বিপক্ষে প্রথম ওয়ানডে হারের পরই আচমকা অবসরের ঘোষণা দেন তামিম। শেষ পর্যন্ত সিরিজটাই হারতে হয়েছে বাংলাদেশকে।

বিশ্বকাপের উদ্দেশ্যে দেশ ছাড়ার আগে বেসরকারি টিভি চ্যানেল টি-স্পোর্টসে একান্ত সাক্ষাৎকার দিয়েছিলেন টাইগারদের বর্তমান ওয়ানডে অধিনায়ক সাকিব আল হাসান। সেখানে রীতিমতো তামিমকেই শূলে চড়ান তিনি। একই সাক্ষাৎকারের দ্বিতীয়পর্বেও তামিমকে একহাত নিলেন বিশ্ব সেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। আফগানিস্তানের বিপক্ষে সিরিজ হারের জন্য সরাসরি তামিমকে দায়ী করেছেন সাকিব।

সাকিবের মতে, তামিমের হুট করে অবসরে গিয়ে দলকে বাজে পরিস্থিতিতে ফেলেছে। যা কাটিয়ে উঠতে এখনো সময় লাগছে। সাকিব বলেন, ‘আফগানিস্তানের সঙ্গে সিরিজ হারটা আমি পুরোপুরি একজনের দায় বলবো-অধিনায়ক। এক ম্যাচ পরে আমাদের হাতে আরও দুই ম্যাচ ছিল। আমরা তৃতীয় ম্যাচে ঠিকই ফিরে এসেছি, কিন্তু একটা ম্যাচ সময় লেগেছে আমাদের। সুতরাং এটা আর কারও দায় না, পুরো সিরিজটার ব্লেম একজনের ওপর।’

সিরিজের মাঝপথে তামিমের অবসরের সিদ্ধান্তর সমালোচনাও করেছেন সাকিব। লাগামহীন কথা তামিম ইস্যুতে তিনি আরও বলেছেন, ‘বিশ্বের কোথাও অন্তত দেখিনি যে এক ম্যাচ পরেই এ রকম অধিনায়ক এসে আবেগী হয়ে বলে ফেলে যে-আমি ভাই খেলবো না আর ক্রিকেট। এটা আমি আমার জীবনে প্রথমবার দেখলাম।’

আমি এর আগে দেখিনি কখনো। আমার ধারণা, কোনো অধিনায়কের যদি দায়িত্ববোধ থাকতো, সে এটা করতে পারতো না। আমার কাছে মনে এটা দলকে অনেক বাজে একটা পরিস্থিতিতে ফেলে দিয়েছে এবং আমার মনে হয় ওইটাই এখনো কাটিয়ে উঠতে সময় লাগছে। যেটা আমার কাছে মনে হয়।’ যোগ করে বলেছেন সাকিব।

 

 

-নট আউট/টিএ 



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

প্রথম ওয়ানডেতে হোঁচট খেল বিসিবি একাদশ

ভারতের এমএ চিরাম্বরম স্টেডিয়ামে সোমবার প্রথম ওয়ানডেতে মুখোমুখি হয়েছিল তামিলনাড়ু ক্রিক...

ভারত সিরিজের দল ঘোষণা বাংলাদেশের

জিম্বাবুয়ে সফরের দল থেকে বাদ পড়েছেন মোসাদ্দেক সৈকত, শরিফুল ইসলাম ও তাইজুল ইসলাম।

জয়ের স্বপ্ন দেখিয়ে হেরে গেল বাংলাদেশ

৭৪ রানের মধ্যে ৭ উইকেট হারিয়ে ১৪৫ রানের টার্গেটেই কঠিন বানিয়ে ফেলে ভারত।