ঢাকা | রবিবার, ৫ মে ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১

দুই বছর পর ক্রিকেট ছাড়বেন সাকিব

নট আউট ডেস্ক
প্রকাশিত: ২৮ সেপ্টেম্বর ২০২৩ ১১:৫০

ছবি সংগৃহীত ছবি সংগৃহীত

নট আউট ডেস্কঃ ক্রিকেট দুনিয়ার উজ্জ্বল নক্ষত্র সাকিব আল হাসান। বাংলাদেশ ক্রিকেটের পোস্টারবয়। যাকে নিয়ে আলোচনা হয়, হয় সমালোচনা। আবার তাকে নিয়ে মেতে থাকে পুরো বাংলাদেশ। এই বিশ্বসেরা ক্রিকেটার এবার নিজের অবসরের সময় জানালেন ক্রিকেট দুনিয়াকে। 

নেতৃত্ব ছাড়া ও অবসরের প্রসঙ্গে তার ভাষ্য, আজকে এখন এই অবস্থায় বলছি, ২০২৫ সালের চ্যাম্পিয়নস ট্রফি পর্যন্ত ওয়ানডে খেলবো। ২০২৪ টি-টোয়েন্টি বিশ্বকাপ খেলে টি-টোয়েন্টিকে বিদায় দেব। টেস্টের অবসর শিগগিরই। তবে একেক ফরমেট একেক সময় ছাড়লেও আনুষ্ঠানিক অবসর ঘোষণা করবো ২০২৫ সালের চ্যাম্পিয়ন্স ট্রফির পর।

সাকিব কিছুটা হতাশ। কেননা অনেক সময় সাকিব তেমন কিছু না করলেও তাকে দোষ দেওয়া হয়। এই যেমন সবশেষ এশিয়া কাপে দলে ছিলেন  না মাহমুদউল্লাহ রিয়াদ। একদল মানুষ মনে করেছেন সাকিবের কারণে দলে নেই রিয়াদ। অথচ এই সাকিবের কারনেই বিশ্বকাপ দলে সুযোগ পেলেন রিয়াদ। 

দেশের ক্রিকেটের তিন সংস্করণের এই অধিনায়কের মন্তব্য, আমার অধিনায়কত্ব নেওয়ার ইচ্ছা ছিল না! আমি কখনও ভাবিও নাই, কেউ ওই সময় অধিনায়কত্ব ছেড়ে দিবে! তারপর আমাকে এশিয়া কাপের দলে পাঠাল! আমি দেখলাম রিয়াদ ভাই দলে নেই! আমার কিছু বলার ও ছিল না! কারণ, পরের দিনে সবাই রওনা দিয়েছে! আমাকে সবাই বলছে আমি নাকি রিয়াদ ভাইকে নেইনি! এসব হাস্যকর কথা! মানুষের সাইকোলজি এমন কেনও! আমি কিছু জানি না! তাও আমার দোষ দেওয়া হয়েছে!

 

-নট আউট/এমআরএস

 



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

প্রথম ওয়ানডেতে হোঁচট খেল বিসিবি একাদশ

ভারতের এমএ চিরাম্বরম স্টেডিয়ামে সোমবার প্রথম ওয়ানডেতে মুখোমুখি হয়েছিল তামিলনাড়ু ক্রিক...

ভারত সিরিজের দল ঘোষণা বাংলাদেশের

জিম্বাবুয়ে সফরের দল থেকে বাদ পড়েছেন মোসাদ্দেক সৈকত, শরিফুল ইসলাম ও তাইজুল ইসলাম।

জয়ের স্বপ্ন দেখিয়ে হেরে গেল বাংলাদেশ

৭৪ রানের মধ্যে ৭ উইকেট হারিয়ে ১৪৫ রানের টার্গেটেই কঠিন বানিয়ে ফেলে ভারত।