ঢাকা | রবিবার, ৫ মে ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১

প্রথমবার অধিনায়কত্ব পেয়ে রোমাঞ্চিত শান্ত

নট আউট ডেস্ক
প্রকাশিত: ২৫ সেপ্টেম্বর ২০২৩ ১৯:৪২

নাজমুল হোসেন শান্ত। ফাইল ছবি নাজমুল হোসেন শান্ত। ফাইল ছবি

নট আউট ডেস্কঃ ঘরোয়া লিগে অধিনায়কত্ব করেছেন আগেই। নেতৃত্ব দিয়েছেন আবাহনীর মতো দলকেও। এবার অবশ্য চ্যালেঞ্জটা আরও বেশি কঠিন। সব ঠিক থাকলে আগামীকাল (২৬ সেপ্টেম্বর) প্রথমবারের মতো জাতীয় দলকে নেতৃত্ব দিবেন ইনফর্ম তারকা ব্যাটার নাজমুল হোসেন শান্ত। বাংলাদেশের ১৬তম ওয়ানডে অধিনায়ক হিসেবে নিউজিল্যান্ডের বিপক্ষে অভিষেক হতে যাচ্ছে তার।

প্রথমবার আন্তর্জাতিক ক্রিকেটে দেশকে নেতৃত্ব দেওয়ার সুযোগ। স্বাভাবিকভাবেই শান্ত নিজেও বেশ রোমাঞ্চিত। ম্যাচের আগের দিন মিরপুরে সংবাদ সম্মেলনে এসেছেন শান্ত। সেখানেই জানিয়েছেন নিজের রোমাঞ্চকর অভিজ্ঞতার কথা। তিনি বলেন, ‘আলহামদুলিল্লাহ। আমার মনে হয় ক্রিকেটার হিসেবে এটা আমার জন্য খুবই গর্বের ব্যাপার। আমার পরিবারের সদস্যের জন্যও। আলহামদুলিল্লাহ, ক্রিকেট বোর্ড এই সুযোগটা তৈরি করে দিয়েছেন, খুবই রোমাঞ্চিত এবং উপভোগ করব ইনশাআল্লাহ কাল।’

জাতীয় দলের জার্সিতে শান্ত'র আগমনটা বছর পাঁচেক আগেই। যদিও শুরুর দিকে এই তারকা নিজেকে প্রতিষ্ঠিত করতে হয়েছিলেন ব্যর্থ। পড়তে হয়েছিল সমালোচকদের তোপের মুখেও। যদিও এসব এখন শান্তর জন্য অতীত। দুঃসময় পার করে আসা শান্ত এখন রয়েছেন ক্যারিয়ারের সেরা ফর্মে। এবার পেয়েছেন অধিনায়কত্ব। জার্নিটা যে খুব একটা সহজ ছিল না অকপটে সেটা স্বীকার করে নিয়েছেন তিনি। এই ক্রিকেটার তাক মনে করছেন, তার এখনও অনেক দূর যাওয়া বাকি।

নিজের জার্নি সম্পর্কে শান্ত আরও বলেছেন, ‘জার্নির কথা যেটা বলি, শুরু থেকে খুবই ভালো যাচ্ছে। এখনও অনেক দূর যাওয়া বাকি। উপভোগ করেছি। প্রত্যেকটা সময় উপভোগ করেছি। ভালো সময় বলেন বা খারাপ সময় বলেন। প্রত্যেকটা সময় উপভোগ করার চেষ্টা করেছি। এবং ভবিষ্যতে যদি ওই সুযোগ আসে দলের দেশের হয়ে নেতৃত্ব দেওয়ার, অবশ্যই চেষ্টা করব। এটা আসলে আমার মনে হয় প্রত্যেকটা ক্রিকেটারেরই স্বপ্ন যে, দেশের হয়ে প্রতিনিধিত্ব করবে। এটা আমার এখন পর্যন্ত আসছে। ভবিষ্যতে যদি আবার সুযোগ আসে, আবার ভালোভাবে করার চেষ্টা করব।’

উল্লেখ্য, নিউজিল্যান্ডের বিপক্ষে সিরিজের প্রথম দুই ওয়ানডেতে বিশ্রামে ছিলেন শান্ত। প্রথম ম্যাচ বৃষ্টির কারণে পরিত্যক্ত হয়, দ্বিতীয় ম্যাচে বাংলাদেশকে ৮৬ রানে হারিয়েছে কিউইরা। সমতায় সিরিজ শেষ করতে আগামীকাল মাঠে নামছে টাইগাররা।

 

-নট আউট/টিএ



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

প্রথম ওয়ানডেতে হোঁচট খেল বিসিবি একাদশ

ভারতের এমএ চিরাম্বরম স্টেডিয়ামে সোমবার প্রথম ওয়ানডেতে মুখোমুখি হয়েছিল তামিলনাড়ু ক্রিক...

ভারত সিরিজের দল ঘোষণা বাংলাদেশের

জিম্বাবুয়ে সফরের দল থেকে বাদ পড়েছেন মোসাদ্দেক সৈকত, শরিফুল ইসলাম ও তাইজুল ইসলাম।

জয়ের স্বপ্ন দেখিয়ে হেরে গেল বাংলাদেশ

৭৪ রানের মধ্যে ৭ উইকেট হারিয়ে ১৪৫ রানের টার্গেটেই কঠিন বানিয়ে ফেলে ভারত।