ঢাকা | রবিবার, ৫ মে ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১

অধিনায়ক হয়ে ফিরলেন শান্ত, দলে ফিরেছেন তাসকিন-মুশফিকরা

নট আউট ডেস্ক
প্রকাশিত: ২৪ সেপ্টেম্বর ২০২৩ ২০:১৯

অধিনায়কত্ব পেলেন শান্ত। ফাইল ছবি অধিনায়কত্ব পেলেন শান্ত। ফাইল ছবি

নট আউট ডেস্কঃ নিউজিল্যান্ডের বিপক্ষে সিরিজের তৃতীয় ও শেষ ওয়ানডের জন্য দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। চোট কাটিয়ে দলে ফিরেই অধিনায়কত্ব পেয়েছেন নাজমুল হোসেন শান্ত। এছাড়া দলে ফেরানো হয়েছে প্রথম দুই ওয়ানডে বিশ্রামে থাকা মুশফিকুর রহিম, তাসকিন আহমেদ, শরিফুক ইসলাম ও মেহেদি হাসান মিরাজকে। অন্যদিকে বিশ্রাম দেওয়া হয়েছে তামিম ইকবাল ও লিটন দাসকে।

লিটন জ্বর থেকে সুস্থ হয়ে এশিয়া কাপে যোগ দেওয়ার পর থেকে টানা খেলার মধ্যে আছেন। নিয়মিত অধিনায়ক সাকিব আল হাসানের অনুপস্থিতিতে করেছিলেন নিউজিল্যান্ডের বিপক্ষে প্রথম দুই ওয়ানডেতে অধিনায়কত্ব। কিন্তু জ্বরের ধকল থেকে পুরোপুরি সুস্থ না হওয়া তৃতীয় ওয়ানডে থেকে স্বেচ্ছায় বিশ্রাম নিয়েছেন লিটন।

অন্যদিকে চোট থেকে ফেরা ওপেনার তামিম তামিম ইকবালও পুরোপুরি সেরে উঠেনি। নিউজিল্যান্ডের বিপক্ষে প্রথম দুই ওয়ানডে খেললেও পিঠে খানিকটা অস্বস্তি বোধ করেন। বিশ্বকাপের আগে তাই এই ওপেনার ঝুঁকি নিতে রাজি হয়নি।

এছাড়া এশিয়া কাপে চোটে পড়ার পর ইনফর্ম নাজমুল হোসেন শান্ত ছিলেন নিউজিল্যান্ডের বিপক্ষে বিশ্রামে। তৃতীয় ওয়ানডের দলে অধিনায়ক হিসেবেই ফিরেছেন তিনি। অন্যদিকে শেষ ওয়ানডের দলে নেই মোস্তাফিজুর রহমান, তানজিম হাসান, সৌম্য সরকার, নুরুল হাসান সোহান ও খালেদ আহমেদ। 

তৃতীয় ওয়ানডের জন্য বাংলাদেশের দল: নাজমুল হোসেন শান্ত (অধিনায়ক), তানজিদ হাসান তামিম, জাকির হাসান, এনামুল হক বিজয়, তাওহীদ হৃদয়, মাহমুদউল্লাহ রিয়াদ, মুশফিকুর রহিম, মেহেদি হাসান মিরাজ, শেখ মেহেদী, নাসুম আহমেদ, তাসকিন আহমেদ, শরিফুল ইসলাম, হাসান মাহমুদ ও রিশাদ হোসেন।

 

-নট আউট/টিএ



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

প্রথম ওয়ানডেতে হোঁচট খেল বিসিবি একাদশ

ভারতের এমএ চিরাম্বরম স্টেডিয়ামে সোমবার প্রথম ওয়ানডেতে মুখোমুখি হয়েছিল তামিলনাড়ু ক্রিক...

ভারত সিরিজের দল ঘোষণা বাংলাদেশের

জিম্বাবুয়ে সফরের দল থেকে বাদ পড়েছেন মোসাদ্দেক সৈকত, শরিফুল ইসলাম ও তাইজুল ইসলাম।

জয়ের স্বপ্ন দেখিয়ে হেরে গেল বাংলাদেশ

৭৪ রানের মধ্যে ৭ উইকেট হারিয়ে ১৪৫ রানের টার্গেটেই কঠিন বানিয়ে ফেলে ভারত।