ঢাকা | রবিবার, ৫ মে ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১

থামল বাংলাদেশের জয়রথ, দাপুটে জয় আইরিশদের

নট আউট ডেস্ক
প্রকাশিত: ৩১ মার্চ ২০২৩ ২৩:১৩

স্টার্লিংয়ে ব্যাটে জয় পেল আয়ারল্যান্ড। গেটি ইমেজ স্টার্লিংয়ে ব্যাটে জয় পেল আয়ারল্যান্ড। গেটি ইমেজ

নট আউট ডেস্কঃ আয়ারল্যান্ডের বিপক্ষে টানা দুই ম্যাচ জিতে সিরিজটা আগেই নিজেদের করে নিয়েছিল বাংলাদেশ। আইরিশদের হোয়াইটওয়াশ করার স্বপ্ন নিয়ে তৃতীয় ও শেষ টি-টোয়েন্টি খেলতে নেমেছিল সাকিবরা। তবে ব্যাটে-বলে আয়ারল্যান্ড জ্বলে উঠার দিনে পাত্তা পেল না স্বাগতিকরা। ফলে ৩৬ বল হাতে রেখেই ৭ উইকেটের সহজ জয় তুলে নিয়েছে সফরকারীরা। এতে টি-টোয়েন্টিতে টানা ৫ জয়ের পর হারের মুখ দেখল বাংলাদেশ। 

১২৫ রানের টার্গেটে ব্যাট করতে নেমে শুরুতেই আইরিশরা হারায় রস অ্যাডারের উইকেট। টাইগার পেসার তাসকিন আহমেদের শিকার হয়ে এই ওপেনার ফিরেন ৭ রানে। এরপর লরকান ট্রাকার ফিরেন আরেক পেসার শরিফুল ইসলামের শিকার হয়ে। শুরুতে দুই উইকেট হারালেও অধিনায়ক পল স্টার্লিংয়ের ঝোড়ো ব্যাটিংয়ে আইরিশরা পেয়ে যান মোমেন্টাম। 

সফর জুড়ে ব্যর্থতার বলয় ভাঙতে না পারা পল স্টার্লিং এদিন যেন পেয়ে যান ছন্দ। তাতেই বোলিং তালগোল পাকিয়ে ফেলে টাইগার বোলাররা। তৃতীয় উইকেটে হ্যারি টেক্টরকে নিয়ে দলকে রাখেন জয়ের পথে। হাফ সেঞ্চুরি তুলে নেন পল স্টার্লিং। এরপর দলকে জয়ের বন্দরে রেখে স্টার্লিং ফিরেন সাজঘরে। 

অভিষিক্ত রিশাদ হোসেনের শিকার হওয়ার আগে, ১০ চার ও ৪ ছক্কায় খেলেন ৭৭ রানের ইনিংস। স্টার্লিং ফেরার পর কার্টিস ক্যাম্পারকে নিয়ে বাকি কাজটা সারেন হ্যারি টেক্টর। শেষ পর্যন্ত ৬ ওভার ও ৭ উইকেট হাতে রেখে বড় জয় তুলে নেয় আইরিশরা। এই জয়ে তিন ম্যাচের সিরিজে ২-১ ব্যবধানে হারল তারা।

এর আগে ব্যাট করে শামিম পাটওয়ারির ব্যাটে সবকটি উইকেট হারিয়ে ১২৪ রান সংগ্রহ করে বাংলাদেশ। ৫ চার ও ২ ছক্কায় শামিম পাটওয়ারি খেলেন ৫১ রানের ইনিংস। এছাড়া রনি তালুকদার ১৪ ও নাসুম আহমেদের ব্যাট থেকে আসে ১৩ রান। আয়ারল্যান্ডের পক্ষে ৩ উইকেট নেন মার্ক অ্যাডার। ম্যাথুর শিকার ২ উইকেট। 

 

-নট আউট/টিএ 



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

প্রথম ওয়ানডেতে হোঁচট খেল বিসিবি একাদশ

ভারতের এমএ চিরাম্বরম স্টেডিয়ামে সোমবার প্রথম ওয়ানডেতে মুখোমুখি হয়েছিল তামিলনাড়ু ক্রিক...

ভারত সিরিজের দল ঘোষণা বাংলাদেশের

জিম্বাবুয়ে সফরের দল থেকে বাদ পড়েছেন মোসাদ্দেক সৈকত, শরিফুল ইসলাম ও তাইজুল ইসলাম।

জয়ের স্বপ্ন দেখিয়ে হেরে গেল বাংলাদেশ

৭৪ রানের মধ্যে ৭ উইকেট হারিয়ে ১৪৫ রানের টার্গেটেই কঠিন বানিয়ে ফেলে ভারত।