ঢাকা | রবিবার, ৫ মে ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১

আইরিশদের কাছে পাত্তাই পেল না সৌম্য-রাব্বিরা

নট আউট ডেস্ক
প্রকাশিত: ১৬ মার্চ ২০২৩ ০১:৩৪

ফাইল ছবি ফাইল ছবি

আসসালামু আলাইকুম

নট আউট ডেস্কঃ প্রথমবারের মতো পূর্ণাঙ্গ সিরিজ খেলতে আয়ারল্যান্ড দল এখন অবস্থান করছে বাংলাদেশে। মূল লড়াইয়ে নামার আগে বিসিবি একাদশের বিপক্ষে একটি প্রস্তুতি ম্যাচ খেলেছে আইরিশদের। যেখানে সৌম্য-রাব্বিদের নিয়ে গড়া বিসিবি একাদশের বিপক্ষে বড় ব্যবধানে জয় পেয়েছে সফরকারীরা।

বুধবার (১৫ মার্চ) সিলেট স্টেডিয়ামে আগে ব্যাট করে পল স্টার্লিং ও কার্টিস ক্যাম্পারের হাফ সেঞ্চুরিতে ২৫৫ রান সংগ্রহ করে আয়ারল্যান্ড। বৃষ্টি আইনে ২৫৯ রানের টার্গেটে ব্যাট করতে নেমে মাত্র ১৮১ রানেই গুটিয়ে যায় বিসিবি একাদশ। ফলে, ৭৭ রানের বড় জয় তুলে নেয় আইরিশরা।

আইরিশদের দেওয়া ২৫৯ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে শুরুটা ভালোই করে বিসিবি একাদশ। উদ্বোধনী জুটিতে ৩৫ রান যোগ করেন দুই ওপেনার জাকির হাসান ও সৌম্য সরকার। ১৮ রান করা জাকির ফিরলে ভাঙে এই জুটি। এরপর আশফাক রেহানকে নিয়ে দলকে লড়াইয়ে রাখেন সৌম্য। এই দু'জনের ব্যাটে ভালোই এগোচ্ছিল বাংলাদেশ। 

দলীয় ৭৯ রানের মাথায় দ্বিতীয় উইকেট হারায় বাংলাদেশ। ১৮ রান করা রেহান ফিরলে ভাঙে এই জুটি। এরপর রীতিমতো ধস নামে টাইগার শিবিরে। দলীয় একশ পার করার আগে হারায় ৩ উইকেট। ২ রান করে ফিরেন দিপু, অধিনায়ক ইয়াসির রাব্বির ব্যাট থেকে আসে ৩ রান। দারুণ শুরু করা সৌম্য কাটা পড়েন ৪৬ বলে ৪৮ রান করে।

৬ষ্ঠ উইকেটে দলের হাল ধরার চেষ্টা করেন আকবর আলী এবং শামীম পাটোয়ারী। এই দু'জনের ব্যাটে প্রাথমিক বিপর্যয় কাটিয়ে উঠে বাংলাদেশ। তবে, থিতু হয়েও ইনিংস লম্বা হয়নি আকবরের। দলীয় ১৪০ রানে ব্যক্তিগত ২৬ রানে ফিরেন তিনি। এরপর রিশাদকে নিয়ে খানিকটা প্রতিরোধ গড়েন শামিম।

ব্যক্তিগত ৩৬ রানে শামীম আউট হলে খুব একটা এগোয়নি বিসিবি একাদশের ইনিংস। শেষ পর্যন্ত ৮ ওভার বাকি থাকতেই বিসিবি একাদশের ইনিংস থামে ১৮১ রানে। তাতেই ৭৭ রানের বড় জয় পায় সফরকারীরা। আয়ারল্যান্ড এর পক্ষে অ্যান্ড্রু ম্যাকব্রাইন নেন ৩টি উইকেট। মার্ক অ্যাডায়ারের শিকার ২ উইকেট। 

এর আগে ব্যাট করে ৪০ ওভারে ৬ উইকেট হারিয়ে ২৫৫ রান সংগ্রহ করে আয়ারল্যান্ড। ৭ চার ও ৪ ছক্কায় ৪৯ বলে ৭৫ রানের ঝড়ো ইনিংস খেলেন কার্টিস ক্যাম্পার। এছাড়া পল স্টার্লিংয়ের ব্যাট থেকে আসে ৫৪ রান। বাংলাদেশের পক্ষে রেজাউর রাজা ও রিশাদ আহমেদ নেন ২ উইকেট করে।

 

-নট আউট/টিএ



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

প্রথম ওয়ানডেতে হোঁচট খেল বিসিবি একাদশ

ভারতের এমএ চিরাম্বরম স্টেডিয়ামে সোমবার প্রথম ওয়ানডেতে মুখোমুখি হয়েছিল তামিলনাড়ু ক্রিক...

ভারত সিরিজের দল ঘোষণা বাংলাদেশের

জিম্বাবুয়ে সফরের দল থেকে বাদ পড়েছেন মোসাদ্দেক সৈকত, শরিফুল ইসলাম ও তাইজুল ইসলাম।

জয়ের স্বপ্ন দেখিয়ে হেরে গেল বাংলাদেশ

৭৪ রানের মধ্যে ৭ উইকেট হারিয়ে ১৪৫ রানের টার্গেটেই কঠিন বানিয়ে ফেলে ভারত।