ঢাকা | রবিবার, ২৬ মার্চ ২০২৩, ১১ চৈত্র ১৪২৯

WALTON

বিসিবির কেন্দ্রীয় চুক্তিতে ‘২১’ ক্রিকেটার

নট আউট ডেস্ক
প্রকাশিত: ২১ জানুয়ারী ২০২৩ ২০:৩৫

সাকিব-তাসকিনরা জায়গা পেয়েছেন তিন ফরম্যাটে। ফাইল ছবি সাকিব-তাসকিনরা জায়গা পেয়েছেন তিন ফরম্যাটে। ফাইল ছবি

নট আউট ডেস্কঃ ২০২৩ সালের ক্রিকেটারদের কেন্দ্রীয় চুক্তির তালিকা প্রকাশ করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। গত ১ জানুয়ারি থেকে আগামী ৩১ ডিসেম্বর পর্যন্ত থাকবে এই চুক্তির মেয়াদ। কেন্দ্রীয় চুক্তিতে বিভিন্ন ক্যাটাগরিতে জায়গা পেয়েছেন মোট ২১ ক্রিকেটার।

বিসিবির সাদা ও লাল উভয় ফরম্যাটের চুক্তিতে রয়েছেন গতবারের চুক্তিতে থাকা লিটন দাস, সাকিব আল হাসান ও তাসকিন আহমেদ। এছাড়া নতুন করে তিন ফরম্যাটের কেন্দ্রীয় চুক্তিতে জায়গা পেয়েছেন অলরাউন্ডার মেহেদী হাসান মিরাজ। অন্যদিকে গত বার তিন ফরম্যাটের চুক্তিতে থাকা পেসার শরিফুল ইসলাম বাদ পড়েছেন টেস্টের চুক্তি থেকে।

টি-টোয়েন্টিকে বিদায় জানানো মুশফিকুর রহিম, বাদ পড়েছেন টি-টোয়েন্টির চুক্তি থেকে। মুশফিকের মতো তামিম ইকবাল রয়েছেন টেস্ট ও ওয়ানডে ফরম্যাটের চুক্তিতে। এদিকে টি-টোয়েন্টি দলের চুক্তিতে জায়গা হয়নি সাবেক অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদের। 

সাদা বলের দুই ফরম্যাটে জায়গা হয়েছে পেসার মুস্তাফিজুর রহমান, শরিফুল ইসলাম ও আফিফ হোসেন ধ্রুব'র। এছাড়া শুধুমাত্র সাদা পোশাকের কেন্দ্রীয় চুক্তিতে সুযোগ হয়েছে মুমিনুল হক, তাইজুল ইসলাম ও এবাদত হোসেনের। এছাড়া এই ফরম্যাট নতুন করে চুক্ত করা হয়েছে পেসার খালেদ আহমেদ ও ওপেনার জাকির হাসানকে। 

বাঁহাতি স্পিনার নাসুম আহমেদ, পেসার হাসান মাহমুদ, অলরাউন্ডার শেখ মাহেদী, মোসাদ্দেক সৈকতরা জায়গা পেয়েছেন টি-টোয়েন্টি ফরম্যাটে। ওপেনার নাজমুল শান্ত ও উইকেটরক্ষক ব্যাটার নুরুল হাসান সোহানের জায়গা হয়েছে টেস্ট ও টি-টোয়েন্টি ফরম্যাটে। 

গত বারের চুক্তি থেকে বাদ পড়েছেন মোহাম্মদ নাইম শেখ, সাদমান ইসলাম, ইয়াসির আলী রাব্বি ও মাহমুদুল হাসান জয়। 

 

-নট আউট/টিএ

 

 



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

প্রথম ওয়ানডেতে হোঁচট খেল বিসিবি একাদশ

ভারতের এমএ চিরাম্বরম স্টেডিয়ামে সোমবার প্রথম ওয়ানডেতে মুখোমুখি হয়েছিল তামিলনাড়ু ক্রিক...

ভারত সিরিজের দল ঘোষণা বাংলাদেশের

জিম্বাবুয়ে সফরের দল থেকে বাদ পড়েছেন মোসাদ্দেক সৈকত, শরিফুল ইসলাম ও তাইজুল ইসলাম।

জয়ের স্বপ্ন দেখিয়ে হেরে গেল বাংলাদেশ

৭৪ রানের মধ্যে ৭ উইকেট হারিয়ে ১৪৫ রানের টার্গেটেই কঠিন বানিয়ে ফেলে ভারত।