ঢাকা | মঙ্গলবার, ৫ মার্চ ২০২৪, ২০ ফাল্গুন ১৪৩০

অজিদের উড়িয়ে দিয়ে বিশ্বকাপ শুরু টাইগ্রেসদের

নট আউট ডেস্ক
প্রকাশিত: ১৫ জানুয়ারী ২০২৩ ০৪:১৫

অস্ট্রেলিয়া স্রেফ উড়িয়ে দিয়েছে বাংলার বাঘিনীরা। ছবি: বিসিবি অস্ট্রেলিয়া স্রেফ উড়িয়ে দিয়েছে বাংলার বাঘিনীরা। ছবি: বিসিবি

ইতিহাস গড়লো বাংলাদেশের নারী ক্রিকেটাররা। অনূর্ধ্ব-১৯ নারী টি-টোয়েন্টি বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচেই অস্ট্রেলিয়াকে ৭ উইকেটের বড় ব্যবধানে হারিয়েছে বাংলার বাঘিনীরা। বেননীতে এদিন আগে ব্যাট করে অস্ট্রেলিয়ার মেয়েরা সংগ্রহ করে ১৩০ রান। জবাবে দিলারা-সুমাইয়াদের ব্যাটে দুই ওভার আগেই জয় তুলে নেয় বাংলাদেশ। 

১৩১ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে ইনিংসের প্রথম বলেই মিষ্টি সাহার উইকেট হারায় বাংলাদেশ। দ্বিতীয় উইকেট জুটিতে হাল ধরেন আফিয়া প্রত্যাশা ও দিলারা আক্তার। এই দু'জনের অবিচ্ছিন্ন পঞ্চাশোর্ধ রানের জুটিতে ম্যাচে ফিরে বাংলাদেশ। এরপর ৫ রানের ব্যবধানেই সাজঘরে ফিরেন এই দু'জন। 

দলীয় ৬৬ রানের মাথায় ফিরেন দিলারাআক্তার। ফেরার আগে ৭ চারে করেন ৪০ রান। অন্যদিকে আফিয়া খেলেন ২৪ রানের ইনিংস। চর্তুথ উইকেট জুটিতে দলকে জয়ের কক্ষপথে রাখেন স্বর্না আক্তার ও সুমাইয়া আক্তার। শেষ পর্যন্ত এই দুজনের দৃঢ়তায় ২ ওভার বাকি থাকতেই ৭ উইকেটের বড় জয় তুলে নেয় বাংলাদেশ। সুমাইয়া ৩১ ও স্বর্না ২৩ রান করে অপরাজিত ছিলেন।

এর আগে ব্যাট করে, নির্ধারিত ২০ ওভারে ৫ উইকেট হারিয়ে ১৩০ রান সংগ্রহ করে অস্ট্রেলিয়া। দলের পক্ষে ৫২ রান করে মোর। এছাড়া এলা করেন ৩৫ রান। বাংলাদেশের পক্ষে ২টি করে উইকেট নেন মারুফা আক্তার ও দিশা বিশ্বাস।

 

-নট আউট/টিএ



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

প্রথম ওয়ানডেতে হোঁচট খেল বিসিবি একাদশ

ভারতের এমএ চিরাম্বরম স্টেডিয়ামে সোমবার প্রথম ওয়ানডেতে মুখোমুখি হয়েছিল তামিলনাড়ু ক্রিক...

ভারত সিরিজের দল ঘোষণা বাংলাদেশের

জিম্বাবুয়ে সফরের দল থেকে বাদ পড়েছেন মোসাদ্দেক সৈকত, শরিফুল ইসলাম ও তাইজুল ইসলাম।

জয়ের স্বপ্ন দেখিয়ে হেরে গেল বাংলাদেশ

৭৪ রানের মধ্যে ৭ উইকেট হারিয়ে ১৪৫ রানের টার্গেটেই কঠিন বানিয়ে ফেলে ভারত।