ঢাকা | রবিবার, ৫ মে ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১

বিশ্বকাপ দল থেকে বাদ পড়েছেন সাব্বির-সাইফ

স্পেশাল করেসপন্ডেন্ট
প্রকাশিত: ১৫ অক্টোবর ২০২২ ০৬:২৫

বিশ্বকাপ দল থেকে বাদ পড়ছেন এই দু'জন। ফাইল ছবি বিশ্বকাপ দল থেকে বাদ পড়ছেন এই দু'জন। ফাইল ছবি

স্পেশাল করেসপন্ডেন্ট: বাংলাদেশের বিশ্বকাপ দলে পরিবর্তনের বিষয়টি ওপেন সিক্রেট। সংযুক্ত আরব আমিরাতের বিরুদ্ধে দুটি ম্যাচ এবং নিউজিল্যান্ডে ত্রিদেশীয় সিরিজে চারটি ম্যাচে ক্রিকেটারদের পারফরম্যান্স দেখার পর বিশ্বকাপ দলে পরিবর্তনের সিদ্ধান্ত নিয়েছে বিসিবি। গত ১৪ সেপ্টেম্বর ঘোষিত ১৫ সদস্যের দলে এসেছে দুটি পরিবর্তন। বাদ পড়েছেন সাব্বির রহমান ও মোহাম্মদ সাইফউদ্দিন।

নির্ধারিত সময়ের মধ্যে কোনো ইনজুরি ছাড়া দলে পরিবর্তনের পথ খোলা রেখেছে আইসিসি। পরেও বিশ্বকাপ চলাকালীন ইনজুরির কারণে পরিবর্তন আনা যাবে। এবার সেই সুযোগটা নিয়েছে বিসিবি। 

শুক্রবার বিসিবি সূত্রে জানা গিয়েছিল, দুজন ক্রিকেটারের বদল চেয়ে আইসিসির কাছে চিঠি দিয়েছে বিসিবি। প্রয়োজন ছিল শুধু আইসিসি অনুমোদনের। অবশেষে শুক্রবারে সন্ধ্যায় বিসিবির চিঠির জবাব দিয়েছে আইসিসি। যেখানে কপাল পুড়েছে সাব্বির-সাইফউদ্দিনদের 

হুট করে এশিয়া কাপের আগে ফর্মহীন সাব্বিরকে দলে আনা হয়েছিল। কিন্তু ওপেনিংয়ে টানা চার ম্যাচে ৩১ রান করেন তিনি। সন্তুষ্ট করতে পারেননি কাউকে। তাই তিনি বাদ পড়ছেন।

বাদ পড়ার তালিকায় নাম ছিল মোহাম্মদ সাইফউদ্দিনেরও।  তরুণ এ পেস বোলিং অলরাউন্ডারের বোলিংটা ভালো হচ্ছে না। তাই তাকে বাদ দেয়া হচ্ছে। অবশ্য এ তালিকায় এবাদত হোসেনের নামও আলোচনায় ছিল। কিন্তু ত্রিদেশীয় সিরিজের শেষ ম্যাচে সাইফউদ্দিনের বাজে পারফরম্যান্সে টিকে গেছেন এবাদত।

সাব্বির-সাইফউদ্দিনের জায়গায় বিশ্বকাপের মূল দলে অন্তর্ভুক্ত হতে হয়েছেন সৌম্য সরকার ও শরীফুল ইসলাম। দু'জনই সদ্য সমাপ্ত ত্রিদেশীয় সিরিজে নির্বাচকদের মন কেড়েছেন।

 

-নট আউট/এমজেএ/টিএ



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

প্রথম ওয়ানডেতে হোঁচট খেল বিসিবি একাদশ

ভারতের এমএ চিরাম্বরম স্টেডিয়ামে সোমবার প্রথম ওয়ানডেতে মুখোমুখি হয়েছিল তামিলনাড়ু ক্রিক...

ভারত সিরিজের দল ঘোষণা বাংলাদেশের

জিম্বাবুয়ে সফরের দল থেকে বাদ পড়েছেন মোসাদ্দেক সৈকত, শরিফুল ইসলাম ও তাইজুল ইসলাম।

জয়ের স্বপ্ন দেখিয়ে হেরে গেল বাংলাদেশ

৭৪ রানের মধ্যে ৭ উইকেট হারিয়ে ১৪৫ রানের টার্গেটেই কঠিন বানিয়ে ফেলে ভারত।