ঢাকা | রবিবার, ৫ মে ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১

বড় বড় খেলোয়াড়রা মাঠের মধ্যেই ‘থ্যাঙ্ক ইউ’ বলে

নট আউট ডেস্ক
প্রকাশিত: ৬ সেপ্টেম্বর ২০২২ ০৬:৫০

মুশফিকুর রহিম। ছবি সংগৃহীত মুশফিকুর রহিম। ছবি সংগৃহীত

নট আউট ডেস্কঃ মরুর দেশ থেকে ফিরে ফেসবুক বার্তায় সংক্ষিপ্ত ফরম্যাটকে বিদায় বলেছেন মুশফিকুর রহিম। গেল দুই থেকে তিন বছর নিজের নামের প্রতি সুবিচার করতে না পারায় হয়েছেন সমালোচিত। তবে মুশফিকের বিদায় মাঠ থেকে নিলে তা ভালো হতো বলে মনে করেন জাতীয় দলের নির্বাচক আব্দুর রাজ্জাক। 

 

সোমবার মিরপুর হোম অফ ক্রিকেটে সাংবাদিকদের সাথে আলাপকালে মুশফিক প্রসঙ্গে রাজ্জাক বলেন, আমি মনে করি মাঠ থেকে বিদায় নিতে পারলে খুব ভালো হতো। বড় মাপের খেলোয়াড়রা বা যে কোন খেলোয়াড় জাতীয় দলে খেলেছে তারা সবাই দেশের জন্য কিছু না কিছু করেছে। তারা আসলে ডিসার্ভ করে আনুষ্ঠানিকভাবে বিদায়ের বিষয়টি। আর অবসর যখন নিবে ঠিক করেই রেখেছে তাহলে এশিয়া কাপের মাঠ থেকে অবসর নিতো, ম্যাচের সময় বললেও খুব একটা খারাপ হতো না। এটা একটা ট্রেন্ড চালু হতো, সিস্টেম ও চালু হতো।

রাজ্জাক যোগ করেন, আমরা দেখি যে বেশিরভাগ দেশের বড় বড় খেলোয়াড়রা মাঠের মধ্যেই থ্যাঙ্ক ইউ বলে গেছে। তো ঐ রকম কিছু হলে কিন্তু ভালো হয়। সবাই জানতে পারলো। বিশ্ব মিডিয়া গুলো জানলো।

 

২০০৬ সালে টি-টোয়েন্টিতে অভিষিক্ত ‍মুশফিক ১৫ বছর ২৭৭ দিনে খেলেছেন ১০২ ম্যাচ। ব্যাট হাতে করেছেন বিশ্বক্রিকেটে ৪৫তম খেলোয়াড় হিসেবে ১৫০০ রান। এশিয়া কাপে শ্রীলংকার বিপক্ষে ম্যাচটি হয়ে রইল তার শেষ আন্তর্জাতিক টি-টোয়েন্টি।

 

 

-নট আউট/এমআরএস 



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

প্রথম ওয়ানডেতে হোঁচট খেল বিসিবি একাদশ

ভারতের এমএ চিরাম্বরম স্টেডিয়ামে সোমবার প্রথম ওয়ানডেতে মুখোমুখি হয়েছিল তামিলনাড়ু ক্রিক...

ভারত সিরিজের দল ঘোষণা বাংলাদেশের

জিম্বাবুয়ে সফরের দল থেকে বাদ পড়েছেন মোসাদ্দেক সৈকত, শরিফুল ইসলাম ও তাইজুল ইসলাম।

জয়ের স্বপ্ন দেখিয়ে হেরে গেল বাংলাদেশ

৭৪ রানের মধ্যে ৭ উইকেট হারিয়ে ১৪৫ রানের টার্গেটেই কঠিন বানিয়ে ফেলে ভারত।