ঢাকা | বুধবার, ১ মে ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১

অধিনায়কত্ব পেয়েই অনুশীলনে ফিরলেন সাকিব

নট আউট ডেস্ক
প্রকাশিত: ১৫ আগস্ট ২০২২ ০১:৫৩

অনুশীলনে সাকিব। ছবি: বিসিবি অনুশীলনে সাকিব। ছবি: বিসিবি

নট আউট ডেস্কঃ বির্তক সঙ্গী করেই দিন দুয়েক আগে যুক্তরাষ্ট্র থেকে দেশে ফিরেছিলেন টাইগার অলরাউন্ডার সাকিব আল হাসান। দেশে ফিরে গতকাল (শনিবার) বিসিবি বস নাজমুল হাসান পাপনের গুলশানের বাসায় বৈঠক শেষে পেয়েছেন, বাংলাদেশের টি-টোয়েন্টি দলের নেতৃত্ব। এবার দায়িত্ব পাওয়ার ২৪ ঘণ্টা পেরোবার আগেই সাকিব নেমে পড়লেন মাঠের অনুশীলনে।

জিম্বাবুয়ে সফর থেকে ফিরে জাতীয় দলের ক্রিকেটাররা আছেন এখন বিশ্রামে। এদিকে জিম্বাবুয়ে সফরে ছুটিতে থাকা সাকিব, দেশে ফিরেই নেমে পড়লেন মাঠে। সামনেই এশিয়া কাপ মিশন। বড় মঞ্চে, বড় দায়িত্বই পালন করতে হবে বিশ্বসেরা অলরাউন্ডারকে। তাই তো রবিবার সাত সকালেই মিরপুরে হাজির এই টাইগার পোস্টার বয়।

মিরপুরে এদিন সাকিব প্রায় দুই ঘণ্টার মতো কাটিয়েছেন জিম সেশনে। এরপর ফিজিও'র সঙ্গে প্রায় ঘণ্টা খানেক দৌড়ে, নির্ণয় করেছেন নিজের ফিটনেসের বর্তমান অবস্থা। আসন্ন এশিয়া কাপকে সামনে রেখেই এই তোরজোর শুরু করে দিয়েছেন বিশ্বসেরা অলরাউন্ডার, তা বলার অপেক্ষা রাখে না।

এদিকে গতকাল (১৩ আগস্ট) সাকিবকে অধিনায়ক করে ১৭ জনের দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। যেখানে সাকিবের চাওয়াতেই প্রায় তিন বছর পর দলে ফিরেছেন সাব্বির রহমান। এছাড়া ইনজুরি আক্রান্ত সাইফউদ্দিন, সোহানরাও রয়েছেন এই দলে।

বাংলাদেশের এশিয়া কাপের দল: সাকিব আল হাসান (অধিনায়ক) এনামুল হক, মুশফিকুর রহিম, আফিফ হোসেন, মোসাদ্দেক হোসেন, মাহমুদউল্লাহ রিয়াদ, শেখ মেহেদী, সাইফ উদ্দিন, হাসান মাহমুদ, মুস্তাফিজুর রহমান, নাসুম আহমেদ, সাব্বির রহমান, মেহেদী  মিরাজ, এবাদত হোসেন, পারভেজ ইমন, নুরুল হাসান সোহান ও তাসকিন আহমেদ।

 

-নট আউট/টিএ



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

প্রথম ওয়ানডেতে হোঁচট খেল বিসিবি একাদশ

ভারতের এমএ চিরাম্বরম স্টেডিয়ামে সোমবার প্রথম ওয়ানডেতে মুখোমুখি হয়েছিল তামিলনাড়ু ক্রিক...

ভারত সিরিজের দল ঘোষণা বাংলাদেশের

জিম্বাবুয়ে সফরের দল থেকে বাদ পড়েছেন মোসাদ্দেক সৈকত, শরিফুল ইসলাম ও তাইজুল ইসলাম।

জয়ের স্বপ্ন দেখিয়ে হেরে গেল বাংলাদেশ

৭৪ রানের মধ্যে ৭ উইকেট হারিয়ে ১৪৫ রানের টার্গেটেই কঠিন বানিয়ে ফেলে ভারত।