ঢাকা | বুধবার, ১ মে ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১

অধিনায়কত্ব পেলেন সাকিব, এশিয়া কাপের দলে সাব্বির

নট আউট ডেস্ক
প্রকাশিত: ১৪ আগস্ট ২০২২ ০৩:৫১

সাকিব আল হাসান। ফাইল ছবি সাকিব আল হাসান। ফাইল ছবি

স্পেশাল করেসপন্ডেন্টঃ বিসিবির হাতে বিকল্প ভাবনার সুযোগ কমই ছিল। উপায় না পেয়ে শেষ পর্যন্ত সাকিব আল হাসানকে অধিনায়কের দায়িত্ব দিয়ে এশিয়া কাপের জন্য বাংলাদেশের দল ঘোষণা করেছে বিসিবি। শনিবার বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপনের বাসভবনে ১৭ সদস্যের দল ঘোষণা করেন প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু।

আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপ পর্যন্ত অধিনায়কের দায়িত্ব দেয়া হয়েছে সাকিবকে। এশিয়া কাপের বাংলাদেশ দলে সবচেয়ে বড় চমক সাব্বির রহমান। তিন বছর পর টি-টোয়েন্টি দলে ফিরলেন তিনি। ঘরোয়া বা যে কোনো ধরনের ক্রিকেটে বলার মতো কোনো পারফরম্যান্সই নেই তার। তারপরও অভিজ্ঞতা ও অধিনায়ক সাকিবের ইচ্ছায় ফেরানো হয়েছে সাব্বিরকে।  

একইভাবে অধিনায়কের চাওয়াতেই টি-টোয়েন্টি দলে টিকে গেছেন পারফরম্যান্স নিয়ে সমালোচনার তোপে থাকা মুশফিকুর রহিম ও মাহমুদউল্লাহ রিয়াদ। বিশেষ করে মাহমুদউল্লাহর বাদ পড়াটা সময়ের ব্যাপার ছিল মাত্র। অধিনায়ক সাকিবই বাঁচিয়েছেন অগ্রজকে।

এছাড়া প্রথমবার টি-টোয়েন্টি দলে ডাক পেয়েছেন পেসার এবাদত হোসেন। জিম্বাবুয়ে সিরিজের দল থেকে বাদ পড়েছেন মুনিম শাহরিয়ার, নাজমুল হোসেন শান্ত, শরীফুল ইসলাম।

এশিয়া কাপের বাংলাদেশ দল: সাকিব আল হাসান (অধিনায়ক), এনামুল হক বিজয়, মুশফিকুর রহিম, আফিফ হোসেন, মোসাদ্দেক হোসেন সৈকত, মাহমুদউল্লাহ রিয়াদ, শেখ মেহেদী হাসান, সাইফউদ্দিন, হাসান মাহমুদ, মুস্তাফিজুর রহমান, সাব্বির রহমান, নাসুম আহমেদ, মেহেদী হাসান মিরাজ, এবাদত হোসেন, পারভেজ হোসেন ইমন, নুরুল হাসান সোহান তাসকিন আহমেদ

 

-নট আউট/এমজেএ/টিএ



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

প্রথম ওয়ানডেতে হোঁচট খেল বিসিবি একাদশ

ভারতের এমএ চিরাম্বরম স্টেডিয়ামে সোমবার প্রথম ওয়ানডেতে মুখোমুখি হয়েছিল তামিলনাড়ু ক্রিক...

ভারত সিরিজের দল ঘোষণা বাংলাদেশের

জিম্বাবুয়ে সফরের দল থেকে বাদ পড়েছেন মোসাদ্দেক সৈকত, শরিফুল ইসলাম ও তাইজুল ইসলাম।

জয়ের স্বপ্ন দেখিয়ে হেরে গেল বাংলাদেশ

৭৪ রানের মধ্যে ৭ উইকেট হারিয়ে ১৪৫ রানের টার্গেটেই কঠিন বানিয়ে ফেলে ভারত।