ঢাকা | রবিবার, ৫ মে ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১

চার-শূন্যতে পার্থক্য দেখছেন তামিম

নট আউট ডেস্ক
প্রকাশিত: ৮ আগস্ট ২০২২ ২০:৫৮

তামিম ইকবাল। ছবি সংগৃহীত তামিম ইকবাল। ছবি সংগৃহীত

নট আউট ডেস্কঃ বাংলাদেশের বিপক্ষে ওয়ানডে সিরিজের প্রথম দুই ম্যাচেই জোড়া শতক পেয়েছে জিম্বাবুয়ে ক্রিকেট দল। অপরদিকে বাংলাদেশী কোন ব্যাটার করতে পারেনি শতক। ফলে দুই ম্যাচের শুরুতে চাপে থেকেও শেষ অবধি বিজয়ের উল্লাস করেছে স্বাগতিকরা। দ্বিতীয় ম্যাচ শেষে তামিম পার্থক্য হিসেবে উল্লেখ করেছেন শতকের বিষয়টি। 

 

তামিমের ভাষ্যতে, ‘আমার মনে হয় পার্থক্যটা এখানে—ওদের চারটি সেঞ্চুরি, আমাদের নেই। এটাই বড় পার্থক্য। ভালো একটা স্কোর গড়েছিলাম (আজ)। শুরুটা ভালো হয়েছিল, কিন্তু চালিয়ে যেতে পারেনি। ছোটখাটো একটা ধসের পর মাহমুদউল্লাহ ও আফিফ ভালো করেছিল। ২৯১ রানও ভালো স্কোরই ছিল, আমার বোলিংয়ে লড়াই করার মতো কিছু পেয়েছিলাম।’

প্রথম ম্যাচে বাংলাদেশের করা তিন শতাধিক রান সিকান্দার রাজা ও ইনোসেন্ট কাইয়ার শতকে দশ বল ও পাঁচ উইকেট হাতে রেখে জয় পেয়েছিল জিম্বাবুয়ে। দ্বিতীয় ম্যাচেও সিকান্দার রাজা ও চাকাভার শতকে ১৫ বল ও ৫ উইকেট হাতে রেখে জয় পেয়েছে দলটি। 

সিরিজ দূর্দান্ত সময় কাটাচ্ছে সিকান্দার রাজা। সিরিজ শুরুর আগে পরিসংখ্যান দেখে বাংলাদেশকে হারানোর ইচ্ছাপোষণ করা রাজা হয়ে উঠেছেন দলের মধ্যমণি। রান ও উইকেটে দুই দলের খেলোয়াড়দের মধ্যেও বর্তমানে সবার উপরে তিনি। দুই ম্যাচেই হয়েছেন ম্যাচ সেরা। সিরিজ সেরা হওয়া সময়ের ব্যাপার মাত্র। 

 

-নট আউট/এমআরএস

 



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

প্রথম ওয়ানডেতে হোঁচট খেল বিসিবি একাদশ

ভারতের এমএ চিরাম্বরম স্টেডিয়ামে সোমবার প্রথম ওয়ানডেতে মুখোমুখি হয়েছিল তামিলনাড়ু ক্রিক...

ভারত সিরিজের দল ঘোষণা বাংলাদেশের

জিম্বাবুয়ে সফরের দল থেকে বাদ পড়েছেন মোসাদ্দেক সৈকত, শরিফুল ইসলাম ও তাইজুল ইসলাম।

জয়ের স্বপ্ন দেখিয়ে হেরে গেল বাংলাদেশ

৭৪ রানের মধ্যে ৭ উইকেট হারিয়ে ১৪৫ রানের টার্গেটেই কঠিন বানিয়ে ফেলে ভারত।