ঢাকা | রবিবার, ৫ মে ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১

সিরিজ হারে অজুহাত দিচ্ছেন না ডমিঙ্গো

নট আউট ডেস্ক
প্রকাশিত: ৮ আগস্ট ২০২২ ২০:৩০

রাসেল ডমিঙ্গো। ছবি সংগৃহীত রাসেল ডমিঙ্গো। ছবি সংগৃহীত

নট আউট ডেস্কঃ বাংলাদেশ ক্রিকেট দল ৯ বছর পর আবারও ওয়ানডে সিরিজ হারলো জিম্বাবুয়ের কাছে। তবে হারের চেয়েও যেটি বেশি গুরুত্বপূর্ণ তা হচ্ছে সাহসী ক্রিকেট খেলতে পারেনি তামিমের দল। যেমনটি করেছে সিকান্দার রাজা, ইনোসেন্ট, চাকাভারা। প্রথম ম্যাচের মত দ্বিতীয় ম্যাচেও কিছু রান কম হয়েছে বলে বাংলাদেশ হেড কোচ রাসেল ডমিঙ্গো মন্তব্য করলেও কোন অজুহাত দিতে চাচ্ছেন না তিনি। 

 

ম্যাচ শেষে ডমিঙ্গো বলেন, ‘জিম্বাবুয়েকে কৃতিত্ব দিতে হবে। বিশেষ করে রাজাকে। দুটি দারুণ ইনিংস খেলেছে চাপের মুখে। গতকাল হয়তো ২০ রান কম করেছি। আজও ২০ রানের মতো কম করেছি। আর বিকালে এমন স্কোর ডিফেন্ড করা খুবই কঠিন। তবে কোনো অজুহাত দিতে চাই না।’

দ্বিতীয় ম্যাচে টস হেরে ব্যাট করতে নেমে বাংলাদেশ ক্রিকেট দল নিজেদের দলীয় অর্ধশতক পূরণ করেছিল মাত্র ৫৪ বলে। অপরদিকে ২৯১ রান তাড়া করতে নেমে চার উইকেট হারিয়ে ৯৩ বলে প্রথম দলীয় অর্ধশতক পূরণ করা জিম্বাবুয়ে জয় পেয়েছে ১৫ বল আগেই। টানা দুই জয়ে সিরিজ নিজেদের করে নিয়েছে স্বাগতিকরা।

ক্রিকেটে জয় পরাজয় সত্য। যে কোন দল যে কোনদিন জিততেই পারে। তবে বাংলাদেশের এমন হার তৈরী করেছে হতাশা। রান সংগ্রহের বেলাতে নেই কোন ধারাবাহিক গতি। আধুনিক ক্রিকেটের সাথে নিজেদের মানিয়ে নিতে আরও গোছালো হওয়া প্রয়োজন ব্যাটারদের এছাড়াও বোলাররা শুরুতে দূর্দান্ত করলেও সময়ের ব্যবধানে হারিয়ে ফেলছে ছন্দ। যা মোটেও স্বস্তির নয়। 

 

-নট আউট/এমআরএস



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

প্রথম ওয়ানডেতে হোঁচট খেল বিসিবি একাদশ

ভারতের এমএ চিরাম্বরম স্টেডিয়ামে সোমবার প্রথম ওয়ানডেতে মুখোমুখি হয়েছিল তামিলনাড়ু ক্রিক...

ভারত সিরিজের দল ঘোষণা বাংলাদেশের

জিম্বাবুয়ে সফরের দল থেকে বাদ পড়েছেন মোসাদ্দেক সৈকত, শরিফুল ইসলাম ও তাইজুল ইসলাম।

জয়ের স্বপ্ন দেখিয়ে হেরে গেল বাংলাদেশ

৭৪ রানের মধ্যে ৭ উইকেট হারিয়ে ১৪৫ রানের টার্গেটেই কঠিন বানিয়ে ফেলে ভারত।