ঢাকা | রবিবার, ৫ মে ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১

জিম্বাবুয়ে সিরিজ

নতুন টি-২০ অধিনায়ক সোহান, বিশ্রামে মাহমুদউল্লাহ-মুশফিক

স্পেশাল করেসপন্ডেন্ট
প্রকাশিত: ২৩ জুলাই ২০২২ ০৫:১৫

নুরুল হাসান সোহান। ছবি সংগৃহীত নুরুল হাসান সোহান। ছবি সংগৃহীত

স্পেশাল করেসপন্ডেন্টঃ গত কয়েকদিন ধরে চলমান গুঞ্জনই সত্যি হয়েছে। বাংলাদেশ টি-২০ দলের অধিনায়কত্ব থেকে সরিয়ে দেয়া হয়েছে মাহমুদউল্লাহ রিয়াদকে। নেতৃত্বের সঙ্গে দলে জায়গাও হারিয়েছেন তিনি। জিম্বাবুয়ে সফরে এই ফরম্যাটের দল থেকে তাকে ও মুশফিকুর রহিমকে বিশ্রাম দেয়া হয়েছে।


টি-২০ দলের নতুন অধিনায়ক করা হয়েছে নুরুল হাসান সোহানকে। জিম্বাবুয়ের বিরুদ্ধে তিন ম্যাচের টি-২০ সিরিজে বাংলাদেশ দলের নেতৃত্ব দিবেন নুরুল হাসান সোহান।


শুক্রবার গুলশানের এক হোটেলে মাহমুদউল্লাহর সঙ্গে মিটিংয়ে বসেছিলেন বিসিবির পরিচালক ও নির্বাচকরা। মিটিংয়ে ছিলেন ক্রিকেট অপারেশন্স বিভাগের চেয়ারম্যান জালাল ইউনুস, টিম ডিরেক্টর ও গেম ডেভলপমেন্ট বিভাগের চেয়ারম্যান খালেদ মাহমুদ সুজন এবং জাতীয় দলের তিন নির্বাচক।


মিটিং শেষে বিসিবির কর্তারা মাহমুদউল্লাহকে নেতৃত্ব থেকে সরানোর সিদ্ধান্ত জানিয়েছেন। পরে প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নুও বাংলাদেশ দল ঘোষণা করেছেন।

আগামী ২৬ জুলাই টি-২০ ও ৩০ জুলাই বাংলাদেশের ওয়ানডে দল জিম্বাবুয়ের উদ্দেশ্যে বিমানে চড়বে।

টি-টোয়েন্টি দল: মুনিম শাহরিয়ার, এনামুল হক বিজয়, লিটন দাস, আফিফ হোসেন ধ্রুব, নুরুল হাসান সোহান (অধিনায়ক), শেখ মেহেদি, নাসুম আহমেদ, তাসকিন আহমেদ, শরিফুল ইসলাম, মুস্তাফিজুর রহমান, হাসান মাহমুদ, মোসাদ্দেক হোসেন সৈকত, নাজমুল হোসেন শান্ত, মেহেদি হাসান মিরাজ, পারভেজ হোসেন ইমন।

ওয়ানডে দল: তামিম ইকবাল, লিটন দাস, এনামুল হক বিজয়, ‍মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ রিয়াদ, আফিফ হোসেন ধ্রুব, নুরুল হাসান সোহান, মেহেদি হাসান মিরাজ, নাসুম আহমেদ, তাসকিন আহমেদ, শরিফুল ইসলাম, মুস্তাফিজুর রহমান, হাসান মাহমুদ, নাজমুল হোসেন শান্ত, মোসাদ্দেক হোসেন সৈকত, তাইজুল ইসলাম।

 

 

-নট আউট/এমজেএ/ এমআরএস



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

প্রথম ওয়ানডেতে হোঁচট খেল বিসিবি একাদশ

ভারতের এমএ চিরাম্বরম স্টেডিয়ামে সোমবার প্রথম ওয়ানডেতে মুখোমুখি হয়েছিল তামিলনাড়ু ক্রিক...

ভারত সিরিজের দল ঘোষণা বাংলাদেশের

জিম্বাবুয়ে সফরের দল থেকে বাদ পড়েছেন মোসাদ্দেক সৈকত, শরিফুল ইসলাম ও তাইজুল ইসলাম।

জয়ের স্বপ্ন দেখিয়ে হেরে গেল বাংলাদেশ

৭৪ রানের মধ্যে ৭ উইকেট হারিয়ে ১৪৫ রানের টার্গেটেই কঠিন বানিয়ে ফেলে ভারত।