ঢাকা | রবিবার, ৫ মে ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১

জিম্বাবুয়ে সফরে বড় বাধা হবে ‘ক্লান্তি’ 

স্পেশাল করেসপন্ডেন্ট
প্রকাশিত: ২১ জুলাই ২০২২ ১০:৫৪

ক্যারিবিয়ান সফর শেষে দেশে ফিরেছেন তাসকিন-মিরাজ। ফাইল ছবি ক্যারিবিয়ান সফর শেষে দেশে ফিরেছেন তাসকিন-মিরাজ। ফাইল ছবি

স্পেশাল করেসপন্ডেন্টঃ টানা আন্তর্জাতিক ক্রিকেটের মাঝে আছে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দল। ক্রিকেটাররাও বিশ্রামের সুযোগ পাচ্ছেন কম। এই যেমন বুধবার বিকেলে ওয়েস্ট ইন্ডিজ সফর শেষে দেশে ফিরেছেন তাসকিন আহমেদ, মেহেদী হাসান মিরাজ। ক্যারিবিয়ান থেকে দীর্ঘ ভ্রমণ শেষে এসেছেন তারা। বৃহস্পতিবার ঢাকায় নামবে মাহমুদউল্লাহ রিয়াদ, মুস্তাফিজুর রহমানসহ বাকি ক্রিকেটাররা।

দেশে পরিবারের সঙ্গে মাত্র কয়েকটি দিন কাটানোর সুযোগ পাবেন তারা। কারণ ২৬ জুলাই বাংলাদেশ টি-২০ দল উড়াল দিবে জিম্বাবুয়ের উদ্দেশ্যে। ৩০ জুলাই দেশ ছাড়বেন ওয়ানডে দলের ক্রিকেটার। জিম্বাবুয়ে সফর শেষেই দুয়ারে কড়া নাড়বে এশিয়া কাপ। 

সবমিলিয়ে ঠাসা সূচি। বিশ্রামের ফুরসত খুবই কম। মেহেদী হাসান মিরাজ মনে করেন, পেশাদার ক্রিকেটার হিসেবে এসবের সঙ্গে মানিয়ে নিতে হবে। ক্রিকেটের ধকল কাটাতে পরিবারের সঙ্গে কয়েকটি দিনকে কাজে লাগাতে চান এ তরুণ ক্রিকেটার। তার মতে, এই দিনগুলোই মানসিক ক্লান্তি কাটিয়ে সতেজ হতে সাহায্য করবে।

বুধবার বিকেলে বিমানবন্দরে টানা সিরিজ ও ক্লান্তির বিষয়ে মিরাজ বলেছেন, ‘ ইনশাল্লাহ দেখেন আমরা পেশাদার খেলোয়াড়। আমাদের অবশ্যই খেলবে হবে এবং আমি মনে করি যে যতদিন ক্রিকেট খেলব এবং যেই খেলুক না কেন পেশাদার খেলোয়াড়দের এভাবেই হওয়া উচিত। কারণ দেখেন যে আমরা হয়ত চারদিন সময় পেয়েছি। তারপর আমাদের জিম্বাবুয়ে সিরিজ, তারপর হয়তো খুব তাড়াতাড়ি অনেক খেলা আছে।’

মানসিকভাবে সতেজ হওয়ার জন্য পরিবারের সঙ্গে থাকা কয়েকটা দিনকেই অবলম্বন মনে করছেন মিরাজ। এই স্পিনিং অলরাউন্ডার বলেছেন, ‘আমরা মনে করি যে যত তাড়াতাড়ি মানসিক রিফ্রেশ করা যায় এবং চারটা দিন পরিবারের সঙ্গে ইনজয় করার চেষ্টা করব এবং পরিবারের সঙ্গে প্রত্যেকটা প্লেয়ারই হয়তো মানসিকভাবে ফ্রি হবে ভালো ভাবে।’

 

-নট আউট/এমজেএ/টিএ



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

প্রথম ওয়ানডেতে হোঁচট খেল বিসিবি একাদশ

ভারতের এমএ চিরাম্বরম স্টেডিয়ামে সোমবার প্রথম ওয়ানডেতে মুখোমুখি হয়েছিল তামিলনাড়ু ক্রিক...

ভারত সিরিজের দল ঘোষণা বাংলাদেশের

জিম্বাবুয়ে সফরের দল থেকে বাদ পড়েছেন মোসাদ্দেক সৈকত, শরিফুল ইসলাম ও তাইজুল ইসলাম।

জয়ের স্বপ্ন দেখিয়ে হেরে গেল বাংলাদেশ

৭৪ রানের মধ্যে ৭ উইকেট হারিয়ে ১৪৫ রানের টার্গেটেই কঠিন বানিয়ে ফেলে ভারত।