ঢাকা | রবিবার, ৫ মে ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১

শান্ত কঠোর পরিশ্রম করেঃ তামিম

নট আউট ডেস্ক
প্রকাশিত: ১৯ জুলাই ২০২২ ০৬:১৩

তামিম ইকবাল ও নাজমুল শান্ত। ছবি সংগৃহীত তামিম ইকবাল ও নাজমুল শান্ত। ছবি সংগৃহীত

নট আউট ডেস্কঃ উইন্ডিজ সফরের ওয়ানডে সিরিজে এনামুল হক বিজয়ের সুযোগ পাওয়া সময়ের ব্যাপার হিসেবে গণ্য হলেও শেষ অবধি সুযোগ হয়নি একটি ম্যাচেও। তবে সুযোগ পেয়েছেন নাজমুল হোসেন শান্ত। তিন ম্যাচে করেছেন যথাক্রমে ৩৭, ২০ এবং ১ রান। বিজয়ের পরিবর্তে শান্তর সুযোগে সামাজিক যোগাযোগ মাধ্যমে তীব্র সমালোচনা হলেও অধিনায়ককে পাশে পেয়েছেন এই বামহাতি ব্যাটার। অধিনায়ক তামিমের ভাষ্যতেও শান্ত কঠোর পরিশ্রম করে।  

বিজয়ের সুযোগ না পাওয়া ও শান্তর একাদশে থাকা নিয়ে প্রথম ম্যাচ শেষে তামিম বলেছিলেন, ‘অবশ্যই বিজয় ঘরোয়াতে দারুণ এক মৌসুম কাটিয়েছে, মাত্রই দলে এসেছে। শান্ত গত তিন সিরিজ ধরে দলের সঙ্গে আছে। এখন যদি আমি শান্তর জায়গায় বিজয়কে খেলাতাম তাহলে দল নির্বাচন ভুল হতো। শান্তকে তিন সিরিজ ধরে কি কারণে সঙ্গে নিয়ে ঘুরছি? যখনই সুযোগ আসবে, অবশ্য শান্ত আগে দাবিদার।’

দেড় বছর পর ওয়ানডেতে সুযোগ পাওয়ার পর ভালো করতে ব্যর্থ শান্ত। সিরিজ শেষে তামিমের ভাষ্যতে শান্ত কঠোর পরিশ্রম করে। কিন্তু রানে ফিরতে পারছে না।

এদিকে যুবদলের দায়িত্ব নেওয়া স্টুয়ার্ট ল তার সাবেক শিষ্য শান্তকে নিয়ে উচ্ছ্বাস প্রকাশ করেছেন। সিরিজ শেষে ওয়ানডে অধিনায়ক তামিম ইকবাল বলেছেন, কঠোর পরিশ্রম করে যাচ্ছেন শান্ত। 



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

প্রথম ওয়ানডেতে হোঁচট খেল বিসিবি একাদশ

ভারতের এমএ চিরাম্বরম স্টেডিয়ামে সোমবার প্রথম ওয়ানডেতে মুখোমুখি হয়েছিল তামিলনাড়ু ক্রিক...

ভারত সিরিজের দল ঘোষণা বাংলাদেশের

জিম্বাবুয়ে সফরের দল থেকে বাদ পড়েছেন মোসাদ্দেক সৈকত, শরিফুল ইসলাম ও তাইজুল ইসলাম।

জয়ের স্বপ্ন দেখিয়ে হেরে গেল বাংলাদেশ

৭৪ রানের মধ্যে ৭ উইকেট হারিয়ে ১৪৫ রানের টার্গেটেই কঠিন বানিয়ে ফেলে ভারত।