ঢাকা | শনিবার, ৪ মে ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১

উইন্ডিজ সফর: ‘এ’ দলে ডাক পেলেন সাব্বির-সৌম্য

স্পেশাল করেসপন্ডেন্ট
প্রকাশিত: ১৫ জুলাই ২০২২ ২২:৫০

সাব্বির রহমান ও সৌম্য সরকার। ফাইল ছবি সাব্বির রহমান ও সৌম্য সরকার। ফাইল ছবি

স্পেশাল করেসপন্ডেন্টঃ অনেক আলোচনার পর মুমিনুল হককে ছাড়াই ওয়েস্ট ইন্ডিজ সফরের জন্য বাংলাদেশ ‘এ’ দল ঘোষণা করেছে বিসিবি। সম্প্রতি ব্যাট হাতে ব্যর্থ মুমিনুলকে আবারও ক্যারিবিয়ানে পাঠানোর পরিকল্পনা হয়েছিল। কিন্তু সেটি আর আলোর মুখ দেখেনি। রান খরায় থাকা মুমিনুলকে এখনই ‘এ’ দলের সঙ্গে যেতে হচ্ছে না উইন্ডিজ সফরে। 

ঘরোয়া ক্রিকেটে পারফর্ম করে বাংলাদেশ টাইগার্সের ক্যাম্পে সুযোগ পাওয়া অভিজ্ঞ নাঈম ইসলাম অবশ্য ‘এ’ দলে ডাক পাননি। নাঈম উপেক্ষিত হলেও জাতীয় দল থেকে বাদ পড়া সাব্বির রহমান ও সৌম্য সরকারকে মূল স্রোতে ফেরার আরেকটা সুযোগ দিলেন নির্বাচকরা। এই সফরের ওয়ানডে ফরম্যাটের দলে সুযোগ দেয়া হয়েছে সৌম্য ও সাব্বিরকে। ছন্দে ফেরার, নিজেকে প্রমাণের বড় সুযোগই পেলেন তারা।

সদ্যই জাতীয় দলের হয়ে ওয়েস্ট ইন্ডিজ ঘুরে আসা মাহমুদুল হাসান জয়, খালেদ আহমেদ ও রেজাউর রহমান রাজা আছেন ‘এ’ দলে। আবারও তাদেরকে যেতে হচ্ছে ক্যারিবিয়ানে। ওয়ানডে দলে সুযোগ পেয়েছেন সাইফ হাসান, নাঈম শেখ, জাকির হাসান, মোহাম্মদ মিঠুন, নাঈম হাসানরা। মিঠুনই ‘এ’ দলের নেতৃত্ব দিবেন এই সফরে। দুই ফরম্যাটের দলেই রাখা হয়েছে তরুণ বাঁহাতি পেস বোলিং অলরাউন্ডার মৃত্যুঞ্জয় চৌধুরী নিপুণকে।

দুটি চারদিনের ম্যাচ ও তিনটি ওয়ানডে খেলতে আগামী ৩১ জুলাই ঢাকা ছাড়বে ‘এ’ দল। ওয়েস্ট ইন্ডিজ ‘এ’ দলের বিরুদ্ধে সবগুলো ম্যাচই সেন্ট লুসিয়ার ড্যারেন স্যামি ক্রিকেট স্টেডিয়ামে খেলবে বাংলাদেশ ‘এ’ দল।

চারদিনের ম্যাচের জন্য বাংলাদেশ ‘এ’ দল: সাদমান ইসলাম, সাইফ হাসান, মাহমুদুল হাসান জয়, জাকির হাসান, মোহাম্মদ মিঠুন, ফজলে রাব্বি, শাহাদাত হোসেন দিপু, জাকের আলী অনিক, নাঈম হাসান, তানভির ইসলাম, খালেদ আহমেদ, রেজাউর রহমান রাজা, মুকিদুল ইসলাম মুগ্ধ, মৃত্যুঞ্জয় চৌধুরী ও এনামুল হক।

ওয়ানডের জন্য বাংলাদেশ ‘এ’ দল: সৌম্য সরকার, সাইফ হাসান, নাঈম শেখ, মোহাম্মদ মিঠুন, মাহমুদুল হাসান জয়, জাকির হাসান, শাহাদাত হোসেন দিপু, জাকের আলী অনিক, সাব্বির রহমান, নাঈম হাসান, রাকিবুল হাসান, রেজাউর রহমান রাজা, খালেদ আহমেদ, মুকিদুল ইসলাম মুগ্ধ ও মৃত্যুঞ্জয় চৌধুরী।

 

-নট আউট/এমজেএ/টিএ



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

প্রথম ওয়ানডেতে হোঁচট খেল বিসিবি একাদশ

ভারতের এমএ চিরাম্বরম স্টেডিয়ামে সোমবার প্রথম ওয়ানডেতে মুখোমুখি হয়েছিল তামিলনাড়ু ক্রিক...

ভারত সিরিজের দল ঘোষণা বাংলাদেশের

জিম্বাবুয়ে সফরের দল থেকে বাদ পড়েছেন মোসাদ্দেক সৈকত, শরিফুল ইসলাম ও তাইজুল ইসলাম।

জয়ের স্বপ্ন দেখিয়ে হেরে গেল বাংলাদেশ

৭৪ রানের মধ্যে ৭ উইকেট হারিয়ে ১৪৫ রানের টার্গেটেই কঠিন বানিয়ে ফেলে ভারত।