ঢাকা | রবিবার, ৫ মে ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১

টেস্ট দলের অধিনায়কত্ব ছাড়লেন মুমিনুল

স্পেশাল করেসপন্ডেন্ট
প্রকাশিত: ১ জুন ২০২২ ০৫:২৯

অধিনায়কত্ব ছাড়লেন মমিনুল। ফাইল ছবি অধিনায়কত্ব ছাড়লেন মমিনুল। ফাইল ছবি

স্পেশাল করেসপন্ডেন্টঃ ওয়েস্ট ইন্ডিজ সফরের জন্য বাংলাদেশ দল ঘোষণা করেছে বিসিবি। ক্যারিবিয়ানদের বিপক্ষে দুই টেস্টের সিরিজে বাংলাদেশ দলের অধিনায়ক হিসেবে মুমিনুল হকের নামই ঘোষণা করা হয়েছিল।

কিন্তু গত কদিন ধরে তার নেতৃত্ব নিয়ে নানা গুঞ্জন চলছিল। অবশেষে সব আলোচনা, জল্পনা-কল্পনার ইতি টেনেছেন মুমিনুল। মঙ্গলবার বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপনের সঙ্গে মিটিং করেছেন তিনি। মিটিং শেষে সাংবাদিকদের মুমিনুল জানিয়েছেন, টেস্ট দলের অধিনায়কত্ব ছেড়ে দিচ্ছেন তিনি। আর নেতৃত্ব দিবেন না তিনি।

আগামী বৃহস্পতিবার বোর্ড সভায় নতুন অধিনায়ক নির্বাচন করবে বিসিবি। তাই ক্যারিবিয়ানেই নতুন নেতৃত্বে খেলবে বাংলাদেশ টেস্ট দল।

গুঞ্জন আছে, আবারও টেস্ট দলের অধিনায়ক হতে পারেন সাকিব আল হাসান। তার ডেপুটি হতে পারেন লিটন দাস।

যদিও শ্রীলঙ্কার বিপক্ষে দ্বিতীয় টেস্ট চলাকালীন সংবাদ সম্মেলনে এই বাঁহাতি অলরাউন্ডার বলেছিলেন, টেস্টের অধিনায়ক হিসেবে মুমিনুলের চেয়ে ভালো বিকল্প এখন বাংলাদেশের হাতে নেই। 

মঙ্গলবার বিসিবি সভাপতির বাসায় সন্ধ্যায় জরুরী মিটিং হয়েছে। সন্ধ্যার আগে পাপনের গুলশানের বাসায় হাজির হন মুমিনুল। দুজনে কথা বলেছেন। সেখানেই বোর্ড সভাপতিকে নেতৃত্ব ছাড়ার সিদ্ধান্ত জানিয়ে এসেছেন মুমিনুল।

মূলত গত চার টেস্টে ব্যাট হাতে এই বাঁহাতির রান খরাই এমন আলোচনা উসকে দিয়েছে। নেতৃত্ব পাওয়ার পর থেকে ব্যাটিংয়ে বড় রান পাচ্ছেন না তিনি। শেষ আট ইনিংসে দুঅঙ্কের ঘর পার হতে পারেননি। অথচ তিনিই এ ফরম্যাটে দেশের অন্যতম সফল ব্যাটসম্যান। সবার মুখেই একই রব যে, নেতৃত্বের চাপ প্রভাব ফেলছে মুমিনুলের ব্যাটিংয়ে। তাই ফলই দেখা গেল তার সরে যাওয়ার সিদ্ধান্তে।

 

-নট আউট/এমজেএ/টিএ



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

প্রথম ওয়ানডেতে হোঁচট খেল বিসিবি একাদশ

ভারতের এমএ চিরাম্বরম স্টেডিয়ামে সোমবার প্রথম ওয়ানডেতে মুখোমুখি হয়েছিল তামিলনাড়ু ক্রিক...

ভারত সিরিজের দল ঘোষণা বাংলাদেশের

জিম্বাবুয়ে সফরের দল থেকে বাদ পড়েছেন মোসাদ্দেক সৈকত, শরিফুল ইসলাম ও তাইজুল ইসলাম।

জয়ের স্বপ্ন দেখিয়ে হেরে গেল বাংলাদেশ

৭৪ রানের মধ্যে ৭ উইকেট হারিয়ে ১৪৫ রানের টার্গেটেই কঠিন বানিয়ে ফেলে ভারত।