ঢাকা | শনিবার, ১১ মে ২০২৪, ২৭ বৈশাখ ১৪৩১

তামিম-শরীফুল একাদশে নেই, কারণ জানালেন ফিজিও

স্পেশাল করেসপন্ডেন্ট
প্রকাশিত: ১ এপ্রিল ২০২২ ০৩:২৬

ডারবান টেস্ট খেলছেন না তামিম-শরিফুল। ফাইল ছবি ডারবান টেস্ট খেলছেন না তামিম-শরিফুল। ফাইল ছবি

স্পেশাল করেসপন্ডেন্টঃ ডারবানের কিংসমিডে প্রথম টেস্টের প্রথম সেশনে উইকেটশূন্য বাংলাদেশ। লিটন দাসের ক্যাচ মিসে উইকেটের দেখা পায়নি টাইগাররা। বৃহস্পতিবার টস জিতে বোলিং করা বাংলাদেশের একাদশে ছিলেন না তামিম ইকবাল ও শরীফুল ইসলাম। 

এক বছর টেস্ট খেলার কথা ছিল তামিমের। পেটের পীড়ায় ভোগায় খেলতে পারেননি বাঁহাতি এ ওপেনার। বারবার টয়লেটে যেতে হচ্ছে তাকে। স্টেডিয়ামেও আসেননি তিনি, টিম হোটেলেই থেকে গেছেন। আর টানা তিন ফরম্যাটে খেলতে খেলতে ক্লান্ত শরীফুলকে বিশ্রাম দেয়া হয়েছে।

বাংলাদেশ দলের ফিজিও বায়েজিদুল ইসলাম খান বৃহস্পতিবার এক ভিডিও বার্তায় এসব তথ্য জানিয়েছেন।

তামিমের শারীরিক অবস্থার সর্বশেষ জানিয়ে আজ বায়েজিদুল ইসলাম খান বলেন, ‘তামিম আজকে সকালে ঘুম থেকে উঠার পর থেকেই প্রচন্ড পেটের পীড়ায় ভুগছিল। ইতোমধ্যে তাকে চিকিৎসা দেয়া হয়েছে। চিকিৎসকের সঙ্গে সে টিম হোটেলে রয়েছে। তাকে স্টেডিয়ামে নিয়ে আসা হয়নি, কারণ ব্যথার সঙ্গে টয়লেটে বারবার যেতে হচ্ছে। ইতোমধ্যে তাকে সব ধরনের চিকিৎসা দেয়া হয়েছে। আশা করছি এটা কমে আসবে। এখন সে খেলার জন্য প্রস্তুত নয়।’

শরীফুলের না খেলার কারণ সম্পর্কে টাইগারদের ফিজিও বলেন, ‘শরীফুলের ছোট-খাট কিছু চোট আছে। মাইনর এগুলো। প্লাস প্র্যাকটিসের পর দুর্বল বোধ করছে। আমরা ওকে নিয়ে কোনো ঝুঁকি নিচ্ছি না। যাতে ও আরও ভালো অবস্থায় আসতে পারে। এজন্য তাকে বিশ্রাম দেয়া হয়েছে।’

তামিম না থাকায় একাদশে আছেন সাদমান ইসলাম। তাই সাদমান-মাহমুদুল হাসান জয় ওপেনিং করবেন। তিন নম্বর পেসার হিসেবে খালেদ আহমেদ সুযোগ পেলেন একাদশে।

 

-নট আউট/এমজেএ/টিএ



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

প্রথম ওয়ানডেতে হোঁচট খেল বিসিবি একাদশ

ভারতের এমএ চিরাম্বরম স্টেডিয়ামে সোমবার প্রথম ওয়ানডেতে মুখোমুখি হয়েছিল তামিলনাড়ু ক্রিক...

ভারত সিরিজের দল ঘোষণা বাংলাদেশের

জিম্বাবুয়ে সফরের দল থেকে বাদ পড়েছেন মোসাদ্দেক সৈকত, শরিফুল ইসলাম ও তাইজুল ইসলাম।

জয়ের স্বপ্ন দেখিয়ে হেরে গেল বাংলাদেশ

৭৪ রানের মধ্যে ৭ উইকেট হারিয়ে ১৪৫ রানের টার্গেটেই কঠিন বানিয়ে ফেলে ভারত।